গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 6 July 2024

রেলমন্ত্রীর জিল্লুর হাকিমের সাথে আবদুচ ছালাম এমপির সৌজন্য সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

কালুরঘাট রেল কাম সড়ক সেতু রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিমের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন চট্টগ্রাম-৮ আসনের সাংসদ আবদুচ ছালাম।

আজ (১ জুলাই) সোমবার দুপুরে রেলপথ মন্ত্রনালয়ে মন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎকালে কালুরঘাট রেল কাম সড়ক সেতু নির্মানে অর্থায়নের জন্য দক্ষিন কোরিয়ার এক্সিম ব্যাংকের সাথে চুক্তি সম্পাদিত হওয়ায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, রেলপথ মন্ত্রনালয় এবং অর্থ ও পরিকল্পনা মন্ত্রনালয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন আবদুচ ছালাম এমপি।

তিনি বলেন, কালুরঘাট রেল কাম সড়ক সেতুটি দক্ষিন চট্টগ্রাম ও বোয়ালখালী উপজেলার মানুষের প্রাণের দাবী। দীর্ঘদিন যাবৎ এই একটি সেতুর অভাবে কষ্ট পাচ্ছে এ অঞ্চলের মানুষ। এই সেতুটি বাস্তবায়ন হলে দীর্ঘ দিনের দুর্ভোগ ঘুচবে। মাননীয় প্রধানমন্ত্রী প্রিয়নেত্রী শেখ হাসিনার চট্টগ্রামের প্রতি বিশেষ আন্তরিকতার কারণে আলোর মুখ দেখতে যাচ্ছে কালুরঘাট রেল কাম সড়ক সেতু।

এসময় তিনি আগামী একনেক সভায় প্রকল্পটি অনুমোদনসহ যাবতীয় কার্যক্রম দ্রুততার সাথে সম্পন্ন করার জন্য রেলমন্ত্রীকে সবিশেষ অনুরোধ জানান এবং প্রকল্পটি দ্রুত অনুমোদনের জন্য রেলমন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রী নিকট আকুল আবেদন জানান।
চলতি মাসে অনুষ্ঠিতব্য একনেক সভাতেই মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রকল্পটির চুড়ান্ত অনুমোদনের আশা ব্যক্ত করেন এবং এ প্রকল্পটি বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রধান করেছেন রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম।

উল্লেখ্য, চট্টগ্রামের কালুরঘাট পয়েন্টে কর্ণফুলী নদীর ওপর একসঙ্গে রেল ও সড়ক সেতু নির্মাণে ৮১ কোটি ৪৯ লাখ ডলার ঋণ দিচ্ছে দক্ষিণ কোরিয়া। সম্প্রতি দুই দেশের সরকারের মধ্যে এ সংক্রান্ত দুটি চুক্তি সই হয়েছে।

বাংলাদেশ ‘কনস্ট্রাকশন অব রেলওয়ে কাম রোড ব্রিজ অ্যাক্রোস দ্য রিভার কর্ণফুলী অ্যাট কালুরঘাট পয়েন্ট’ শীর্ষক প্রকল্পে ইডিসিএফ তহবিল থেকে ৭২ কোটি ৪৭ লাখ ডলার এবং ইডিপিএফ তহবিল থেকে ৯ কোটি ডলার ঋণ পাবে বাংলাদেশ। প্রকল্প ব্যয় বাংলাদেশী টাকায় আনুমানিক ১১হাজার ৫৬০ কোটি টাকা।

কালুরঘাট রেল কাম সড়ক সেতুটি ট্রান্স এশিয়ান রেল নেটওয়ার্কেও বাংলাদেশের সংযুক্তিতে অনন্য ভূমিকা রাখবে এবং বাংলাদেশের জন্য এক বিরাট সম্ভাবনার দ্বার উন্মোচন করবে।

সর্বশেষ

রোগী ও ডাক্তার উভয়কেই সুরক্ষা দেওয়ার দায়িত্ব আমার: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, রোগী যাতে যথাযথ...

তাপমাত্রা ও বৃষ্টি নিয়ে দুঃসংবাদ

বঙ্গোপসাগরে মৌসুমি বায়ু প্রবল অবস্থায় রয়েছে জানিয়ে আবহাওয়া অফিস...

টাইব্রেকারে জিতে ইতিহাস গড়ে কোপার সেমিতে কানাডা

শক্তিমত্তায় দুই দলই ছিল প্রায় সমানে সমান। তবে গ্রুপপর্বে...

সিইপিজেড এলাকা থেকে সিয়াম নামে ১৩ বছরের মাদ্রাসা ছাত্র নিখোঁজ

নগরীর সিইপিজেডস্থ (২ নং মাইলের মাথা)থেকে গত ০২ রা...

চট্টগ্রামে দেশের চার ওয়াসার এমডিসহ শীর্ষ কর্মকর্তাদের সেমিনার আজ 

দেশের চার ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সহ শীর্ষ কর্মকর্তাদের...

শোকজের ৪ মাস পর নগর স্বেচ্ছাসেবক লীগের দুই গ্রুপকে ঢাকায় তলব, শনিবার বৈঠক

সাংগঠনিক বিরোধের কারনে গত ৪ মাস ধরে চট্টগ্রাম মহানগর...

আরও পড়ুন

রোগী ও ডাক্তার উভয়কেই সুরক্ষা দেওয়ার দায়িত্ব আমার: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, রোগী যাতে যথাযথ চিকিৎসা পায় সেটা দেখা যেমন আমার দায়িত্ব তেমনি ডাক্তাররাও যাতে চিকিৎসা সেবা দিতে গিয়ে সুরক্ষা...

চট্টগ্রামে দেশের চার ওয়াসার এমডিসহ শীর্ষ কর্মকর্তাদের সেমিনার আজ 

দেশের চার ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সহ শীর্ষ কর্মকর্তাদের নিয়ে শনিবার চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘নিজ নিজ প্রতিষ্ঠানের অর্জন ও কাজের অভিজ্ঞতা বিনিময় সংক্রান্ত...

শোকজের ৪ মাস পর নগর স্বেচ্ছাসেবক লীগের দুই গ্রুপকে ঢাকায় তলব, শনিবার বৈঠক

সাংগঠনিক বিরোধের কারনে গত ৪ মাস ধরে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সকল কার্যক্রম স্থগিত থাকার পর দুই পক্ষকে ঢাকায় জরুরি তলব করেছেন স্বেচ্ছাসেবক লীগের...

জনপ্রতিনিধিদেরকেই জনগণের ভাগ্য পরিবর্তনে কাজ করে যেতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জনপ্রতিনিধিদেরকেই জনগণের ভাগ্য পরিবর্তনে কাজ করতে হবে। জনপ্রতিনিধিদের মাধ্যমে জনগণের ভাগ্য উন্নয়নের বিষয়টি...