Monday, 28 October 2024

মুসাফির মানেই ভাসমান মানুষদের আহারের ঠিকানা- সাংবাদিক রূপম চক্রবর্তী

চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও পোর্ট্রেট সম্পাদক রূপম চক্রবর্তী বলেছেন মুসাফির মানে ভাসমান মানুষদের আহারের ঠিকানা। মুসাফির মানেই রাস্তার ধারে অসহায়-ভাসমান মানুষদের কাছে রাত-দিন খাবারের থলে নিয়ে ছুটে চলা।

সোমবার (৫ জুলাই) ৫ দিনের কঠোর লকডাউনে মানবিক সংগঠন মুসাফিরের উদ্যোগে ভাসমান মানুষের মাঝে খাবার বিতরণ কালে একথা বলেন।

সিনিয়র সাংবাদিক রূপম চক্রবর্তী বলেন, আমি দেখেছি গত বছর থেকে শুরু হওয়া করোনার মধ্যে মানুষদের মাঝে মুসাফির রান্না করা খাবার ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে। প্রতিনিয়তই মুসাফির ছুটে চলেছে অসহায়দের কাছে। সাংবাদিক মহরম এর নেতৃত্বে পরিচালিত মুসাফিরের কার্যক্রমে আমি অভিভূত। তাদের এই মানবিক কাজ আর বিস্তার লাভ করুক এ প্রত্যাশা করছি।

এসময় উপস্থিত ছিলেন মুসাফিরের প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক পীরজাদা মুহাম্মদ মহরম হোসাইন, স্পিকার কাউন্সিল বাংলাদেশের সিইও ইমরান আহমেদ, মুসাফিরের সদস্য আকলিমা আক্তার মনি, সাংবাদিক কামাল হোসেন, ফটোসাংবাদিক সৌরভ শুভ্র প্রমূখ।

মুসাফিরের প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক পীরজাদা মুহাম্মদ মহরম হোসাইন বলেন, ভাসমান অসহায় মানুষরাও আমাদের মত মানুষ। তাদের করুণা নয়, ভালোবাসার জন্য আমাদের এ আয়োজন। মহান আল্লাহর দরবারে শোকরিয়া আদায় করছি তাদের মুখে একবেলা খাবার তুলে দিতে পারছি।

তিনি বলেন মুসাফির পাশে, জীবনের শেষ সময় পর্যন্ত সাথে আছি আমিও।

মুসাফির বিগত দিনের মতো এবারও চলমান লকডাউনে অসহায় ভাসমান মানুষদের মাঝে খাবার তুলে দিতে কাজ করে যাচ্ছে। আজ ৫ দিনের মত চলমান কঠোর লকডাউনে লালদীঘি, শাহ আমানত মজার লেন, বকশির হাট মোড়, আন্দরকিল্লা, চেরাগী পাহাড়, প্রেসক্লাব এলাকা সমূহে ৩ শতাধিক ভাসমান মানুষের মাঝে খাবার তুলে দেওয়া হয়।

আর্তমানবতা মূলক সামাজিক সংগঠন ‘মুসাফির’ বিগত বছরের লকডাউনের শুরু থেকে এ পর্যন্ত প্রায় ৫০ হাজার ভাসমান মানুষদের মাঝে খাবার বিতরণ করেন।

সর্বশেষ

যুবদলের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কাপ্তাইয়ে নানা আয়োজন 

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  রবিবার (২৭...

জামায়াতে ইসলামী মিরসরাই উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও পথসভা

ঢাকা সহ সারা দেশে আওয়ামীলীগ ও তাদের অংগসংগঠন কর্তৃক...

মিরসরাইয়ে প্রিমিয়ার ব্যাংকের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

মিরসরাইয়ের শান্তিরহাটে প্রিমিয়ার ব্যাংকের ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা...

শহীদ পরিবারের কমপক্ষে একজনকে সরকারি চাকুরি দিতে হবে: জামায়াতের আমীর

আগস্ট বিপ্লবের শহীদ পরিবারের কমপক্ষে একজন সদস্যকে সরকারি চাকুরি...

আগামীর সরকার গঠিত হবে তারেক রহমানের নেতৃত্বে : ওয়াদুদ ভূইয়া 

সাবেক সংসদ সদস্য ও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ...

কোনো দলকে নিষিদ্ধ করার বিষয়ে আলোচনা হয়নি

কোনো রাজনৈতিক দল নিষিদ্ধ করার বিষয়ে উপদেষ্টা পরিষদে আলোচনা...

আরও পড়ুন

চসিক মেয়র ডা. শাহাদাত হোসেনের শপথ গ্রহণ ৩ নভেম্বর

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নতুন মেয়র নগর বিএনপির সাবেক আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের শপথ গ্রহণের তারিখ নির্ধারণ করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। আগামী ৩ নভেম্বর...

নিত্য পণ্য নিয়ে মহানগরীর ৬টি পয়েন্টে খোলা  হয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন সেলস সেন্টার 

চট্টগ্রাম মহানগরীর ৬টি ভূমি সার্কেলের অধীন রেয়াজউদ্দিন বাজার, বক্সিরহাট, পাহাড়তলী কাঁচা বাজার, পতেঙ্গা স্টীলমিল বাজার, বহদ্দারহাট কাঁচা বাজার ও ২নম্বর গেইট কর্ণফুলী কাঁচা বাজারে...

খুলশীতে সাবেক ইসি সচিব হেলালুদ্দীন  আটক

সাবেক নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমেদ  আটক হয়েছেন।বুধবার (২৩ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে চট্টগ্রাম নগরের খুলশী থানার তুলাতলী এলাকা থেকে তাকে পুলিশের...

সাগরিকা শিল্প এলাকায় সওজের ডিপো থেকে লৌহা চুরি: ১৬ জন গ্রেপ্তার

পাহাড়তলী থানাধীন সাগরিকা শিল্প এলাকায় সড়ক ও জনপথ বিভাগের সরঞ্জাম ডিপো থেকে লৌহা চুরি করার সময় সেনা সদস্যরা অভিযান চালিয়ে এই চক্রের ১৬জনকে গ্রেপ্তার...