গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 April 2024

চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের উদ্যোগে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন

অনলাইন ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানিয়েছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী ফটোসাংবাদিকদের সংগঠন চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশন।

রবিবার (১৭ মার্চ) চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধা জানানো হয়। এতে সভাপতিত্ব করেন সিপিজেএ সভাপতি রাশেদ মাহমুদ।

জাতির জনকের জন্মদিনে শ্রদ্ধা জানাতে গিয়ে বক্তরা বলেন, একজন বঙ্গবন্ধুর জন্ম না হলে একটি স্বাধীন দেশ পেতাম না একাটা পতাকা পেতাম না। তাঁর হাত ধরে স্বাধীন দেশের জন্ম না হলে আমরা কেউ স্বাধীন ভাবে চলতে ও কথাবলতে পারতাম না পরাধীন হয়ে থাকতে হতো। তাঁর আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে। একাত্তরের পরাজীত শত্রুরা ১৯৭৫ সালের ১৫ আগস্টে স্বপরিবারে জাতির পিতাকে হত্যা করার মধ্যে দিয়ে স্বাধীনতার পরাজিত শক্তিরা দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

বক্তারা আরো বলেন,বঙ্গবন্ধুর ছিলেন অদম্য সাহসী রাজনীতিবিদ, যিনি একাধারে দেশ প্রেমিক বিশ্বমানবতার প্রতীক এবং মুক্তিকামী মানুষের নেতা । তাঁর জন্মশতবর্ষের এই সময়ে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সুখী, দেশ গঠনে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রাজেশ চক্রবর্তী। অনুষ্ঠান সঞ্চালনা করে যুগ্ন সম্পাদক নিপুল কুমার দে।

এতে আরো উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্ঠা সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেব প্রসাদ দাশ দেবু। প্রদর্শনী সম্পাদক সরওয়ারুল আলম সোহেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক রনী দে, সদস্য কুতুব উদ্দীন চৌধুরী, রবীন চৌধুরী, শ্যামল নন্দী, রতন চৌধুরী, কাঞ্চন চক্রবর্তী।

সর্বশেষ

ফটিকছড়িতে ঝাড়ফুঁক ‘বৈদ্যুকে কুপিয়ে হত্যা

ফটিকছড়িতে নুর হোসেন (৮০) নামে এক ঝাড়ফুঁক 'বৈদ্যকে কুপিয়ে...

কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকের মৃত্যু

কক্সবাজার সমুদ্র সৈকতে মতিউর রহমান (৪০) নামে এক পর্যটকের...

পরের জন্মে আমি বাংলা মায়ের কোলে জন্ম নেব: নরেন্দ্র মোদি

বাংলায় তাপপ্রবাহ চলছে। তারমধ্যে মোটের ওপর শান্তিতেই মিটল লোকসভা...

বিএনপি দাসত্ব করে ক্ষমতা পাওয়ার জন্য: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,...

শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শেরে...

নাগরিকের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর : অর্থ প্রতিমন্ত্রী

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, বিগত সময়ের...

আরও পড়ুন

আন্দরকিল্লা ওয়ার্ড ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ১০ দিনে ৫ লাখ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে...

মহসিন কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ১০ দিনে ৫ লাখ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে মহসিন কলেজ ছাত্রলীগের উদ্যোগে...

শ্রমিক লীগ ডক বন্দর অঞ্চলের আলোচনা সভা ও ইফতার মাহফিল

জাতীয় শ্রমিকলীগ ডক বন্দর অঞ্চল (উইন্সম্যান শাখা) এর উদ্যেগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (৫ এপ্রিল) মোহাম্মদ সিরাজের সভাপতিত্বে ও আব্দুস সাত্তারের...

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের ইফতার-দোয়া মাহফিল

৩০০ শতাধিক নেতাকর্মী নিয়ে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।রোববার (৩১ মার্চ) চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের...