গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 24 July 2024

মিরসরাইয়ে সিলিং ফ্যানে সাথে ঝুলছিলেন গৃহবধূর নিথর দেহ

সাফায়েত মেহেদী,মিরসরাই

মিরসরাইয়ে নিজকক্ষ থেকে সিলিং ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় নুসরাত জাহান মাহিয়া (১৯) নামের এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (৬ জুলাই) সকালে উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের দক্ষিণ ওয়াহেদপুর এলাকার আবু তাহেরের বাড়ি থেকে ওই গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়। নুসরাত দক্ষিণ ওয়াহেদপুর এলাকার ওমান প্রবাসী মো: তসলিমের স্ত্রী ও উপজেলার ১২নং খৈয়াছড়া ইউনিয়নের পূর্ব খৈয়াছড়া গ্রামের সাহাব উদ্দিনের মেয়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার পারিবারের স্বজনদের সাথে বিবাহ অনুষ্ঠানে গিয়িছিলেন নুসরাত সেখান থেকে ফিরে গৃহস্থলী কাজ শেষে স্বামী সঙ্গে কথা বলেছিলেন। রাতের খাবার খেতে পরিবারে সদস্যরা ডাকলেও না খেয়ে নুসরাত তার ভাসুরের মেয়ে সামিরা (৫) কে নিয়ে ঘুমাতে নিজকক্ষে যান। সকালে অনেকবার ডাকাডাকির পর এক পর্যায়ে সামিরা (ভাসুরে মেয়ে) দরজা খুললে পরিবারের লোকজন ভেতরে ঢুকে ওড়না দিয়ে সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁস লাগানো অবস্থায় নুসরাতের মরদেহ ঝুলতে দেখতে পান। পরে পুলিশকে খবর দিলে পুলিশ এসে সকাল ১০টার দিকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

নুসরাতের বাবা আনসার সদস্য সাহাব উদ্দিন অভিযোগ করে বলেন, শ্বশুর বাড়ির লোকজন আমার মেয়েকে মেরে গলায় ফাঁস লাগিয়ে ফ্যানের সাথে ঝুলিয়ে দিয়েছে। আমার মেয়ের লাশ প্লোরে আর খাটের এক পাশে লাগানো উপরে সিলিং ফ্যানের সাথে ওড়না পেচানো অবস্থায় ঝুলছিল। ফ্যানের উচ্চতা বেশি ছিল না। ফাঁস লাগালেতো একে বারে ঝুলন্ত অবস্থায় লাশ দেখতাম।

তিনি আরও বলেন, ২০২৩ সালে আমার মেয়ের সাথে ওমান প্রবাসী তসলিমের বিয়ে হয়। বিয়ের তিন মাসের মাথায় জামাই প্রবাসে চলে যায়। তাদের সংসার প্রথমে ভালো চলে। পরে বিভিন্ন সময় পরিবারের সবার সাথে ঝগড়া-বিবাদ লেগে থাকতো। দেনাপাওনা নিয়ে মেয়ের সাথে ঝামেলা করতো। আমার মেয়ের মৃত্যুর সঠিক কারণ উদঘাটন করে দোষীদের শাস্তি দাবি করছি।

নুসরাতের শ্বশুর আবু তাহের অভিযোগের বিষয় অস্বীকার করে বলেন, খুব সুন্দর চলছিল আমার ছেলে তসলিমের সংসার। গতকাল শুক্রবার তিন ছেলের বউসহ পরিবারিক অনুষ্ঠানে যাই। সেখান থেকে এসে বউমা আমার ছেলে সাথে কথাও বলেছে। হঠাৎ কেনো সে আত্মহত্যা করলো বুঝতে পারছি  না। আমার ছেলে আর ছেলের বউয়ের সাথে কোন ঝগড়াবিবাদ ছিল না। থাকলে তো একটু হলেও শুনতাম। দেনাপাওনা নিয়েও ছেলের শ্বশুর বাড়ি লোক জনের সাথে বিবাদ ছিলনা।

