Sunday, 29 September 2024

যেভাবে সকালে সঙ্গীর ঘুম ভাঙাবেন

ফিচার ডেস্ক

এতে কোনও সন্দেহ নেই যে সকালে সঙ্গীর ঘুম ভাঙানোটা সবচেয়ে সুন্দর একটি মুহূর্ত। যদি আপনি (নারী) সকালে ঘুম থেকে ওঠার পাত্রী না-ও হন, তবু ঘুম ভেঙে সঙ্গীর হাসিমুখ দেখতে চান। এমন ভাবে আপনি সঙ্গীর ঘুম ভাঙাতে পারেন, যাতে সঙ্গী বিরক্ত না হয়। বরং তা হবে আনন্দদায়ক আর তৃপ্তির।

ভারতের জনপ্রিয় জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের এক প্রতিবেদনে বলা হয়েছে, সকালে সঙ্গীকে জাগাতে কিছু প্রচেষ্টা তো থাকতেই হবে আর তার প্রতি থাকতে হবে ভালোবাসার প্রকাশ। কিছু আদরণীয় উপায়ও বর্ণিত হয়েছে সে প্রতিবেদনে, চলুন এক ঝলকে দেখে নেওয়া যাক—

বাহুবন্ধনে রাখুন

সকালে আপনি সঙ্গীকে জড়িয়ে ধরতে পারেন। সঙ্গীর শরীরে আলতো করে আঙুল বোলাতে পারেন। তার কপালে আলতো করে চুমু দিতে পারেন। এটা তাঁকে বিশেষ অনুভূতি এনে দেবে এবং তার সকালটা সুন্দর হবে। যদি রাতে আপনার সঙ্গীর ঘুম ভালো না-ও হয়, তবু এটা তার অনুভূতিকে নাড়িয়ে দেবে।

আলতো চুমু দিন

সঙ্গী ঘুমিয়ে আছে, এ সময় তাকে আলতো চুমু দেওয়ার চেয়ে সুন্দর মুহূর্ত আর কী হতে পারে। সঙ্গীকে সকালে জাগিয়ে তোলার অন্যতম সুন্দর উপায় এটি। আপনি তার গাল ও কপালে আলতো করে চুমু দিতে পারেন। আমরা নিশ্চিত, এতে সঙ্গী খুব খুশি হবে।

কানে ফিসফিস করে কিছু বলুন

সঙ্গীকে এটা অনুভব করতে দিন, তাকে পেয়ে আপনি কতটা সুখী। তার কানে ফিসফিস করে এমন কিছু বলুন, যা তার মনে রোমান্টিক অনুভব এনে দেবে। এতে জেগে উঠবে আপনার সঙ্গী আর এর পরের ভালোবাসাটুকু আপনাদের জন্য তোলা রইল।

মধুর খুদেবার্তা পাঠান

সঙ্গীকে মুঠোফোনে কল দিতে পারেন, বলতে পারেন আবেগময় কিছু কথা। অথবা পাঠাতে পারেন মিষ্টি খুদেবার্তা। ঘুম থেকে জেগে সঙ্গী যখন ওই বার্তা পড়বে, তখন তার হৃদয়ে সুখানুভূতি নিশ্চয়ই জাগ্রত হবে। এতে আপনাদের সম্পর্ক হবে আরও গাঢ়।

সঙ্গীর প্রিয় নাশতা তৈরি করুন

আপনি জানেন, আপনার সঙ্গী সকালে কী খেতে পছন্দ করে। তো, প্রস্তুত করুন। আর কানে ফিসফিস করে বলুন—তোমার পছন্দের খাবার তৈরি। এবার ওঠো। আমরা নিশ্চিত, এতে আপনার সঙ্গী খুব খুশি হবে। জেগে উঠবে পরম তৃপ্তি নিয়ে।

স্নানের নিমন্ত্রণ

সকালে আপনারা চাইলে একসঙ্গে স্নান করতে পারেন। সে জন্য সঙ্গীর ঘুম ভাঙান। আর এ আমন্ত্রণে নিশ্চয়ই সঙ্গী বিরক্ত হবে না। স্নানমুহূর্ত আপনাদের সম্পর্ককে আরও শক্তিশালী করবে, প্রেমময় করবে।

