গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 28 May 2024

নামাজ থেকে এসে দেখলেন রিকশা উধাও, পিবিআইয়ের উদ্ধার, ৫ চোর সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

মসজিদের পাশে নিজের নব্বই হাজার টাকা দামের অটোরিকশাটি রেখে এশারের নামাজে গিয়েছিলেন চালক। কিন্তু নামাজ শেষে বাইরে এসে দেখেন তাঁর আয়ের একমাত্র অবলম্বন অটোরিকশাটি আর নেই।

অনেক খোঁজাখুঁজির পর বুঝতে পারলেন তাঁর শেষ সম্পদটি চুরি হয়ে গেছে। এরপর ৭ দিন ডুকরে কাঁদলেন। অবশেষে চালকের কান্না থামিয়ে হাসি ফোটালেন চট্টগ্রাম পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

গত সোমবার রাতে টানা ৯ ঘন্টার অভিযানে কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ও শিকলবাহার বিভিন্ন এলাকা থেকে ৫ চোরচক্রের সদস্যকে গ্রেপ্তার করে চুরি যাওয়া অটো রিকশাটি উদ্ধার করেন পিবিআই মেট্টো।

এমনই ঘটনার শিকার আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নের চালিতাতলী ফজর রহমান বাড়ীর আবদুস ছোবহানের ছেলে অটোরিকশা চালক মো. নাছির উদ্দিন (৫০)।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্টোর ইন্সপেক্টর মর্জিনা আক্তার।

একই বিষয়ে ঘটনার জুরিডেকশন অঞ্চল মতে আনোয়ারা থানায় মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ওসি সোহেল আহাম্মদ।

গ্রেপ্তার আসামিরা হলেন-কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা নাল গণির বাড়ীর (২নং ওয়ার্ড) মৃত আব্দুল মোনাফের ছেলে মো. রুবেল প্রকাশ সিএনজি ড্রাইভার রুবেল (২৫), একই এলাকার রহমান হাজী বাড়ীর মো. আমানের ছেলে মেহেদী হাসান প্রকাশ রিফাত (১৯), মাদ্রাসা পাড়ার নুরুচ্ছাফার বিল্ডিংয়ের ভাড়াটিয়া দিলীপ দাশের ছেলে বিশাল দাশ (১৯), খোয়াজনগর গ্রামের (৪নং ওয়ার্ড) রমিজের বাড়ীর কালা মিয়ার ছেলে আরিফ (২৫) ও শিকলবাহা ইউনিয়নের (৩নং ওয়ার্ড) এখলাস মিয়ার বাড়ীর মৃত নাছির আহাম্মদের ছেলে মোঃ আলমগীর (২৮)।

এরমধ্যে পিবিআই পুলিশের অভিযানের খবর পেয়ে পলাতক রয়েছে চরপাথরঘাটার মো. মুরাদ (২০) ও খোয়াজনগরের ছাবের আহম্মদ (৩৮)।

ঘটনা ও মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় গত মঙ্গলবার সকাল ৯ টায় অটোরিক্সাটি নিয়ে জীবিকার আশায় নিজ বাড়ী থেকে বের হন আনোয়ারার মো. নাছির উদ্দিন।

একই দিন রাত ৮ টার সময় মসজিদে এশার নামাজের আযান দিলে চালক বারশত ইউনিয়নের বখতিয়ার পাড়া শাহ আকবরী জামে মসজিদ সংলগ্ন উত্তর পাশের রাস্তার উপর তাঁর সবুজ রংয়ের ব্যাটারীচালিত মিশুক অটোরিক্সাটি রেখে নামাজ আদায় করতে যায়। একটু পরে এশার নামাজ শেষ করে মসজিদ থেকে বের হয়ে দেখেন অটোরিকশাটি নেই।

অনেক খুঁজাখুঁজি করেও না পেয়ে কাঁদতে থাকেন চালক। কারণ ততক্ষণে তিনি বুঝে গেছেন একমাত্র সম্বল রিকশাটি হাতছাড়া হয়ে গেছে।

এর প্রায় ৭ দিন পর গত ২২ এপ্রিল স্থানীয় ইউপি সদস্য মো. শাহনুর উদ্দিনের মাধ্যমে জানতে পারেন পিবিআই পুলিশ চট্টগ্রাম শহর ও বিভিন্ন উপজেলা থেকে কয়েকজন অটোরিকশা চোরকে আটক করেন। এরপর তাদের স্বীকারোক্তি মতে পটিয়া পৌরসভার (৫নং ওয়ার্ড) কালু ফকির দোকান এলাকার জনতা পার্কিং নামক অটোরিকশার গ্যারেজ থেকে চুরি যাওয়া রিকশাটি উদ্ধার করেন।

এমনকি পিবিআই পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা আনোয়ারা থেকে চুরি করে পটিয়া বিক্রি করার কথা স্বীকার করেন।

এ ঘটনায় পরস্পর যোগসাজশে চুরি করে চোরাই পণ্য নিজ হেফাজতে রাখার অপরাধে
সাত জনকে আসামি করে মামলা করেন অটোরিকশার মালিক মো. নাছির উদ্দিন।

এ প্রসঙ্গে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহাম্মদ বলেন, ‘পিবিআই পুলিশ ৫ অটোরিকশা চোরকে গ্রেপ্তার করে থানায় পাঠিয়েছেন। এদের বেশির ভাগ কর্ণফুলীর। আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

সর্বশেষ

বোয়ালখালীতে খালে ডুবে বৃদ্ধের মৃত্যু

চট্টগ্রামের বোয়ালখালীতে খালের পানিতে ডুবে মো. মনসুর আলম (৬০)...

চন্দনাইশ ও আনোয়ারা থানার ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির

চলমান ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ...

হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন চন্দনাইশের আবু আহমেদ চৌধুরী

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থিতা বাতিলের একদিন পর ফের...

গর্ভবতী মাকে পুষ্টি সমৃদ্ধ খাবার খেতে দিতে হবে: এসপি শফিউল্লাহ

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) এস.এম শফিউল্লাহ বলেছেন, যে...

স্মার্ট বাংলাদেশ গড়ার যাত্রায় মার্কিন ব্যবসায়ীদের সহযোগিতা চান প্রধানমন্ত্রী

২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার যাত্রায়...

১৯ উপজেলার ভোটগ্রহণ স্থগিত

ষষ্ট উপজেলা পরিষদের তৃতীয় ধাপের ১০৯টি উপজেলার মধ্যে ঘূর্ণিঝড়...

আরও পড়ুন

চন্দনাইশ ও আনোয়ারা থানার ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির

চলমান ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে চট্টগ্রাম জেলার দুই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।সোমবার (২৭...

হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন চন্দনাইশের আবু আহমেদ চৌধুরী

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থিতা বাতিলের একদিন পর ফের প্রার্থিতা ফিরে পেয়েছেন চেয়ারম্যান প্রার্থী চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমেদ চৌধুরী জুনু...

যুবলীগ নেতা হত্যা: ৭ বছর পর আসামি ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

চট্টগ্রামের মিরসরাই উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার আসামী শাকিল হোসেনকে (২৬) সাত বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।শনিবার (২৬...

মিরসরাইয়ে কোরবানীর জন্য প্রস্তুত ‘বাহাদুর’

কোরবানির ঈদকে সামনে রেখে চট্টগ্রামের মিরসরাইয়ে একটি গরু মোটাতাজা করা হয়েছে। গরুটির নাম দেওয়া হয়েছে ‘বাহাদুর’। উপজেলার সাহেরখালী ইউনিয়নের উত্তর ডোমখালী গ্রামের আলী মিয়াজি...