গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 22 April 2024

সেই কষ্টের অতীতের কথা ফাঁস করলেন বিদ্যা

বলিউডের অন্যতম গুণী অভিনেত্রী বিদ্যা বালান। ১৯৯৫ সালে ‘হম পাঁচ’ ধারাবাহিকে অভিনয় করে টেলিভিশনে নাম লেখান তিনি। ২০০৩ সালে ‘ভালো থেকো’ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক।

২০০৫ সালে প্রথম হিন্দি ছবি করেন তিনি। ছবির নাম ‘পরিণীতা’। তারপর থেকেই একের পর এক সুযোগ আসতে থাকে তার কাছে।

তবে বিদ্যার এই পথচলাটা সহজ ছিল না। প্রত্যাখ্যান শব্দটা তার ক্যারিয়ারের শুরুর থেকে জুড়ে রয়েছে। তিনি এতো বেশি প্রত্যাখ্যাত হয়েছিলেন যে কনফিডেন্স হারান। রাতের পর রাত কাঁদতেন, ঘুম হতো না।

আজ যে বিদ্যাকে দর্শক দেখেন, সেই জায়গা তৈরি করা মোটেই সহজ ছিল না। সদ্য এক সাক্ষাৎকারে ক্যারিয়ারের শুরুর সেই কঠিন দিনগুলোর কথা শেয়ার করেছেন বিদ্যা।

তিনি জানান, আমার দ্বারা কিছু হবে না। এটাই ভাবতাম। দক্ষিণী ইন্ডাস্ট্রিতে বহুবার আমাকে বাতিল করে দেয়া হয়েছে। ২০০২-২০০৩ নাগাদ প্রতিদিন কাঁদতে কাঁদতে ঘুমোতে যেতাম। আমার মনে হতো, আর কখনও অভিনেতা হতে পারবো না। হতাশ লাগত। পরের দিন ভোরে আবার আশা করতাম। ভাবতাম, নতুন একটা দিন মানে নতুন সুযোগ।

বিদ্যা আরও জানিয়েছেন, বহুবার ব্যর্থ হয়েও আশা ছাড়েননি তিনি। আর এই সাফল্যের জন্য বাবা, মায়ের অবদানের কথাও বার বার স্বীকার করেন। অভিনয় করে বলিউডে নিজের জায়গা তৈরি করেছেন। পরে প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুরকে বিয়ে করলে বিদ্যার আরও একটি পরিচয় তৈরি হয়।

এমনকি চেহারা নিয়েও বহু কটাক্ষ সহ্য করতে হয় তাকে। ভালো অভিনয় করতে গেলে তথাকথিত স্লিম হতে হবে, সেই বাঁধা গতের ধারণাকে ভেঙে দিয়েছেন তিনিই। ফলে তার জার্নি অনেকের কাছেই অনুপ্রেরণা হয়ে থাকবে।

সর্বশেষ

বোয়ালখালীতে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শাকপুরা ইউনিয়নে আরাকান সড়কের রায়খালীর পুল...

নতুন করে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ পরবর্তী ৭২ ঘণ্টা অব্যাহত...

অভিনেতা ওয়ালিউল হক রুমি আর নেই

দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমান...

চকরিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচনে সাবেক এমপি

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন,...

চট্টগ্রামের দ্বিতীয় ধাপে চার উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

চট্টগ্রামে দ্বিতীয় ধাপে চার উপজেলা নির্বাচনে (ফটিকছড়ি, হাটহাজারী, রাউজান...

আমি আর এফডিসিতে পা রাখবো না: অঞ্জনা

জনপ্রিয় চিত্রনায়িকা অঞ্জনা। আজ ফেসবুকে তিনি একটি দীর্ঘ স্ট্যাটাস...

আরও পড়ুন

আমি আর এফডিসিতে পা রাখবো না: অঞ্জনা

জনপ্রিয় চিত্রনায়িকা অঞ্জনা। আজ ফেসবুকে তিনি একটি দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন। সেখানে জানিয়েছেন তিনি আর এফডিসিতে যাবেন না।অঞ্জনা লিখেছেন, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নব'নির্বাচিত প্রতিটি...

শিল্পী সমিতির নির্বাচনে বিজয়ের হাসি হাসলেন মিশা-ডিপজল

উৎসাহ–উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচন। এ মেয়াদের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন জনপ্রিয় অভিনেতা এবং বিগত দুই মেয়াদের...

শাবনূরকে দেখেই ভোট চাইতে হুমড়ি খেয়ে পড়লেন প্রার্থীরা

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন। শুক্রবার (১৯ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় শুরু হয় ভোটগ্রহণ।এদিকে চলচ্চিত্র...

চলচ্চিত্রের অপ্রতিদ্বন্দ্বী চিত্রনায়ক ওয়াসিমের ৩য় মৃত্যুবার্ষিকী আজ

বাংলাদেশের চলচ্চিত্রের অ্যাকশন ও ফোক-ফ্যান্টাসী ছবির অপ্রতিদ্বন্দ্বী ছিলেন চিত্রনায়ক ওয়াসিম। তাঁর অভিনীত প্রায় সব চলচ্চিত্রই হয়েছে ব্যবসাসফল, পেয়েছে জনপ্রিয়তা। তখনকার সময়ে একের পর এক...