গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 22 April 2024

সেনাবাহিনীতে উচ্চ পর্যায়ে রদবদল

ডিজিএফআইয়ের মহাপরিচালকের দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল মো. সাইফুল আলমকে লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদোন্নতি দিয়ে বাংলাদেশ সেনাবাহিনীর সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) পদে নিযুক্ত করা হয়েছে।

আজ রোববার (৪ জুলাই) এক আদেশে বলা হয়েছে, কোয়ার্টার মাস্টার জেনারেলের দায়িত্ব গ্রহণের সময় থেকে সাইফুল আলমের পদোন্নতি কার্যকর হবে।

এদিকে, গোয়েন্দা মহা-পরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালকের দায়িত্ব পেয়েছেন সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের নেতৃত্বে থাকা মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী।

এর আগে, সেনাসদরের কিউএমজি ছিলেন সম্প্রতি বাংলাদেশের সেনাপ্রধানের দায়িত্ব পাওয়া জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। তার পদোন্নতির পর সেই দায়িত্বে পদোন্নতি পেলেন মেজর জেনারেল মো. সাইফুল আলম।

২০২০ সালের ফেব্রুয়ারিতে ডিজিএফআইয়ের মহাপরিচালক হওয়ার আগে বগুড়ায় সেনাবাহিনীর একাদশ পদাতিক ডিভিশনের নেতৃত্ব দেন তিনি। তার আগে, ৭ পদাতিক ডিভিশনের জিওসি এবং বরিশালের এরিয়া কমান্ডার ছিলেন সাইফুল আলম।

‘সোর্ড অব অনার’ ও ‘একাডেমিক গোল্ড মেডেল’ বিজয়ী বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমির চতুর্দশ লং কোর্সের ক্যাডেট হিসেবে সেনাবাহিনীতে কমিশন পাওয়া সাইফুল আলম।
অপরদিকে, ১০ পদাতিক ডিভিশনের জিওসি এবং কক্সবাজার এরিয়া কমান্ডারের দায়িত্ব পালনের আগে বান্দরবানের রামু ও কুমিল্লা সেনানিবাসের জিওসি ছিলেন ডিজিএফআইয়ের মহাপরিচালকের দায়িত্ব পাওয়া মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী।

সর্বশেষ

চট্টগ্রামে বৃষ্টির আভাস

চট্টগ্রামে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস দিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।...

বোয়ালখালীতে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শাকপুরা ইউনিয়নে আরাকান সড়কের রায়খালীর পুল...

নতুন করে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ পরবর্তী ৭২ ঘণ্টা অব্যাহত...

অভিনেতা ওয়ালিউল হক রুমি আর নেই

দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমান...

চকরিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচনে সাবেক এমপি

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন,...

চট্টগ্রামের দ্বিতীয় ধাপে চার উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

চট্টগ্রামে দ্বিতীয় ধাপে চার উপজেলা নির্বাচনে (ফটিকছড়ি, হাটহাজারী, রাউজান...

আরও পড়ুন

চট্টগ্রামে বৃষ্টির আভাস

চট্টগ্রামে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস দিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস। আজ সোমবার (২২ এপ্রিল) তথ্য জানিয়েছে পতেঙ্গা আবহাওয়া অফিসস্ংস্থাটি জানায়, সোমবার চট্টগ্রামসহ পার্শ্ববর্তী এলাকায় অস্থায়ী...

বোয়ালখালীতে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শাকপুরা ইউনিয়নে আরাকান সড়কের রায়খালীর পুল এলাকায় বালু বোঝাই ড্রাম ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন।আজ সোমবার...

নতুন করে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ পরবর্তী ৭২ ঘণ্টা অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর। এসময় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বাড়তে...

অভিনেতা ওয়ালিউল হক রুমি আর নেই

দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমান দেশের গুণী অভিনেতা ওয়ালিউল হক রুমি।সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়...