গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 15 July 2024

মুসাফির মানেই ভাসমান মানুষদের আহারের ঠিকানা- সাংবাদিক রূপম চক্রবর্তী

চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও পোর্ট্রেট সম্পাদক রূপম চক্রবর্তী বলেছেন মুসাফির মানে ভাসমান মানুষদের আহারের ঠিকানা। মুসাফির মানেই রাস্তার ধারে অসহায়-ভাসমান মানুষদের কাছে রাত-দিন খাবারের থলে নিয়ে ছুটে চলা।

সোমবার (৫ জুলাই) ৫ দিনের কঠোর লকডাউনে মানবিক সংগঠন মুসাফিরের উদ্যোগে ভাসমান মানুষের মাঝে খাবার বিতরণ কালে একথা বলেন।

সিনিয়র সাংবাদিক রূপম চক্রবর্তী বলেন, আমি দেখেছি গত বছর থেকে শুরু হওয়া করোনার মধ্যে মানুষদের মাঝে মুসাফির রান্না করা খাবার ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে। প্রতিনিয়তই মুসাফির ছুটে চলেছে অসহায়দের কাছে। সাংবাদিক মহরম এর নেতৃত্বে পরিচালিত মুসাফিরের কার্যক্রমে আমি অভিভূত। তাদের এই মানবিক কাজ আর বিস্তার লাভ করুক এ প্রত্যাশা করছি।

এসময় উপস্থিত ছিলেন মুসাফিরের প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক পীরজাদা মুহাম্মদ মহরম হোসাইন, স্পিকার কাউন্সিল বাংলাদেশের সিইও ইমরান আহমেদ, মুসাফিরের সদস্য আকলিমা আক্তার মনি, সাংবাদিক কামাল হোসেন, ফটোসাংবাদিক সৌরভ শুভ্র প্রমূখ।

মুসাফিরের প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক পীরজাদা মুহাম্মদ মহরম হোসাইন বলেন, ভাসমান অসহায় মানুষরাও আমাদের মত মানুষ। তাদের করুণা নয়, ভালোবাসার জন্য আমাদের এ আয়োজন। মহান আল্লাহর দরবারে শোকরিয়া আদায় করছি তাদের মুখে একবেলা খাবার তুলে দিতে পারছি।

তিনি বলেন মুসাফির পাশে, জীবনের শেষ সময় পর্যন্ত সাথে আছি আমিও।

মুসাফির বিগত দিনের মতো এবারও চলমান লকডাউনে অসহায় ভাসমান মানুষদের মাঝে খাবার তুলে দিতে কাজ করে যাচ্ছে। আজ ৫ দিনের মত চলমান কঠোর লকডাউনে লালদীঘি, শাহ আমানত মজার লেন, বকশির হাট মোড়, আন্দরকিল্লা, চেরাগী পাহাড়, প্রেসক্লাব এলাকা সমূহে ৩ শতাধিক ভাসমান মানুষের মাঝে খাবার তুলে দেওয়া হয়।

আর্তমানবতা মূলক সামাজিক সংগঠন ‘মুসাফির’ বিগত বছরের লকডাউনের শুরু থেকে এ পর্যন্ত প্রায় ৫০ হাজার ভাসমান মানুষদের মাঝে খাবার বিতরণ করেন।

সর্বশেষ

তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ: পররাষ্ট্রমন্ত্রী

ইউরোপীয় ইউনিয়নের চারটি দেশ ইতালি, জার্মানি, গ্রিস ও রোমানিয়া...

ফাঁসকৃত প্রশ্নে চাকরি পেয়ে থাকলে ব্যবস্থা: প্রধানমন্ত্রী

বিসিএসের ফাঁস হওয়া প্রশ্নপত্রে যারা উত্তীর্ণ হয়ে চাকরি করছেন,...

সালিশি বৈঠকে অপমান; কৃষকের আত্মহত্যা

সাতকানিয়ায় স্বামী-স্ত্রীর পারিবারিক কলহের ঘটনায় সালিশি বৈঠকে অপমান করায়...

বান্দরবানে ডেঙ্গুতে প্রাণ গেল কাউন্সিলর পুত্রের

বান্দরবানে ডেঙ্গু রোগে আক্রান্ত প্রাণ গেল নারী কাউন্সিলর শাহানা...

রাজনৈতিক নয়, এখনকার কূটনীতি হবে অর্থনৈতিক: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো একটা পণ্যের ওপর নির্ভরশীল...

৭৭ ব্যবসায়ীর হাতে রপ্তানি ট্রফি তুলে দিলেন প্রধানমন্ত্রী

২০২১-২২ অর্থবছরে বৈদেশিক মুদ্রা আহরণ ও কর্মসংস্থান সৃষ্টিতে অবদান...

আরও পড়ুন

রিয়াজ উদ্দিন বাজারে মনা হত্যা: ৪ আসামি গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর রিয়াজ উদ্দিন বাজারে সাহেদ হোসেন ওরফে মনা খুনের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১১ জুলাই) হবিগঞ্জ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।শুক্রবার...

বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন সিডিএ চেয়ারম্যান

বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ'র (সিডিএ) চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ।শুক্রবার (১২ জুলাই) সকাল ১০টায় চট্টগ্রামের...

পরিকল্পিত জনসংখ্যা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অন্যতম হাতিয়ার: চট্টগ্রাম বিভাগীয় কমিশনার

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম বলেছেন, কর্মক্ষম জনগোষ্ঠীর দক্ষতা বাড়াতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা ও বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী...

চালু হল চসিক নির্মিত ফইল্যাতলী কিচেন মার্কেট

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) তত্ত্বাবধানে নির্মিত নগরীর ফইল্যাতলী কিচেন মার্কেট উদ্বোধন করেছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে...