গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 April 2024

হর্ণ নিষিদ্ধ সড়কে আইন ভঙ্গ করায় ম্যাজিস্ট্রেটের গাড়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

হর্ন নিষিদ্ধ সড়কে আইন ভঙ্গ করে হর্ণ বাজানোয় ১৬টি গাড়িকে জরিমানা করা হলেও একই অপরাধে সরকারি গাড়ি ছেড়ে দেয়া নিয়ে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের মুখে জরিমানা করা হয়েছে এক নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িকে। ম্যাজিস্ট্রেট ফোন করে জরিমানা না করার অনুরোধ করলেও তোপের মুখে নামেমাত্র জরিমানা করা হয় গাড়িটিকে। তবে যে নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িকে জরিমানা করা হয়, তা কার গাড়ি সেটি প্রকাশ করা হয়নি।

সোমবার ৩০ আগস্ট ২২ ইং শব্দদূষণমুক্ত এলাকা হিসেবে ঘোষিত সচিবালয়ের পাশের আবদুল গণি রোডে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরিন হক এর নেতৃত্বে দুপুর ১১টা থেকে ১২টা পর্যন্ত এই অভিযান চালানো হয়।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরিন হক বলেন, ‘যেহেতু সচিবালয় এলাকায় হর্ন বাজানো নিষিদ্ধ, তাই হর্ন বাজালেই আমরা জরিমানা করছি।

অভিযানকালে গণমাধ্যমকর্মীরা বলেন,এখানে অনেক সরকারি গাড়ি আছে যারা হর্ন বাজাচ্ছে। তাদের কেন জরিমানা করা হচ্ছে না। এ মন্তব্যে চুপ থাকেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরিন হক।

কিছুক্ষণ পর অভিযানস্থলের পাশ দিয়ে হর্ণ বাজিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট লেখা স্টিকারযুক্ত একটি প্রাইভেট কার আসে। সেসময় হর্নবিরোধী অভিযানে দুই নীতি নিয়ে তোপের মুখে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের‍ মুখে নির্বাহী ম্যাজিস্ট্রেট স্টিকার সাঁটানো গাড়িটিকে থামানো হয়। সেসময় গাড়িটির চালক দায় অস্বীকার করার পর হর্নের মাত্রা মেপে দেখে সেটিও সরকারের নির্ধারিত মাত্রার চেয়ে বেশি পাওয়া যায়।

পরবর্তীতে গাড়ির চালক সেই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ফোন করে ধরিয়ে দেন অভিযানে থাকা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক (মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট) রিয়াজুল ইসলামকে। তিনি ফোনে সেই ম্যাজিস্ট্রেটকে বলেন, ‘এখানে মোবাইল কোর্ট চলছে স্যার। পরে ওই গাড়িকে ২০০ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক রিয়াজুল ইসলাম বলেন, প্রাইভেট কারের যেখানে ১০০ পর্যন্ত রাখা যায়, কিন্তু ওনারটা ছিল ১১৫।নির্বাহী ম্যাজিস্ট্রেটকে তার ড্রাইভার ফোন করেন। তখন তিনি আমাকে তার গাড়ি ছেড়ে দিতে বলেছিলেন। মোবাইল কোর্ট চলছে বলায় তিনি কিছু বলেননি। তবে সেই ম্যাজিস্ট্রেটের নাম জানাননি তিনি।

অভিযানে চারটি প্রাইভেট কার, তিনটি সিএনজি অটোরিকশা আর নয়টি মোটরসাইকেলকে মোট চার হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়।

সর্বশেষ

দেশ ও জনগণের জন্য কাজ করতে নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশ ও জনগণের উন্নয়নে কাজ...

এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয়: গণপূর্ত মন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন,...

বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বাণিজ্য...

“সাম্প্রদায়িকতা ও শ্রেণি-বৈষম্যের বিরুদ্ধে জেগে ওঠো বাংলাদেশ”

‘সাম্প্রদায়িকতা ও শ্রেণি-বৈষম্যের বিরুদ্ধে জেগে ওঠো বাংলাদেশ’ এই স্লোগান...

মিরসরাইয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ 

মিরসরাই উপজেলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার...

দূষিত বরফের শরবতে প্রাণ জুড়াচ্ছেন শিশুরা

তীব্র তাপপ্রবাহে পুড়ছে চট্টগ্রামসহ সারাদেশ।তার মধ্যে তিনদিনব্যাপী ঐতিহাসিক জব্বারের...

আরও পড়ুন

বাংলাদেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে অথচ বিরোধী দল দেখে না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের উন্নয়ন নিয়ে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল উন্নয়ন দেখতে পায়...

থাইল্যান্ডের রাজা-রানির রাজকীয় অতিথি শেখ হাসিনা

থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেলে দুসিত প্রাসাদের অ্যামফোর্ন সাথার্ন...

চট্টগ্রামের তরুণী, ১৫০ টাকার লোভে প্রতারণায় খোয়ালেন ২৮ লাখ

বিউটি আক্তার (৩৫) চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার আহসানিয়া পাড়া এলাকায় বসবাস করেন। পেশায় একজন সরকারি চাকরিজীবী। সামাজিক নিরাপত্তা ও ব্যক্তিগত সুরক্ষায় তরুণীর অনুরোধে ভিকটিমের নামটি...

দক্ষ বিচার বিভাগ গঠনে বিশ্বমানের জুডিশিয়াল একাডেমি প্রয়োজন: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, দক্ষ বিচার বিভাগ গঠনের জন্য দেশে একটি শক্তিশালী ও বিশ্বমানের জুডিশিয়াল একাডেমি অত্যন্ত প্রয়োজন।ভূমি...