গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 19 April 2024

লাতিন আমেরিকার আকাশেও উড়ছে রহস্যময় বেলুন

আন্তর্জাতিক ডেস্ক

আমেরিকার আকাশে উড়ে বেড়াচ্ছে চীনের রহস্যময় বেলুন। এমন বেলুনকাণ্ডে তোলপাড় বিশ্ব। বিশ্ব সেরা সমর শক্তির দেশ যুক্তরাষ্ট্রের আকাশে বেলুন দেখা যাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে আরও একটি বেলুনের খবর এসেছে। তবে এটি লাতিন আমেরিকার আকাশে দেখা গেছে।

শুক্রবার রাতেই পেন্টাগনের এক বিবৃতিতে দ্বিতীয় রহস্যজনক বেলুনের দেখতে পাওয়ার কথা জানিয়ে দেয়।

এবারের বেলুন দেখা গেছে লাতিন আমেরিকার উপরে। এসব নিয়ে যখন গোটা উত্তর ও দক্ষিণ আমেরিকায় তোলপাড় তখন বেইজিং বলেছে, এসব বেসামরিক আকাশযান।

এর আগে মন্টানার ম্যালস্টর্ম এয়ার ফোর্স বেসের কাছে উড়তে দেখা গিয়েছিল একইরকমের রহস্যজনক বেলুনকে। শুক্রবার চীন জানিয়েছে এটি মূলত একটি এয়ারশিপ, যা ভুল করে যুক্তরাষ্ট্রে চলে গেছে। কিন্তু তাহলে দ্বিতীয় বেলুনটি কার? সন্দেহের চোখ চীনের দিকেই।

বেলুনকাণ্ডে বাতিল হয়েছে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনের বেইজিং সফর। দুদিন আগেই যুক্তরাষ্ট্রের আকাশে রহস্যজনক বেলুন নিয়ে তোলপাড় শুরু হয়। পেন্টাগনের থেকে জানানো হয়, যুক্তরাষ্ট্রের একাধিক জায়গায় আকাশে এই রহস্যজনক বেলুন দেখা গিয়েছে।

সবশেষ এ বেলুনের দেখা মেলে মন্টানায়, ম্যালস্টর্ম এয়ার ফোর্স বেসের কাছে। যেখানে পরমাণু অস্ত্রের পরীক্ষা-নিরীক্ষা ও উৎক্ষেপণ করা হয়। গুরুত্বপূর্ণ এই ঘাঁটির কাছে রহস্যজনক বেলুনের দেখা মিলতেই চীনের বিরুদ্ধে গোপনে নজরদারি চালানোর অভিযোগ তোলা হয়।

শুক্রবার রাতে আবারো পেন্টাগন জানায়, লাতিন আমেরিকাতেও রহস্যজনক একটি বেলুন উড়ে বেড়ানোর রিপোর্ট এসেছে। এটি আরেকটি চীনা নজরদারি বেলুন। তবে লাতিনের বেলুনটি ঠিক কোন দেশের উপরে রয়েছে তা জানাননি পেন্টাগনের মুখপাত্র প্যাট রায়ান।

সর্বশেষ

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত,আহত ৪

কক্সবাজারের চকরিয়ায় চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কে ব্যাটারীচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের...

চট্টগ্রামে তিন ভাই-বোনকে গুলি করে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামির বালুছড়া এলাকায় ২০ বছর আগে...

চট্টগ্রামে মানসিক প্রতিবন্ধী শিশু নিখোঁজ, ফিরে পেতে মায়ের আকুতি

চট্টগ্রামের কোতোয়ালি থানাধীন নিউ মার্কেট এলাকা হতে জান্নাতুল নাঈমা...

চলতি বছরেই পঁচিশ শতাংশ ভাটায় ব্লক ইট তৈরী নিশ্চিত করতে হবে : জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার...

কাপ্তাই হ্রদে মাছ ধরা বন্ধ হচ্ছে ২৫ এপ্রিল

আগামী ২৫ এপ্রিল থেকে ২৪ জুলাই পর্যন্ত তিন মাস...

রাঙ্গামাটিতে বজ্রপাতে এক শিশুর মৃত্যু

পার্বত্য জেলা রাঙমাটির লংগদুতে মামার বাড়িতে বেড়াতে এসে বজ্রপাতে...

আরও পড়ুন

চট্টগ্রামে তিন ভাই-বোনকে গুলি করে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামির বালুছড়া এলাকায় ২০ বছর আগে সম্পত্তির জন্য আপন তিন ভাই-বোনকে গুলি করে হত্যা মামলায় দুই জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।বৃহস্পতিবার (১৮...

চট্টগ্রামে মানসিক প্রতিবন্ধী শিশু নিখোঁজ, ফিরে পেতে মায়ের আকুতি

চট্টগ্রামের কোতোয়ালি থানাধীন নিউ মার্কেট এলাকা হতে জান্নাতুল নাঈমা (৮) নামের এক মানসিক প্রতিবন্ধী শিশু নিখোঁজ রয়েছে। সে মানসিক প্রতিবন্ধী হওয়ায় ভালোভাবে কথা বলতে...

চট্টগ্রামে বৃষ্টির সঙ্গে পড়ল ২৫০ গ্রাম ওজনের শিলা

চট্টগ্রামের মিরসরাইয়ে শিলাবৃষ্টিতে খেতের ফসল ও ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। ঝরে পড়েছে অনেক গাছের আম। অনেক বাড়ির ঘরের চালের টিন ফুটো হয়ে গেছে।বৃহস্পতিবার (১৮...

আগুনে নিঃস্ব কৃষক, ঘরের সাথে পুড়লো ২ গরু

অভাবের সংসারে কিছুদিন আগে নতুন ঘর তৈরি করেছিলো কৃষক ইসহাক। ঘরের জন্য কিনে আনেন নতুন ফার্নিচার আর প্রতিবেশীর কাছ থেকে  বর্গায় নেন দুইটি গরু।...