দুই অদম্য মেধাবীর ইচ্ছে ছিল উচ্চশিক্ষা অর্জন, পূরণ করল এরিস্টো ডাইন কর্তৃপক্ষ

শেয়ার

চকরিয়ার সাহারবিল ইউনিয়নের রামপুর এলাকার মনিরুজ্জামান শিহাব ও বান্দরবানের লামা উপজেলার নূর মোহাম্মদ সুমন। দু-জনই সদ্যবিদায়ী বছরে সবেমাত্র পাস করেন এসএসসি। ভাল ফলাফল করায় দু-জনরেই অদম্য ইচ্ছে ছিল আরো পড়ালেখা করার।

কিন্তু পরিবারের আর্থিক অসচ্ছলতার কারণে পড়ালেখা করার মতো অবস্থা দুই পরিবারেরই নেই। এই অবস্থায় তাদের ওপরই নির্ভর করে পরিবারের ভরণ-পোষণ চালিয়ে নেওয়ার বিষয়টি।

তাই এসএসসিতে পাঠ নেওয়ার পাশাপাশি চকরিয়া পৌরশহরের সিস্টেম কমপ্লেক্সের অভিজাত রেস্টুরেন্ট এরিস্টো ডাইনে জুনিয়র ওয়েটার হিসেবে চাকরি নেন তারা। তবে চাকরিরত অবস্থাতেও এই দুই অদম্য মেধাবীর ভবিষ্যত পড়ালেখায় যাতে কোন বিচ্যুতি না ঘটে সেই ব্যবস্থাই করেছেন এরিস্টো ডাইন কর্তৃপক্ষ।

এরিস্টো ডাইন রেস্টুরেন্ট কর্তৃপক্ষের মহানুভবতায় সেই অদম্য দুই মেধাবী মনিরুজ্জামান শিহাব ও নূর মোহাম্মদ সুমন কলেজে এইচএসসিতে ভর্তি হতে পেরেছেন। তন্মধ্যে মনিরুজ্জামান শিহাব চকরিয়া সিটি কলেজে মানবিক বিভাগে এবং নূর মোহাম্মদ সুমনকে চকরিয়া সরকারি কলেজের একই বিভাগে ভর্তি করানোর যাবতীয় ব্যবস্থা করে দেওয়া হয়।

এরই অংশ হিসেবে দুই শিক্ষার্থীর হাতে ভর্তি সংক্রান্ত যাবতীয় খরচের টাকা তাদের হাতে তুলে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন- এরিস্টো ডাইনের পরিচালক নূর উদ্দিন খান, আমিরুল ফয়েজ, আবদুল আজিজ আজাদ ও সরওয়ার ইমরান নিল।

এরিস্টো ডাইন কর্তৃপক্ষের এই মহানুভবতায় বেশ খুশি জুনিয়র ওয়েটার মনিরুজ্জামান শিহাব ও নূর মোহাম্মদ সুমন। তারা বলেন, ‘আমরা জীবনেও কল্পনা করিনি এমন সহযোগিতা পাবো। এই সহযোগিতার মধ্য দিয়ে আমরা উচ্চ শিক্ষালাভের সুযোগের পাশাপাশি চাকরি করে সংসারের ভরণ-পোষণ চালিয়ে নিতে পারবো। এজন্য এরিস্টো ডাউনের উদ্যোক্তা তানভীর আহমদ সিদ্দিকী তুহিনসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। একইসাথে এই সহযোগিতার বিষয়টি সারাজীবন আমাদের হৃদয়ে গেঁথে থাকবে।’

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ

Welcome Back!

Login to your account below

Create New Account!

Fill the forms bellow to register

Retrieve your password

Please enter your username or email address to reset your password.

Add New Playlist