ওয়াহেদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ বলেন, শনিবার সকালে আমাকে খবর দেয়ার পর ঘটনাস্থলে ছুটে যাই। পরিবারের সাথে কথা বলে জানতে পারি, গৃহবধূ আত্মহত্যা করেছে। আমি থানা পুলিশকে মারা যাওয়ার বিষয়টি অবহিত করেছি।

নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মাসুদ খাঁন জানান, খবর পেয়ে দক্ষিণ ওয়াহেদপুর এলাকার একটি বাড়ির নিজ কক্ষ থেকে ঝুলন্ত অবস্থায় এক নারীর মরদেহ উদ্ধার করেছি। লাশের সুরতহাল করে প্রাথমিকভাবে আত্মহত্যা বলে মনে হচ্ছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট হাতে আসার পর শতভাগ নিশ্চিত হওয়া যাবে এটি হত্যা না আত্মহত্যা। ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানো হয়েছে।

সর্বশেষ

কোটা সংস্কার আইনি প্রক্রিয়ায় সমস্যা সমাধানের সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে চলা সংকট আইনি প্রক্রিয়ায়...

কোটা আন্দোলনে নিহত শিক্ষার্থীদের জন্য চট্টগ্রামে গায়েবানা জানাযায় মানুষের ঢল

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে চট্টগ্রামে সাধারণ শিক্ষার্থী ও যুবলীগ-ছাত্রলীগের...

ফটিকছড়িতে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু 

ফটিকছড়িতে সড়ক  দুর্ঘটনায় লোকমান  (৪০) নামে এক যুবক নিহত...

ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শয়ন নাথ (১৫) নামে এক...

হাটহাজারীতে সিএনজি চালকের ছুরিকাঘাতে দু’জনের মৃত্যু

চট্টগ্রামের হাটহাজারীতে সিএনজিচালিত অটোরিকশা চালকের ছুরিকাঘাতে দুই জনের মৃত্যু...

পবিত্র আশুরা উপলক্ষে ইছানগর যুব সংঘে’র উদ্যোগে শরবত বিতরণ

পবিত্র আশুরা আজ। কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন...

আরও পড়ুন

ফটিকছড়িতে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু 

ফটিকছড়িতে সড়ক  দুর্ঘটনায় লোকমান  (৪০) নামে এক যুবক নিহত হয়েছে। ১৭ জুলাই( বুধবার)  বিকালে উপজেলা সদর বিবিরহাটে এ ঘটনা ঘটে।নিহত যুবক  ফটিকছড়ি পৌরসভার  ৪নং ওয়ার্ডের...

ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শয়ন নাথ (১৫) নামে এক কিশোরের মর্মান্তিক মৃত্যু হয়েছে।১৭ জুলাই (বুধবার) বেলা আড়াইটার দিকে  উপজেলা সদর বিবিরহাটস্থ ঈদগাহের দক্ষিণ পাশে...

হাটহাজারীতে সিএনজি চালকের ছুরিকাঘাতে দু’জনের মৃত্যু

চট্টগ্রামের হাটহাজারীতে সিএনজিচালিত অটোরিকশা চালকের ছুরিকাঘাতে দুই জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত সিএনজি চালককে আটক করেছে পুলিশ।মঙ্গলবার (১৬ জুলাই) রাত ১১টায় দিকে হাটহাজারীর...

পবিত্র আশুরা উপলক্ষে ইছানগর যুব সংঘে’র উদ্যোগে শরবত বিতরণ

পবিত্র আশুরা আজ। কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন ইছানগর যুব সংঘে'র উদ্যোগে পবিত্র আশুরা উপলক্ষে শরবত বিতরণ করা হয়েছে।বুধবার (১৭ জুলাই) সকালে উপজেলার...