গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 19 May 2024

আনোয়ারায় কুকুর ও ভিমরুলের কামড়ে শিক্ষার্থীসহ আহত ২১

মোহাম্মদ রিয়াদ হোসেন :

আনোয়ারা উপজেলায় পাগলা কুকুরের কামড়ে অন্তত ২১ জন আহতের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৭ মে) উপজেলার পরৈকোড়া ইউনিয়নের কৈখাইন গ্রামে ও সদর ইউনিয়নের বিলপুর গ্রামে এ ঘটনা ঘটছে বলে জানা যায়।

আহতরা হলেন- কৈখাইন গ্রামের মাওয়া আকতার (৬), মাওলানা মোহাম্মদ শফি (৫০), এনায়েত উল্লাহ (১০), তৈয়বা আকতার (২২), শুক্কু খাতুন (৬২), আনোয়ার হোসেন (৫৫), সায়মা আকতার (১২), মোহাম্মদ শাহজান (৪০), মনি আক্তার (১৬), ওয়াসিকা আক্তার (২০), নাফিজা আক্তার (১১) ও ইয়াছমিন আক্তার (৩৬)। বিলপুর গ্রামের মাহি আলমের মেয়ে সালমা আক্তার (১১) ও তার ছোটো বোন জান্নাতুল মাওয়া (০৯)। এবং একই এলাকার মোঃ বাবুলের মেয়ে হুমাইয়া (১২)। বাকিদের নাম পাওয়া যায়নি। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানা যায়।

এদিকে সকাল ১০টার দিকে সদর ইউনিয়নের গণপুকুর পাড় এলাকার বাসিন্দা অঞ্জনা দেবী (৩৬) ভিমরুলের কামড়ে আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসে। বাড়িতে গাছ কাটার সময় তিনি ভিমরুলের আক্রমণের শিকার হয় বলে জানান।

বিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক প্রতাপ দাশ গুপ্ত বলেন, স্কুলের তিন শিক্ষার্থীকে কুকুরে আছড়ে দেয়। পরবর্তীতে তার মা’কে সাথে নিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আনা হয়েছে। ভ্যাকসিন এর প্রথম ডোজ দেওয়া হলেও পরবর্তী বাকি চারটি ডোজ দেওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

কৈখাইনের ইউপি সদস্য মো. হোসেন বলেন, সোমবার রাত থেকে কুকুরের কামড়ে বেশকিছু নারী-পুরুষ ও শিশু আহত হলে মঙ্গলবার দুপুরে এলাকাবাসী ওই কুকুরকে মেরে ফেলেছে।

এবিষয়ে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাঃ সাথী দেবী জানান, সকাল থেকে কুকুর হামলার স্বীকার হওয়া ৪/৫ জনকে আনা হয়। তাদের ডোজ দেওয়া হয়েছে। এবং ভিমরুলর কামড়ে আহত এক মহিলা হাসপাতালে থেকে চিকিৎসা নিয়ে গেছে।

সর্বশেষ

স্বর্ণ ছিনতাই: চট্টগ্রামে সোর্সসহ পুলিশের এসআই আটক

চট্টগ্রাম নগরীতে ১৬ ভরি স্বর্ণ ছিনতাইয়ের সময় পুলিশের এক...

অক্টোবর মাসেই মহানগর আ’লীগের সম্মেলন: হানিফ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ...

ট্রাক চাপায় বীরমুক্তিযোদ্ধার মৃত্যুর ঘটনায় ট্রাকসহ ড্রাইভার গ্রেফতার

ট্রাক চাপায় রামপুর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা...

রাত ১২টা থেকে সমুদ্রে মাছ শিকার বন্ধ

সাগরে মাছের উৎপাদন ও প্রজনন বাড়াতে ইলিশসহ সব ধরনের...

রাউজানে বজ্রপাতে দুই গবাদি পশুর মৃত্যু

চট্টগ্রামের রাউজানে বজ্রপাতে কৃষকের দুই গরুর মৃত্যু হয়েছে। রোববার...

ফটিকছড়িতে বজ্রপাতে দগ্ধ যুবকের মৃত্যু

বজ্রপাতে দগ্ধ হয়ে ১২ দিন মৃত্যুর সাথে যুদ্ধ করে...

আরও পড়ুন

স্বর্ণ ছিনতাই: চট্টগ্রামে সোর্সসহ পুলিশের এসআই আটক

চট্টগ্রাম নগরীতে ১৬ ভরি স্বর্ণ ছিনতাইয়ের সময় পুলিশের এক আমিনুল ইসলাম নামে পুলিশের এক এসআইকে স্থানীয়রা হাতেনাতে ধরে থানায় সোপর্দ করেছে। এসময় এক সোর্সকেও...

অক্টোবর মাসেই মহানগর আ’লীগের সম্মেলন: হানিফ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি বলেছেন, বৈরী সময় ও প্রতিকূল পরিস্থিতিতে আওয়ামী লীগকে ধ্বংস ও চিরতরে নিশ্চিহ্ন করার গভীর...

ট্রাক চাপায় বীরমুক্তিযোদ্ধার মৃত্যুর ঘটনায় ট্রাকসহ ড্রাইভার গ্রেফতার

ট্রাক চাপায় রামপুর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা মোঃ আবুল কাশেম মৃত্যুর ঘটনায় ঘাতক ড্রাইভার আসামী মো:শফিক উল্ল্যাহ (৫৭) কে আটক করেছে পুলিশ।রবিবার...

রাত ১২টা থেকে সমুদ্রে মাছ শিকার বন্ধ

সাগরে মাছের উৎপাদন ও প্রজনন বাড়াতে ইলিশসহ সব ধরনের মাছ শিকারে ৬৫ দিনের নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ঘোষিত ৬৫ দিনের সমুদ্রে...