হতে পারে দুর্দান্ত মিলন

এটা সঙ্গীর ঘুম ভাঙানোর দুর্দান্ত কৌশল। ভালোবাসা, পারস্পরিক আবেগ ও শারীরিক লিপ্ততার চাইতে সুন্দর মুহূর্ত আর কী হতে পারে যৌথ জীবনে? সকালে সঙ্গীকে সেই আবেগ দিয়ে জাগিয়ে তুলুন। দেখবেন, আপনার সঙ্গী একটুও বিরক্ত বোধ করছে না। বরং আপনার মানসিক ও শারীরিক ছোঁয়া তাকে এনে দেবে পরম পুলক-মুহূর্ত।

আমরা তো কয়েকটি উপায় বললাম মাত্র। আপনি নিশ্চয়ই এর চেয়ে ভালো কৌশল রপ্ত করেছেন দীর্ঘদিনের সম্পর্কে। দিনটা শুরু হোক ভালোবাসা দিয়ে। দেখবেন, জীবন অনেক সুন্দর আর কেটে যাবে জীবনের অমানিশাকাল।

 

সর্বশেষ

কালুরঘাটে নদীতে পড়ে চালকসহ আহত ৪

কালুরঘাটে ফেরি দিয়ে কর্ণফুলী নদী পার হতে গিয়ে একটি...

দুর্বার’র বপনকৃত ধানের চারা পেলেন একশ কৃষক

বন্যায় ব্যাপক ক্ষতি হয় কৃষি ও কৃষকের। বানের জলে...

তৃণমূলের সকল নেতাকর্মীকে অপপ্রচারের বিরুদ্ধে সজাগ এবং ঐক্যবদ্ধ থাকতে হবে

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক মিরসরাই...

সম্প্রতি সাইবার নিরাপত্তা আইনে যে মামলা হয়েছে, এতে সমর্থন নেই তথ্য উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ও তথ্য উপেদষ্টার নামে কটূক্তির...

নিরাপরাধ কেউ মামলার আসামি হলেও  ভয়ের কারণ নেই: আইজিপি

নিরাপরাধ কেউ মামলার আসামি হলেও এতে ভয়ের কোনো কারণ...

মব জাস্টিসের নামে কেউ অন্যায় করলে ছাড় দেওয়া হবে না: আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম বলেছেন, মব জাস্টিসের...

আরও পড়ুন

কবি ফররুখ আহমদ-এর বকের সারি এখন চট্টগ্রাম নগরীতে

'বৃষ্টি এল কাশ বনে/ জাগল সাড়া ঘাস বনে, /বকের সারি কোথা রে/ লুকিয়ে গেল বাঁশ বনে। /নদীতে নাই খেয়া যে, /ডাকল দূরে দেয়া যে,...

আজ পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবস

আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস। বসন্তের ছোঁয়ায় নতুন করে সেজেছে প্রকৃতি। দুই উৎসবকে ঘিরে বর্ণিল সাজে চলছে নানা আয়োজন।...

মহসিনের জলবিদ্যুৎ প্রকল্পে আলোর মুখ দেখবে দুর্গম থানচির নকতৌহা পাড়া

পানির স্রোতে জ্বলবে বিদ্যুৎ,আলোয় আলোকিত হবে দুর্গম পাহাড়ি গ্রাম।এমনি এক স্বপ্ন নিয়ে আবিষ্কারের নেষায় মহসিন ছুটে গেছে থানচি সদরের দুর্গম গ্রাম নকতৌহা পাড়ায়।পার্বত্য বান্দরবানের...

ত্বকের যত্নে ধনিয়া পাতা

ত্বকের যত্নের জন্য আজকাল কত মানুষ হাজার হাজার টাকা খরচ করছে। কিন্তু আপনার রান্নাঘরে থাকা কিছু উপাদান দিয়েই আপনি পেতে পারেন উজ্জ্বল ত্বক। এ...