গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 9 May 2024

চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের উদ্যোগে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন

অনলাইন ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানিয়েছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী ফটোসাংবাদিকদের সংগঠন চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশন।

রবিবার (১৭ মার্চ) চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধা জানানো হয়। এতে সভাপতিত্ব করেন সিপিজেএ সভাপতি রাশেদ মাহমুদ।

জাতির জনকের জন্মদিনে শ্রদ্ধা জানাতে গিয়ে বক্তরা বলেন, একজন বঙ্গবন্ধুর জন্ম না হলে একটি স্বাধীন দেশ পেতাম না একাটা পতাকা পেতাম না। তাঁর হাত ধরে স্বাধীন দেশের জন্ম না হলে আমরা কেউ স্বাধীন ভাবে চলতে ও কথাবলতে পারতাম না পরাধীন হয়ে থাকতে হতো। তাঁর আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে। একাত্তরের পরাজীত শত্রুরা ১৯৭৫ সালের ১৫ আগস্টে স্বপরিবারে জাতির পিতাকে হত্যা করার মধ্যে দিয়ে স্বাধীনতার পরাজিত শক্তিরা দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

বক্তারা আরো বলেন,বঙ্গবন্ধুর ছিলেন অদম্য সাহসী রাজনীতিবিদ, যিনি একাধারে দেশ প্রেমিক বিশ্বমানবতার প্রতীক এবং মুক্তিকামী মানুষের নেতা । তাঁর জন্মশতবর্ষের এই সময়ে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সুখী, দেশ গঠনে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রাজেশ চক্রবর্তী। অনুষ্ঠান সঞ্চালনা করে যুগ্ন সম্পাদক নিপুল কুমার দে।

এতে আরো উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্ঠা সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেব প্রসাদ দাশ দেবু। প্রদর্শনী সম্পাদক সরওয়ারুল আলম সোহেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক রনী দে, সদস্য কুতুব উদ্দীন চৌধুরী, রবীন চৌধুরী, শ্যামল নন্দী, রতন চৌধুরী, কাঞ্চন চক্রবর্তী।

সর্বশেষ

বান্দরবান সদরে আব্দুল কুদ্দুছ আলীকদমে জামাল উদ্দীন চেয়ারম্যান নির্বাচিত

বিপুল উৎসাহ উদ্দীপনারা মধ্য দিয়ে শেষ হয়েছে বান্দরবান সদর...

আনোয়ারায় জলাবদ্ধতা নিরসনে চেয়ারম্যানের কাছে স্মারকলিপি

আনোয়ারা উপজেলার ঐতিহ্যবাহী জয়কালী বাজারের জলাবদ্ধতা নিরসন ও স্থায়ী...

পতেঙ্গায় বিমান বিধ্বস্ত স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদের মৃত্যু

চট্টগ্রামের পতেঙ্গায় বিমান বাহিনীর প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্তের ঘটনায় স্কোয়াড্রন...

বোয়ালখালীতে বজ্রপাতে আহত কৃষকের মৃত্যু

চট্টগ্রামের বোয়ালখালীতে বজ্রপাতে আহত হয়ে উত্তম চৌধুরী (৫৫) নামের...

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্র সচিবের বৈঠক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন ভারতের পররাষ্ট্র সচিব...

পতেঙ্গায় দুর্ঘটনার কবলে প্রশিক্ষণ বিমান, আহত ২

চট্টগ্রামে পতেঙ্গায় অবতরণের আগে দুর্ঘটনার কবলে পড়েছে বিমান বাহিনীর...

আরও পড়ুন

বাংলাদেশ মানবাধিকার এসোসিয়েশন চট্টগ্রামের উদ্যোগে বস্ত্র বিতরণ

বাংলাদেশ মানবাধিকার এসোসিয়েশন চট্টগ্রাম’র উদ্যোগে গরীব, অসহায় ও দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে।মঙ্গলবার (৩০ এপ্রিল) মঙ্গলবার দুপুর ১২ টায় কোর্টহিলস্থ আইনজীবী ভবনে বেগম...

বোয়ালখালীতে ছাত্রলীগ নেতা জিসানের বৃক্ষরোপণ কর্মসূচি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ১০ দিনে ৫ লাখ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ...

আন্দরকিল্লা ওয়ার্ড ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ১০ দিনে ৫ লাখ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে...

মহসিন কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ১০ দিনে ৫ লাখ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে মহসিন কলেজ ছাত্রলীগের উদ্যোগে...