গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 20 April 2024

২৮ রানে ৫ উইকেট হারিয়েও চট্টগ্রামের সংগ্রহ ১১৮

ক্রীড়া প্রতিবেদক

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তলানির দুই দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং ঢাকা ডমিনেটর্স মুখোমুখি খেলছে আজ (৭ ফেব্রুয়ারি)। এই দুই দলের মধ্যে যারা এই ম্যাচে হার দেখবে তাদেরই পয়েন্ট টেবিলের তলানিতে থেকে টুর্নামেন্ট শেষ করতে হবে, এই সমীকরণ এক প্রকার নিশ্চিত।

এমন ম্যাচেও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ব্যাটসম্যানরা অসহায় আত্মসমর্পণ করেছে। ঢাকা ডমিনেটর্সের বোলারদের সামনে হতাশাজনক পারফরম্যান্স করেছে চট্টগ্রামের বেশিরভাগ ব্যাটসম্যানই।

মিরপুরের শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম। তবে অধিনায়কের সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৮ রানের বেশি করতে পারেনি দলটি।

এই রান করার পেছনে চট্টগ্রামের দুই ব্যাটসম্যান জিয়াউর রহমান এবং উসমান খানের কৃতিত্ব সবচেয়ে বেশি। এদের মধ্যে জিয়াউর রহমান ২০ বলে ৩ চার ও ২ ছয়ে ৩৪ রানের অপরাজিত ইনিংস খেলেছেন।

উসমানের ব্যাট থেকে এসেছে ২৯ বলে ৪ চারের ৩০ রানের ইনিংস। এছাড়া আর কেবল কার্টিস ক্যাম্পার ডাবল ডিজিটের ১১ রান করতে পেরেছেন। যদিও অতিরিক্ত থেকে এসেছিল ক্যাম্পারের চেয়েও বেশি ১৭ রান।

এই তিন ব্যাটসম্যান ছাড়া আফিফ, উন্মুক্ত, শুভাগতরা ছিলেন চরম ব্যর্থ। মাত্র ২৮ রানের মধ্যে ৫ উইকেট হারানো দলটির তারকা ব্যাটসম্যানরা সবাই ফিরেছেন সিঙেল ডিজিটে।

ঢাকার বোলারদের মধ্যে আরাফাত সানি ২২ রানের মধ্যে ৪ উইকেট শিকার কএন। এছাড়াও আমির হামজা হোতাক এবং আল আমিন হোসেন নেন ১টি করে উইকেট।

এই ম্যাচে মাঠে নামার আগে দুই দলই সমান ৪ পয়েন্ট নিয়ে তালিকার নিচে আছে। দুই দলই খেলেছে সমান ১০টি করে ম্যাচ।

সর্বশেষ

গরমের কারণে প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ

রবিবার (২১ এপ্রিল) সারাদেশে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান।তীব্র গরমে প্রাথমিক বিদ্যালয়ে...

চকরিয়ায় হত্যা মামলার আসামি গ্রেপ্তার

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কক্সবাজারের চকরিয়া বদরখালী ইউনিয়নে হত্যাকাণ্ডের...

পটিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত

পটিয়ায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় তিন জন নিহত হয়েছে।...

বোয়ালখালীতে চেয়ারম্যান প্রার্থী নুরুল আমিনের ঈদ শুভেচ্ছা ও উঠান বৈঠক

বোয়ালখালী উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান প্রার্থী নুরুল আমিনের...

জব্বারের বলী খেলা বন্ধ করে ঐতিহ্য নষ্ট হতে দিতে পারি না: চসিক মেয়র

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মোঃ রেজাউল করিম...

এ বছর খাদ্যশস্য উৎপাদন খুবই ভালো: নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ...

আরও পড়ুন

গরমের কারণে প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ

রবিবার (২১ এপ্রিল) সারাদেশে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান।তীব্র গরমে প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।শনিবার (২০ এপ্রিল) মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা...

চকরিয়ায় হত্যা মামলার আসামি গ্রেপ্তার

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কক্সবাজারের চকরিয়া বদরখালী ইউনিয়নে হত্যাকাণ্ডের ঘটনায় মো. শাকিল আহমদকে (২৪) গ্রেপ্তার করছে পুলিশ।শুক্রবার (১৯ এপ্রিল) ভোর ৪টার দিকে উপজেলার বদরখালী...

পটিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত

পটিয়ায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় তিন জন নিহত হয়েছে। এতে আহত হয়েছেন আরো চারজন। শুক্রবার (১৯ এপ্রিল) চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এসব দুর্ঘটনা ঘটে। পটিয়া হাইওয়ে পুলিশ...

এ বছর খাদ্যশস্য উৎপাদন খুবই ভালো: নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, এ বছর খাদ্যশস্য উৎপাদন খুবই ভালো। এ...