গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 9 May 2024

এশিয়া গ্রেটেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড পেল দেশের ৫ প্রতিষ্ঠান

আদনান আবির

সংযুক্ত আরব আমিরাতে এশিয়া গ্রেটেস্ট ব্র্যান্ড অ্যান্ড লিডার-২০২৩ অ্যাওয়ার্ড অর্জন করলেন দুবাই কনসুলেটসহ বাংলাদেশের পাঁচটি প্রতিষ্ঠান। সোমবার (১০ জুলাই) সন্ধ্যায় দুবাইয়ের জো মেরিয়ট মারকিউস হোটেলে এশিয়া ও আফ্রিকার প্রায় শতাধিক লিডারশিপের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

বিভিন্ন ক্যাটাগরিতে অবদানের স্বীকৃতি স্বরূপ গৃহায়ন-বিদ্যুৎ, ব্যাংকিং সেক্টর, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ প্রতিরোধ ব্যবস্থা ও কনসুলার সেবা কার্যক্রমে সক্ষমতার কারণে বাংলাদেশ পাঁচটি অ্যাওয়ার্ড অর্জন করে।

বিশ্বব্যাপী বিভিন্ন সেক্টরে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ প্রতি বছর গ্রেটেস্ট ব্র্যান্ড অ্যান্ড লিডার অ্যাওয়ার্ড দিয়ে থাকে আন্তর্জাতিক অর্গানাইজেশন এশিয়া, আমেরিকা, আফ্রিকা বিজনেস অ্যান্ড সোশ্যাল ফোরাম ও ইউ আর এস মিডিয়া অ্যান্ড এশিয়া ওয়ান নামের একটি সংগঠন। মূলত এ সংগঠনটি বিভিন্ন দেশের সফল ব্যক্তিদের এ অ্যাওয়ার্ড দিয়ে সম্মানিত করে।

সোমবার (১০ জুলাই) সন্ধ্যায় দুবাইয়ে জো মেরিয়ট মার্কিউস হোটেলে এ সংগঠনের ২০তম ইভেন্ট অনুষ্ঠিত হয়। বিশ্বের প্রায় পাঁচ শতাধিক আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে এ আয়োজনে শতাধিক লিডারশিপের হাতে সফলতা ও মানবিকতার স্বীকৃতি স্বরূপ তুলে দেওয়া হয় অ্যাওয়ার্ড। এতে বাংলাদেশের ৫টি প্রতিষ্ঠান এশিয়া গ্রেটেস্ট ব্র্যান্ড অ্যান্ড লিডার অ্যাওয়ার্ডটি পেয়েছে।

এ ইভেন্টে দুবাইস্থ বাংলাদেশ কনসুলেটে কনসুলার সেবার জন্য কনসাল জেনারেল বিএম জামাল হোসেন বাংলাদেশের করোনাকালীন সময়ে বিশেষ অবদান ও স্বাস্থ্য সেবায় সফলতা অর্জন করায় চট্টগ্রাম এশিয়ান স্পেশালাইজ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব সালাউদ্দীন আলী, ব্যাংকিং খাতে সফলতা অর্জন করায় প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান ডক্টর এইচ, বি, এম ইকবাল, মার্কেন্টাইল ব্যাংকের গ্রুপ ক্যাপ্টেন আবু জাফর চৌধুরী, বিদ্যুৎ ও গৃহায়নে অবদানের জন্য হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেনকে লিডারশিপ অ্যাওয়ার্ডে ভূষিত করেন।

সফল ব্যক্তিদের ছাড়াও ইউএইতে দায়িত্বরত ৫০টি দেশের কূটনৈতিক বিভিন্ন দেশের তারকা খেলোয়াড়, তারকা শিল্পী ও সিনে তারকাদের এ ইভেন্টে অ্যাওয়ার্ড দেওয়া হয়। অনুষ্ঠানে বিশ্বের নামীদামী ব্যক্তিদের সঙ্গে আমিরাতের রয়েল ফ্যামিলির সদস্যরাও উপস্থিত ছিলেন। অ্যাওয়ার্ড অনুষ্ঠানের ফাঁকে বরেণ্য ব্যক্তিরা তাদের সফলতার গল্পও তুলে ধরেন।

সর্বশেষ

হাড্ডাহাড্ডি লড়াইয়ে আতাউরকে হারিয়ে মিরসরাইয়ে নয়নের জয়

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে...

রবীন্দ্রনাথ ঠাকুর আধুনিক সমাজ গড়ার সংস্কারক হিসেবে কাজ করেছেন: বিভাগীয় কমিশনার 

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম বলেছেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ...

কক্সবাজার সদরে মুজিবুর রহমানকে হারিয়ে চমক দেখালেন নুরুল আবছার

কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ...

বিএনপির নির্বাচন বর্জনের রাজনীতি আত্মহননমূলক: পররাষ্ট্রমন্ত্রী

দ্বাদশ সংসদ নির্বাচনের মতো বিএনপির উপজেলা নির্বাচনও বর্জনের সিদ্ধান্তকে...

মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী

মধ্যপ্রাচ্যে সংঘাত হলে তার প্রভাব বাংলাদেশে পড়বে বলে আশঙ্কা...

সীতাকুণ্ডে বেসরকারিভাবে আরিফুল আলম চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত

প্রথম ধাপে সীতাকুণ্ড উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন...

আরও পড়ুন

মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা চালাচ্ছে চীন : ব্লিঙ্কেন

চলতি বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রের নির্বাচনে চীন প্রভাব বিস্তার ও হস্তক্ষেপের চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন।শুক্রবার (২৬ এপ্রিল) চীন সফরের শেষ...

বিস্ফোরণে কম্বোডিয়ায় ২০ সেনা নিহত

কম্বোডিয়ায় একটি সেনা ঘাঁটিতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় অন্তত ২০ সেনা নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী হুন মানেট। আল জাজিরার খবরে বলা হয়েছে, দেশটির পশ্চিমাঞ্চলে...

পরের জন্মে আমি বাংলা মায়ের কোলে জন্ম নেব: নরেন্দ্র মোদি

বাংলায় তাপপ্রবাহ চলছে। তারমধ্যে মোটের ওপর শান্তিতেই মিটল লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট। হাতে গোনা কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া তেমন কোনও বড় ঘটনা ঘটেনি...

বৃষ্টির জন্য বান্দরবানে নামাজ আদায়

তীব্র দাবদাহে জনজীবনে নেমে এসেছে চরম ভোগান্তি,এ ছাড়াও অতিমাত্রায় গরমের কারনে বিভিন্ন শারীরিক অসুবিধার সম্মুখীন হচ্ছে মানুষ। তীব্র দাবদাহে আল্লাহ তায়ালার রহমতের বৃষ্টির জন্য...