গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 16 April 2024

গার্লফ্রেন্ডের কাছে হিরো হতে চেয়েছিল জিতু

নিজস্ব প্রতিবেদক

বহুল আলোচিত ঢাকার আশুলিয়াতে স্টাম্প দিয়ে পিটিয়ে শিক্ষককে হত্যার ঘটনায় হত্যাকারী ছাত্র আশরাফুল আহসান জিতু ওরফে দাদাকে গাজীপুরের শ্রীপুর থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বুধবার (২৯ জুন) তাকে গ্রেপ্তার করা হয়। তাকে ধরার পর র্যাব বলছে, গার্লফ্রেন্ড নিয়ে এলামেলো ছিলো জিতু, বাধা দেওয়ায় স্টাম্প দিয়ে পিটিয়ে শিক্ষককে হত্যা করা হয়।

বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

র‍্যাব জানায়, শিক্ষকতার পাশাপাশি শৃঙ্খলা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন উৎপল কুমার সরকার। সে হিসেবে তিনি বিভিন্ন সময় শিক্ষার্থীদের ইউনিফর্ম, চুলকাটা, ধুমপান, ইভটিজিংসহ বিভিন্ন শৃঙ্খলাভঙ্গজনিত বিষয়গুলো দেখভাল করতেন। স্কুলের এক ছাত্রীকে সঙ্গে নিয়ে ঘোরাফেরা করত দশম শ্রেণির ছাত্র আশরাফুল আহসান জিতু। তার এই ঘোরাফেরা থেকে জিতুকে বিরত থাকতে বলেছিলেন শিক্ষক উৎপল।

কমান্ডার খন্দকার আল মঈন, জিতুর কাজে বাধা দেওয়ায় সে ক্ষুব্ধ হয়ে ওই ছাত্রীর কাছে নিজের হিরোইগিরি দেখাতে শিক্ষক উৎপলের ওপর হামলার পরিকল্পনা করে। সে অনুযায়ী গত ২৫ জুন স্কুলে ছাত্রীদের ক্রিকেট টুর্নামেন্ট চলাকালে উৎপলকে স্ট্যাম্প দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে জিতু। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিক্ষক উৎপল মারা যান।

খন্দকার মঈন আরো বলেন, এ ঘটনার পরপরই জিতু দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন থাকে। এরপর বুধবার র‍্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা, র‍্যাব-১ ও র‍্যাব-৪ এর যৌথ অভিযান চালায়।
পরে গাজীপুরের শ্রীপুর এলাকা থেকে জিতুকে গ্রেপ্তার করা হয়।

জিতুকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জানিয়েছে, কয়েকদিন আগে স্কুলের এক ছাত্রীর সঙ্গে ঘোরাফেরা করছিল। শিক্ষক উৎপল তাকে ঘোরাফেরা থেকে বিরত থাকার বিষয়ে শাসন করেন। এ ঘটনায় জিতু তার শিক্ষকের প্রতি ক্ষুব্ধ হয় এবং ওই ছাত্রীর কাছে নিজেকে হিরো প্রদর্শনের জন্য শিক্ষকের ওপর হামলার পরিকল্পনা করে।

গ্রেপ্তারকৃত জিতুর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা চলমান রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

 

সর্বশেষ

বাস-পিকআপের সংঘর্ষে প্রাণ গেল ১১জনের

ফরিদপুরে যাত্রীবাহী বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১১ জন...

আনোয়ারায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মিভূত তিন বসতঘর

আনোয়ারা উপজেলার সদর ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় তিনটি বসতঘর...

মিরসরাইয়ে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

আগামী ৮ মে ১ম ধাপে অনুষ্ঠিতব্য মিরসরাই উপজেলা পরিষদ...

কর্ণফুলীর ডাঙারচর ঘাটে যাত্রী পারাপার বন্ধ, সংঘর্ষের আশঙ্কা

কর্ণফুলী উপজেলার জুলধা ডাঙারচর খেয়া-ঘাটে স্থানীয় লোকজন ও কথিত...

প্রবাসী আয়ে শীর্ষে ঢাকা, দ্বিতীয় স্থানে চট্টগ্রাম

প্রবাসীরা প্রতি মাসে যে পরিমাণ অর্থ দেশে পাঠান তার...

স্বাস্থ্যখাতে নতুন এক অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

বিশ্বব্যাপী স্বাস্থ্যখাতে নতুন এক অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স, মানুষ...

আরও পড়ুন

স্বাস্থ্যখাতে নতুন এক অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

বিশ্বব্যাপী স্বাস্থ্যখাতে নতুন এক অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স, মানুষ থেকে শুরু করে পশুপাখির মধ্যেও এটি বিস্তার লাভ করেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী...

তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

দেশে তাপমাত্রা ছাড়িয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াস। আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খেপুপাড়ায় (পটুয়াখালীর কলাপাড়া) ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।সোমবার (১৫ এপ্রিল) বিকেলে বাংলাদেশ...

যৌথ অভিযানে আটক আরও ৪ জন কারাগারে

বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতি টাকা ও অস্ত্র লুটের ঘটনায় আরও ৪ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত। রবিবার (১৪ এপ্রিল) দুপুরে বান্দরবান সদর থানা হতে তাদের আাদলতে...

সোমালিয়ান জলদস্যুদের কোনো মুক্তিপণ দেওয়া হয়নি: নৌপরিবহনমন্ত্রী

বাংলাদেশি জাহাজ ‘এমভি আবদুল্লাহ’ ও জিম্মি ২৩ নাবিকের মুক্তিতে সোমালিয়ান জলদস্যুদের কোনো মুক্তিপণ দেওয়া হয়নি বলে জানিয়েছেন নৌপরিবহনমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।রোববার (১৪ এপ্রিল) সকালে...