গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 8 May 2024

হর্ণ নিষিদ্ধ সড়কে আইন ভঙ্গ করায় ম্যাজিস্ট্রেটের গাড়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

হর্ন নিষিদ্ধ সড়কে আইন ভঙ্গ করে হর্ণ বাজানোয় ১৬টি গাড়িকে জরিমানা করা হলেও একই অপরাধে সরকারি গাড়ি ছেড়ে দেয়া নিয়ে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের মুখে জরিমানা করা হয়েছে এক নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িকে। ম্যাজিস্ট্রেট ফোন করে জরিমানা না করার অনুরোধ করলেও তোপের মুখে নামেমাত্র জরিমানা করা হয় গাড়িটিকে। তবে যে নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িকে জরিমানা করা হয়, তা কার গাড়ি সেটি প্রকাশ করা হয়নি।

সোমবার ৩০ আগস্ট ২২ ইং শব্দদূষণমুক্ত এলাকা হিসেবে ঘোষিত সচিবালয়ের পাশের আবদুল গণি রোডে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরিন হক এর নেতৃত্বে দুপুর ১১টা থেকে ১২টা পর্যন্ত এই অভিযান চালানো হয়।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরিন হক বলেন, ‘যেহেতু সচিবালয় এলাকায় হর্ন বাজানো নিষিদ্ধ, তাই হর্ন বাজালেই আমরা জরিমানা করছি।

অভিযানকালে গণমাধ্যমকর্মীরা বলেন,এখানে অনেক সরকারি গাড়ি আছে যারা হর্ন বাজাচ্ছে। তাদের কেন জরিমানা করা হচ্ছে না। এ মন্তব্যে চুপ থাকেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরিন হক।

কিছুক্ষণ পর অভিযানস্থলের পাশ দিয়ে হর্ণ বাজিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট লেখা স্টিকারযুক্ত একটি প্রাইভেট কার আসে। সেসময় হর্নবিরোধী অভিযানে দুই নীতি নিয়ে তোপের মুখে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের‍ মুখে নির্বাহী ম্যাজিস্ট্রেট স্টিকার সাঁটানো গাড়িটিকে থামানো হয়। সেসময় গাড়িটির চালক দায় অস্বীকার করার পর হর্নের মাত্রা মেপে দেখে সেটিও সরকারের নির্ধারিত মাত্রার চেয়ে বেশি পাওয়া যায়।

পরবর্তীতে গাড়ির চালক সেই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ফোন করে ধরিয়ে দেন অভিযানে থাকা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক (মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট) রিয়াজুল ইসলামকে। তিনি ফোনে সেই ম্যাজিস্ট্রেটকে বলেন, ‘এখানে মোবাইল কোর্ট চলছে স্যার। পরে ওই গাড়িকে ২০০ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক রিয়াজুল ইসলাম বলেন, প্রাইভেট কারের যেখানে ১০০ পর্যন্ত রাখা যায়, কিন্তু ওনারটা ছিল ১১৫।নির্বাহী ম্যাজিস্ট্রেটকে তার ড্রাইভার ফোন করেন। তখন তিনি আমাকে তার গাড়ি ছেড়ে দিতে বলেছিলেন। মোবাইল কোর্ট চলছে বলায় তিনি কিছু বলেননি। তবে সেই ম্যাজিস্ট্রেটের নাম জানাননি তিনি।

অভিযানে চারটি প্রাইভেট কার, তিনটি সিএনজি অটোরিকশা আর নয়টি মোটরসাইকেলকে মোট চার হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়।

সর্বশেষ

নগরীর সিটি গেইটে পুলিশ চেকপোস্টে ৪ কেজি গাঁজাসহ নারী গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর সিটি গেইট এলাকায় ৪ কেজি গাঁজাসহ শাহেনা...

চট্টগ্রামে খুনের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদির মৃত্যু

চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামী থানার ২০ বছর আগে তিন...

শুভেচ্ছা সফরে তুরস্কের নৌ-বাহিনী যুদ্ধজাহাজ চট্টগ্রাম বন্দরে

তিন দিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসে পৌঁছেছে তুরস্ক নৌবাহিনীর...

আনোয়ারায় কুকুর ও ভিমরুলের কামড়ে শিক্ষার্থীসহ আহত ২১

আনোয়ারা উপজেলায় পাগলা কুকুরের কামড়ে অন্তত ২১ জন আহতের...

আনোয়ারায় ১ মণ ফিরানহা মাছ জব্দ 

আনোয়ারায় মৎস্য অফিসের অভিযানে ১২হাজার টাকা মূল্যের ১ মণ...

রাত পোহালেই মিরসরাইয়ে উপজেলা পরিষদ নির্বাচন

মিরসরাইয়ে রাত পোহালেই প্রথম ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬ষ্ঠ...

আরও পড়ুন

রোহিঙ্গাদের জন্য আরও তহবিল সংগ্রহের আহ্বান প্রধানমন্ত্রীর

বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের জন্য আরও তহবিল সংগ্রহের জন্য আন্তর্জাতিক অভিবাসন সংস্থার প্রধান অ্যামি পোপকে (আইওএম) আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মঙ্গলবার (৭ মে) সকালে গণভবনে...

নির্বাচনকে আমরা আমাদের মতো দেখব: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, কে কীভাবে নির্বাচনটা দেখবেন, সেটা আমাদের বিষয় নয়। আমরা আমাদের মতো করে দেখব। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে...

চসিকের নগর ভবনের নির্মাণকাজের উদ্বোধন করলেন চসিক মেয়র

চট্টগ্রামবাসীর বহুল আকাক্সিক্ষত ‘আইকনিক’ নগর ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেছেন চট্টগ্রাাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।সোমবার (৬ মে) দুপুরে নগর ভবন...

টেকনাফে ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা খুন

কক্সবাজারের টেকনাফে ছুরিকাঘাতে রাগিব শাহরিয়ার মুরাদ (২০) নামে এক ছাত্রলীগ নেতা খুন হয়েছে।সোমবার (৬ মে) বিকেল চারটার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় এ...