গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 5 May 2024

পাকিস্তানে বন্যায় ১৯ জন নিহত, আহত সহস্রাধিক

আন্তর্জাতিক ডেস্ক :

প্রবল মৌসুমি বৃষ্টিপাতের ফলে আকস্মিক বন্যা ও বন্যাজনিত দুর্ঘটনায় গত ২৪ ঘণ্টায় আরো ১৯ জন নিহত এবং ১ হাজার ২৫৬ জন আহত হয়েছে। জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এনডিএমএ) এ খবর জানিয়েছে।

এনডিএমএ প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, দেশব্যাপী বন্যা সংক্রান্ত বিভিন্ন দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৯ শিশু ও ৭ জন নারী রয়েছে।

রিপোর্টে আরো বলা হয়েছে, বন্যায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় সিন্ধু প্রদেশে ১২ জন নিহত এবং ৯ জন আহত হয়েছে।

উত্তরাঞ্চলীয় খাইবার ও দক্ষিণাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশের পর সিন্ধু প্রদেশে বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব এলাকায় যথাক্রমে ৪ জন ও ৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

পাকিস্তানে জুনের মাঝামাঝি সময় থেকে এ পর্যন্ত মৌসুমি বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যা ও ভূমিধ্বসে ১ হাজার ১৮৬ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছে ৪ হাজার ৮৯৬ জন।

এনডিএমএ’র রিপোর্টে বলা হয়েছে, বন্যা শুরুর পর থেকে ১ লাখ ২১ হাজার ৬৩০ জনকে উদ্ধার করা হয়েছে। এছাড়া, বর্তমানে ৪ লাখ ৭২ হাজার ৩১৩ জন লোক তাঁবুতে বাস করছেন।

সর্বশেষ

মিরসরাইয়ে অনুমোদন বিহীন চা পাতা বিক্রি,  ভ্রাম্যমান আদালতের অভিযান 

মিরসরাইয়ে অনুমোদনবিহীন একটি কারখানায় অভিযান চালিয়ে  ৫ টন চা...

১৫ ঘণ্টা পর সুন্দরবনের ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে

১৫ ঘণ্টা পর বাগেরহাটের শরণখোলায় পূর্ব সুন্দরবনের গহিনে ভয়াবহ...

সুসংবাদ দিলেন শাকিব খান!

ঈদ মানেই শাকিবময়। ঢালিউডের কিং নানা উৎসবে বিনোদন জগতটাকে...

মেসি গোল করলেন ১টি, করালেন ৫টি

এবার ভিন্ন চরিত্রে হাজির হলেন লিওনেল মেসি। যেখানে গোল...

দুপুরের মধ্যে যেসব অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

দেশের ২ অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে...

এসএসসি পাসে ইসলামী ব্যাংকে চাকরির সুযোগ

ইসলামী ব্যাংক পিএলসি জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ব্যাংকটি...

আরও পড়ুন

বিস্ফোরণে কম্বোডিয়ায় ২০ সেনা নিহত

কম্বোডিয়ায় একটি সেনা ঘাঁটিতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় অন্তত ২০ সেনা নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী হুন মানেট। আল জাজিরার খবরে বলা হয়েছে, দেশটির পশ্চিমাঞ্চলে...

পরের জন্মে আমি বাংলা মায়ের কোলে জন্ম নেব: নরেন্দ্র মোদি

বাংলায় তাপপ্রবাহ চলছে। তারমধ্যে মোটের ওপর শান্তিতেই মিটল লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট। হাতে গোনা কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া তেমন কোনও বড় ঘটনা ঘটেনি...

তীব্র তাপদাহে পশ্চিমবঙ্গের চার জেলায় রেড অ্যালার্ট

চলমান তীব্র তাপদাহ আরো বেড়ে যাওয়ার আশঙ্কায় ভারতের পশ্চিমবঙ্গের চার জেলায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে।সর্বোচ্চ সতর্কতা জারি করা এই জেলার মধ্যে রয়েছে- পূর্ব...

পিটার ডি হাস এর ইপসা’র সেইফটি ফার্স্ট সেন্টার পরিদর্শন

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস  ইপসা'র সেইফটি ফার্স্ট সেন্টার পরিদর্শন করেন।আজ ২৩ এপ্রিল'২৪ ( মঙ্গলবার) সকাল ১০টায়  প্রথমবারের মতো মার্কিন রাষ্ট্রদূত ইপসা'র...