Sunday, 29 September 2024

নিরাপরাধ কেউ মামলার আসামি হলেও  ভয়ের কারণ নেই: আইজিপি

চট্টগ্রাম নিউজ ডেস্ক:

নিরাপরাধ কেউ মামলার আসামি হলেও এতে ভয়ের কোনো কারণ নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম।  

শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

মামলার ক্ষেত্রে সরাসরি আমাদের ভূমিকা রাখার সুযোগ নেই জানিয়ে আইজিপি বলেন, আমরা আশ্বস্ত যে, মামলায় অনেক সাংবাদিকের নাম আছে। তেমনি অনেক পুলিশ সদস্যও আসামি হয়েছেন।

সাংবাদিক মহলের চেয়ে পুলিশের সদস্য অনেক বেশি। যারা সত্যিকার অর্থে ঘটনায় জড়িত, তাদের আসামি করলে মামলা শক্ত ও তদন্ত করা সহজ হয়।

অনেক ক্ষেত্রে বিজিবি, ডিসি ও বিভাগীয় কমিশনারদের আসামি করা হয়েছে। আমরা পুলিশকে বলেছি, থানায় মামলা রেকর্ড করার আগে যাচাই-বাছাই করে দেখে নেওয়ার জন্য।

মামলা হলে যে গ্রেপ্তারের আওতায় আসবে তা নয়। কেউ যদি সত্যিকার অর্থে জড়িত, তা হলে তাকে গ্রেপ্তার করা যাবে। নিরীহ কাউকে যদি আসামি করা হয়, সেটা যাচাই-বাছাই হবে। সুতরাং এটা নিয়ে ভীত হওয়ার কারণ নেই। প্রতিটি মামলা বিশ্লেষণ করে আমরা পৃথক তদন্ত কমিটি করেছি।

এ সময় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) এ কে এম শহিদুর রহমান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার হাসিব আজিজ ও অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) আবদুল মান্নান মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

কালুরঘাটে নদীতে পড়ে চালকসহ আহত ৪

কালুরঘাটে ফেরি দিয়ে কর্ণফুলী নদী পার হতে গিয়ে একটি...

দুর্বার’র বপনকৃত ধানের চারা পেলেন একশ কৃষক

বন্যায় ব্যাপক ক্ষতি হয় কৃষি ও কৃষকের। বানের জলে...

তৃণমূলের সকল নেতাকর্মীকে অপপ্রচারের বিরুদ্ধে সজাগ এবং ঐক্যবদ্ধ থাকতে হবে

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক মিরসরাই...

সম্প্রতি সাইবার নিরাপত্তা আইনে যে মামলা হয়েছে, এতে সমর্থন নেই তথ্য উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ও তথ্য উপেদষ্টার নামে কটূক্তির...

মব জাস্টিসের নামে কেউ অন্যায় করলে ছাড় দেওয়া হবে না: আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম বলেছেন, মব জাস্টিসের...

সন্দ্বীপে অস্ত্র-মাদকসহ আটক ৩

সন্দ্বীপে চিহ্নিত মাদক কারবারি বাবুল ওরফে ছেনি বাবুলের আস্তানায়...

আরও পড়ুন

কালুরঘাটে নদীতে পড়ে চালকসহ আহত ৪

কালুরঘাটে ফেরি দিয়ে কর্ণফুলী নদী পার হতে গিয়ে একটি যাত্রীবাহী সিএনজিচালিত অটো ট্যাক্সি নদীতে পড়ে যাওয়ার ঘটনা ঘটেছে।শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার সময়...

সম্প্রতি সাইবার নিরাপত্তা আইনে যে মামলা হয়েছে, এতে সমর্থন নেই তথ্য উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ও তথ্য উপেদষ্টার নামে কটূক্তির অভিযোগ এনে সম্প্রতি সাইবার নিরাপত্তা আইনে যে মামলা হয়েছে, এতে সমর্থন নেই বলে জানিয়েছেন তথ্য...

মব জাস্টিসের নামে কেউ অন্যায় করলে ছাড় দেওয়া হবে না: আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম বলেছেন, মব জাস্টিসের নামে কেউ অন্যায়-অবিচার করলে তাকে কোনো ছাড় দেওয়া হবে না। দেশের প্রত্যেকটি হত্যার বিচার হবে।শনিবার...

সন্দ্বীপে অস্ত্র-মাদকসহ আটক ৩

সন্দ্বীপে চিহ্নিত মাদক কারবারি বাবুল ওরফে ছেনি বাবুলের আস্তানায় অভিযান চালিয়ে তিন সন্ত্রাসীকে আটক করেছে নৌবাহিনী।শনিবার (২৮ সেপ্টেম্বর) উপজেলার রহমতপুরের ৯ নম্বর ওয়ার্ডে এ...