গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 26 April 2024

সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া দুই পর্যটকবাহী জাহাজ ফিরে এসেছে

ফরিদুল আলম শাহীন, ব্যুরো প্রধান, কক্সবাজার

দীর্ঘ সাড়ে নয় মাস বন্ধ থাকার পর টেকনাফ থেকে ৬১০ জন যাত্রী নিয়ে সেন্টমার্টিন গেল পর্যটকবাহী জাহাজ এমভি পারিজাত ও এমভি রাজহংস।

আজ শুক্রবার দমদমিয়া জেটি ঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশে পর্যটকবাহী জাহাজ দুটি ছেড়ে যায়। ফিরে আসে সন্ধ্যা সাড়ে ৬ টায়।

বেলা ১টার দিকে জাহাজ দুটি দ্বীপে পৌঁছে য়ায়। এর আগে নাফ নদীর বিভিন্ন জায়গায় বালুচর জেগে ওঠাসহ মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘর্ষের কারণে পর্যটক মৌসুমেও টেকনাফ থেকে সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ ছিল। এদিকে ভোর থেকে টেকনাফ দমদমিয়া জেটি ঘাটে টিকিটের জন্য ভিড় করেন ভ্রমণে আসা পর্যটকরা।

ভ্রমণে আসা গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, প্রথমবার এসেছি, খুবই আনন্দ লাগছে। প্রত্যাশা থাকবে যেন সফলভাবে ভ্রমণ শেষে বাড়ি ফিরতে পারি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান জানান, শুক্রবার সকালে ওই দুটি পর্যটকবাহী জাহাজে করে ৬১০ ভ্রমণকারী সেন্টমার্টিন দ্বীপে রওনা দিয়েছে।

কর্তৃপক্ষের অনুমতি নিয়ে পরীক্ষামূলক ভাবে এ জাহাজগুলো চলাচল শুরু করেছে। পর্যটকদের যাতে কোনো সমস্যা না হয় সেদিকে নজর রাখা হচ্ছে।

জাহাজ মালিক সমিতির সভাপতি তোফায়েল আহমেদ বলেন, পর্যটকদের পরিবেশ সুরক্ষা সচেতনতা নিশ্চিত করা হয়েছে। পর্যটকদের শতভাগ আনন্দিত করায় আমাদের মূল লক্ষ্য। জেলা প্রশাসকের ছাড়পত্র নিয়ে প্রথমদিনে দুইটি জাহাজে ৬১০ জন পর্যটক নিয়ে সেন্টমার্টিনে রওনা দিয়েছে।

প্রসঙ্গত, ২০২২ সালের ৩০ মার্চ থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ হয়। সাড়ে ৯ মাস পর খুলল এই নৌরুট।

এদিকে সেন্টমার্টিনে জাহাজ যাত্রা উম্মুক্ত হওয়ায় স্থানীয়দের মধ্যে উৎসব মূখর পরিবেশ বিরাজ করছে। সেন্টমার্টিনের ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, দীর্ঘ নয় মাস পর সেন্টমার্টিন বাসীর মধ্যে ফিরেছে স্বস্তি।

কারণ এ দ্বীপের ৮০ শতাংশ মানুষ পর্যটন ব্যবসার উপর নির্ভর করে জীবিকা নির্বাহ করে। ফলে স্থানীয়দের দীর্ঘদিনের প্রতিক্ষার অবসান ঘটলো আজ শুক্রবার টেকনাফ সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচলের মধ্যমে।

সর্বশেষ

নামাজ থেকে এসে দেখলেন রিকশা উধাও, পিবিআইয়ের উদ্ধার, ৫ চোর সদস্য গ্রেপ্তার

মসজিদের পাশে নিজের নব্বই হাজার টাকা দামের অটোরিকশাটি রেখে...

পার্বত্য চট্টগ্রাম সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত  

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক...

সাজেকে নিহত ও আহত পরিবারকে বিআরটিএর আর্থিক অনুদান  

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে সড়ক দুর্ঘটনায় নিহত প্রত্যেক পরিবারকে...

বৃষ্টির জন্য বান্দরবানে নামাজ আদায়

তীব্র দাবদাহে জনজীবনে নেমে এসেছে চরম ভোগান্তি,এ ছাড়াও অতিমাত্রায়...

আবদুল জব্বারের বলি খেলা ও বৈশাখী মেলায় হামদর্দের রুহ্ আফজা শরবত বিতরণ

চট্টগ্রাম নগরীর ঐতিহাসিক লালদীঘি মাঠে অনুষ্ঠিত আবদুল জব্বারের বলি...

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ

সড়ক দুর্ঘটনায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই...

আরও পড়ুন

চকরিয়ায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজে আদায়

টানা দাবদাহে মাঠ ফেঁটে যখন চৌচির তখন বৃষ্টির জন্য দু’হাত তুলে মহান সৃষ্টিকর্তার সন্তুষ্টি লাভের আশায় কাঁদলেন মুসল্লিরা।বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় উপজেলার...

চট্টগ্রামের তরুণী, ১৫০ টাকার লোভে প্রতারণায় খোয়ালেন ২৮ লাখ

বিউটি আক্তার (৩৫) চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার আহসানিয়া পাড়া এলাকায় বসবাস করেন। পেশায় একজন সরকারি চাকরিজীবী। সামাজিক নিরাপত্তা ও ব্যক্তিগত সুরক্ষায় তরুণীর অনুরোধে ভিকটিমের নামটি...

দক্ষ বিচার বিভাগ গঠনে বিশ্বমানের জুডিশিয়াল একাডেমি প্রয়োজন: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, দক্ষ বিচার বিভাগ গঠনের জন্য দেশে একটি শক্তিশালী ও বিশ্বমানের জুডিশিয়াল একাডেমি অত্যন্ত প্রয়োজন।ভূমি...

উপজেলা নির্বাচনে কোন ধরনের অনিয়ম গ্রহণযোগ্য হবে না: ইসি মোঃ আনিছুর রহমান

বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার (ইসি) মোঃ আনিছুর রহমান বলেছেন, আসন্ন উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে ৯টি জেলার প্রতিটি উপজেলায় ইভিএম’র মাধ্যমে এবং বাকি জেলাগুলোর...