গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 8 September 2024

শিশুর হাতে পিস্তল ধরিয়ে সন্ত্রাসী কালুর হাস্যোজ্জ্বল সেলফি: কালুসহ গ্রেপ্তার দুই

কায়সার হামিদ মানিক, কক্সবাজার প্রতিনিধি: শিশুর হাতে বিদেশি পিস্তল ধরিয়ে দিয়ে সেলফি তোলা সন্ত্রাসী আবুল কালাম ওরফে কালুকে (২৪)কে গ্রেপ্তার করেছে কক্সবাজার শহর পুলিশ ফাঁড়ির সদস্যরা। যদিও বা পুলিশ বলছে- পিস্তল গুলো আসল নয়। এসব শিশুদের খেলনার পিস্তল।

আজ শুক্রবার (২৫ জুন) ভোররাতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

কালু কক্সবাজার শহরের রুমালিয়ারছড়াস্থ সমিতি বাজার এলাকার শাসমুদ্দিন খলিফার ছেলে এবং শীর্ষ সন্ত্রাসী আশু আলী বাহিনীর সক্রিয় সদস্য।

তার বিরুদ্ধে ডাকাতি ও দস্যুতাসহ চারটি মামলা রয়েছে বলে চট্টগ্রাম নিউজকে নিশ্চিত করেছেন শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনোয়ার হোসেন।

আনোয়ার হোসেন বলেন, শুক্রবার ভোররাতে জেল কারাগারের পিছনে পাহাড়ি এলাকা মাটিয়ারতলী থেকে সন্ত্রাসী কালুকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে চারটি মামলা রয়েছে। একই সময় ইমরান নামে অপর এক সন্ত্রাসীকেও গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধেও ডাকাতি প্রস্তুুতি, দস্যুতা ও অস্ত্র আইনে তিনটি মামলা রয়েছে। ইমরান পৌরসভার ৬নং ওয়ার্ড মাটিয়ারতলী এলাকার মো. কালুর ছেলে।

পুলিশের এই কর্মকর্তা বলেন, গ্রেপ্তার কালু ও ইমরান সন্ত্রাসী আশু আলী বাহিনীর অন্যতম সদস্য। তারা আশু আলী বাহিনীর সক্রিয় সদস্য হিসেবে সন্ত্রাসী কার্যাক্রম চালাচ্ছে। দীর্ঘদিন আত্মগোপনে ছিল তারা। এরআগে আশু আলী বাহিনীর সেকেন্ড ইন কমান্ড সাদ্দামকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছিল।

এদিকে সূত্রে জানা গেছে, ৫জন শিশুর সাথে সন্ত্রাসী কালুর একটি সেলফি ভাইরাল হয়। ওই সেলফিতে দুই শিশুর হাতে দুইটি বিদেশি অস্ত্র দেখা যায়। অস্ত্র দু’টি ৬.৭৫ বলে জানা গেছে। এবিষয়ে শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, ছবিটি আমিও দেখেছি। তবে এসব খেলনার পিস্তল।

সর্বশেষ

শিক্ষার উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণে সকলকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি

শিক্ষা খাতের উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন নিশ্চিত...

সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করতে আহ্বান প্রধান উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সাক্ষরতার অভীষ্ট...

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা...

রেমিটেন্স উত্তোলন করা যাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে 

প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকরা সিটি ব্যাংক পিএলসি’র এক্সচেঞ্জ হাউজের...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট...

সাতকানিয়ায় গণতান্ত্রিক যুবদলের কর্মী সম্মেলনে কেঁওচিয়ার ৩ ওয়ার্ডে কমিটি গঠন 

সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ড...

আরও পড়ুন

সাবেক ভূমিমন্ত্রী জাবেদ ও যুবলীগ সভাপতি দিদারসহ ১৮ জনের নামে মামলা

চট্টগ্রাম-১৩ আসনের সাবেক সংসদ সদস্য ও ভূমিমন্ত্রী সাইফুজ্জমান চৌধুরী জাবেদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী এবং কর্ণফুলী এ জে চৌধুরী...

সাবেক নৌমন্ত্রী শাজাহান খান গ্রেপ্তার

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানকে রাজধানীর ধানমন্ডি থেকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাতে ধানমন্ডির...

চকরিয়ায় ‘শহীদি মার্চ’ পালনে রাজপথে হাজারো শিক্ষার্থী

গণঅভ্যুত্থানের ১ মাস পূর্তিতে শহীদ শিক্ষার্থীদের স্বরণে কক্সবাজারের চকরিয়ায় 'শহীদি মার্চ' কর্মসূচি পালন করেছে চকরিয়া বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকালে পৌরশহরের...

প্লাস্টিক বন্ধে সেন্টমার্টিন দ্বীপকে পাইলট প্রকল্প হিসেবে হাতে নিয়েছে সরকার

পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. আব্দুল হামিদ বলেছেন, একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক বন্ধে সেন্টমার্টিন দ্বীপকে পাইলট প্রকল্প হিসেবে হাতে নিয়েছে সরকার। দ্বীপটির পরিবেশ রক্ষায় পর্যটক আগমন...