সালমান ভাই পাশে থাকলে বেশি আনন্দিত হতাম: শাকিব

শেয়ার

বাংলা চলচ্চিত্রের রাজপুত্র সালমান শাহ। আজ (১৯ সেপ্টেম্বর) ঢালিউডের ক্ষণজন্মা এই নক্ষত্রের ৫১তম জন্মদিন। বিশেষ দিনটিতে তাকে শ্রদ্ধাভরে স্মরণ করেছেন চিত্রনায়ক শাকিব খান

অসংখ্য ভক্তের স্বপ্নের নায়ক সালমান শাহকে নিয়ে এক ভিডিওবার্তায় শাকিব বলেন, আজকে যার জন্মদিন, অনেক বছর হলো সেই মানুষটা আমাদের মাঝে নেই। তিনি এমন একজন মহান শিল্পী, যার মৃত্যুর এত বছর পরেও কোটি কোটি মানুষের মনে বসবাস করছেন। মানুষ এখনও তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

স্মৃতির পাতা হাতড়ে শাকিব জানান, আমি যখন স্টুডেন্ট, স্কুলে পড়ি; সে সময় প্রথম সিনেমা দেখেছিলাম সালমান ভাইয়ের। আপনাদের মতো আমিও সালমান ভাইকে অনেক পছন্দ করতাম। আজ নিজেকে অনেক সৌভাগ্যবান মনে হচ্ছে।

কারণ, আমি নিজ হাতে তার জন্মদিনের কেক কাটতে পারছি। তিনি আমার পাশে থাকলে আরও বেশি আনন্দিত হতাম। কিন্তু সেটা তো আর হওয়ার নয়। পৃথিবী ছেড়ে সবাইকে একদিন চলে যেতে হবে। সালমান ভাইয়ের জন্য দোয়া ছাড়া আমাদের আর কিছুই করার নেই। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন, যাতে ওপারেও তিনি সুখে থাকেন।

সালমান শাহর জন্মদিন উপলক্ষে শাকিব তার ভেরিফায়েড পেজে যে ভিডিওটি পোস্ট করেছেন সেটি ‘সালমান শাহ জন্মোৎসব ২০১৯’-এর উদ্বোধনী অনুষ্ঠানে ধারণ করা হয়েছিল।

প্রসঙ্গত, ১৯৭১ সালের আজকের দিনেই সিলেটের জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন সালমান শাহ। তার বাবা প্রয়াত কমরউদ্দিন চৌধুরী এবং মা নীলা চৌধুরী। বাংলা চলচ্চিত্রের বরপুত্র সালমানের জন্মনাম শাহরিয়ার চৌধুরী ইমন। তবে চলচ্চিত্রে তিনি সালমান শাহ নামেই পরিচিত ছিলেন। মাত্র চার বছরের ক্যারিয়ারে ২৭টি সিনেমায় অভিনয় করেছেন তিনি।

সালমান শাহ পরবর্তী সময়ে যারা চলচ্চিত্রে নায়ক হওয়ার জন্য এসেছেন, তারা প্রত্যেকেই বলেছেন, সালমান শাহ-ই ছিলেন তাদের অনুপ্রেরণার প্রধান উৎস।

ভক্তদের অনেকেই মনে করেন, অল্প সময়ের জন্য এসেছিলেন বলেই এত দ্যুতি ছড়াতে পেরেছিলেন সালমান। তার অনুপস্থিতি আর অকাল প্রস্থান আজও পোড়াচ্ছে বাঙালির মন।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ

Welcome Back!

Login to your account below

Create New Account!

Fill the forms bellow to register

Retrieve your password

Please enter your username or email address to reset your password.

Add New Playlist