ওটিডিএমসির ২৩ বছর পূর্তি উপলক্ষে দু’দিনব্যাপী নৃত্য উৎসব

শেয়ার

বাংলাদেশের একমাত্র ওড়িশী বিদ্যায়তন “ওড়িশী অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টার, চট্টগ্রাম”-এর পথ ২৩ বছরে পর্দাপন উপলক্ষে ২ দিন ব্যাপী ‘থিয়েটার ইন্সটিটিউট, চট্টগ্রাম’এ বৃহৎ নৃত্যমেলার আয়োজন করা হয়েছে।

উৎসবের প্রথম দিন ১৩ ই জানুয়ারি উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন ভারতের প্রখ্যাত শিক্ষাবিদ, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তণ উপাচার্য প্রফেসর ড. পবিত্র সরকার, প্রধান অতিথি প্রফেসর ড. শিরীণ আখতার, মাননীয় উপাচার্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আগরতলা ত্রিপুরার ভুবনেশ্বরী টেলিভিশনের কর্ণধার, বাচিকশিল্পী, নৃত্যশিল্পী শ্রীমতী মনীষা পাল চৌধুরী।

উদ্বোধনী দিনে আগমনী, প্রজাপতি, হাসি-খুশি, শাপলা ও সূর্যমুখী বিভাগের প্রায় ২০০ শিশুশিল্পী অংশ নেবে।

সভাপতিত্ব করবেন প্রতিষ্ঠানের সভাপতি, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম এর সম্মানিত উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। উৎসবের ২য় দিন ‘ওড়িশী-রবীন্দ্র নৃত্যকলা সন্ধ্যা ও সম্মাননা পর্ব’।

এবার আজীবন সম্মাননা পাচ্ছেন-প্রখ্যাত শিক্ষাবিদ, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. পবিত্র সরকার। ‘শিল্প সম্মাননা-২০২৩’ পাচ্ছেন প্রবন্ধ ও গবেষণার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক অধ্যাপক ড. মহীবুল আজিজ ও বাচিকশিল্পী, নৃত্যশিল্পী, ভুবনেশ্বর টেলিভিশনের কর্ণধার মনীষা পাল চৌধুরী।

আলোচক হিসেবে উপস্থিত থাকবেন প্রফেসর ড. শিরীণ আখতার, উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। প্রাবন্ধিক সেলিনা শেলী, সঞ্জয় দেওয়ানজী।

সম্মাননা পর্বের সভাপতিত্ব করবেন প্রতিষ্ঠানের সভাপতি প্রফেসর ড. অনুপম সেন। ওড়িশী ও রবীন্দ্র নৃত্যকলা সন্ধ্যার গ্রন্থনা ও পরিকল্পনা করেছেন নৃত্যশিল্পী ও পরিচালক প্রমা অবন্তী।

ওড়িশী নৃত্য পরিবেশনায় থাকছেন তন্বী দাশ, আফসানা ইকবাল হিয়া, নিবিড় দাশ গুপ্তা (আহ্বায়ক), জয়িতা দত্ত,রিয়া বড়ুয়া, তূষি শর্মা, সাথী বিশ্বাস, ময়ূখ সরকার, দিয়া দাশ গুপ্তা, মৈত্রী চক্রবর্তী, অর্জিতা সেন চৌধুরী, তাহিয়া তানভীন দিহান, ঈষিকা দাশ, স্বর্বাণী দত্ত, বৈশাখী বড়ুয়া, শ্রাবণী ধর ও অর্পিতা পাল।

মঞ্চ পরিকল্পনা ও নির্দেশনায় রয়েছেন অধ্যাপক ড. কুন্তল বড়ুয়া ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষক অরুপ বড়ুয়া, আলোক প্রক্ষেপণে রয়েছেন আদনান সামি, ধারাভাষ্যে রয়েছেন আবৃত্তিশিল্পী রাশেদ হাসান, ফারুক তাহের ও কঙ্কন দাশ। পান্ডুলিপি সম্পাদনা করেছেন অভ্র বড়ুয়া, শব্দ প্রক্ষেপণে রয়েছেন সুমেধ বড়ুয়া।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ

Welcome Back!

Login to your account below

Create New Account!

Fill the forms bellow to register

Retrieve your password

Please enter your username or email address to reset your password.

Add New Playlist