গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 1 May 2024

রোভার স্কাউটসে জাতীয় পর্যায়ে পুরস্কৃত হলেন চট্টগ্রামের সাজ্জাদ, জায়ান, নেছা, জয়, অমৃত

নিজস্ব প্রতিবেদক

রোভার স্কাউটদের জাতীয় প্রতিভা অন্বেষণ-২৪ এর প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগ থেকে পাঁচজন প্রতিযোগী রোভার ও গার্ল ইন রোভার বিজয়ী হয়েছেন। এদের মধ্যে শুধুমাত্র চট্টগ্রাম জেলা থেকে রয়েছেন তিনজন।

গত ৩১ জানুয়ারি (বুধবার) দুপুরে বাংলাদেশ স্কাউটস এর স্পেশাল ইভেন্টস বিভাগের এর পরিচালনায় ঢাকা শিল্পকলা একাডেমিতে কাব, স্কাউট, রোভার স্কাউটদের এই প্রতিভা অন্বেষণ-২০২৪ এর জাতীয় পর্যায়ে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।

রোববার (৪ জানুয়ারি) বাংলাদেশ স্কাউটস স্পেশাল ইভেন্টেস এর উপ পরিচালক এস এম জাহির উল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিজয়ীদের ফলাফল ঘোষণা করা হয়।

এতে চট্টগ্রাম বিভাগের বিজয়ীরা হলেন- চট্টগ্রাম কর্ণফুলী আবদুল জলিল চৌধুরী কলেজ এর রোভার মো. সাজ্জাদ হোসেন (মূকাভিনয় প্রথম), চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ এর রোভার উদেইসা জায়ান আইয়ুব (আবৃত্তি দ্বিতীয়), চট্টগ্রাম সরকারি কলেজ এর রোভার নফিছাতুন নেছা (বাংলা ভাষার উপস্থাপনা দ্বিতীয়), ব্রাহ্মণবাড়িয়া আলোকিত আইডিয়াল ওপেন স্কাউট গ্রুপের রোভার হোসাইন ইসলাম জয় (নৃত্য দ্বিতীয়) ও চাঁদপুর কচুয়া বঙ্গবন্ধু সরকারি কলেজ এর রোভার অমৃত চন্দ্র সরকার (যন্ত্র সংগীত-তৃতীয়)।

চট্টগ্রাম জেলা রোভার এর কমিশনার ও ক্যাম্প চীফ অধ্যক্ষ মোহাম্মদ জসীম উদ্দীন বিজয়ীদের অভিনন্দন জানিয়েছেন।

জানা যায়, অনুষ্ঠানে সারা দেশের ১৩ টি অঞ্চল থেকে অংশগ্রহণকারীগণ সংগীত, নৃত্য, কেরাত, আবৃত্তি, যন্ত্র সংগীত, মুকাভিনয়,বাংলা ভাষায় উপস্থাপনাসহ বিষয় ভিত্তিক ৮টি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

মূকাভিনয়ে প্রথম পুরস্কার বিজয়ী চট্টগ্রাম কর্ণফুলী আবদুল জলিল চৌধুরী কলেজ এর রোভার মো. সাজ্জাদ হোসেন এর অনুভূতি জানতে চাইলে বলেন, যেকোন বিজয় সব সময় আনন্দের। যারা আমাকে যোগ্য মনে করেছেন এই প্ল্যাটফর্মের জন্য তাঁদের কাছে কৃতজ্ঞ। বিশেষ করে আমার কলেজের স্যারদের অনুপ্রেরণা আমার জীবনের উৎসাহ। জাতীয় পর্যায়ে যাওয়া পর্যন্ত পুরো সময়টা আমার সাথে যারা ছিল তাঁদের কাছে আমি চির কৃতজ্ঞ। ভবিষ্যতে সবার ভালোবাসা ও দোয়া চাই।

সর্বশেষ

শ্রমজীবী মানুষের মাঝে আখের রস বিতরণ

“শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে...

রামগড় উপজেলা নির্বাচন সুষ্ঠু শান্তিপূর্ণ করতে কাজ করবে বিজিবি

৬ষ্ট উপজেলা নির্বাচনের প্রথম পর্যায়ে আগামী ৮ই মে রামগড়...

খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তনই আ.লীগের লক্ষ্য: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তনই...

বাঁশখালীতে বন্যহাতি দেখতে গিয়ে প্রাণ গেল কিশোরের

চট্টগ্রামের বাঁশখালীতে বন্যহাতি দেখতে গিয়ে সিবাগাতুল্লাহ রিজভী (১৬) নামের...

মহান মে দিবসে সব মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

মহান মে দিবস উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সব মেহনতি মানুষকে...

সরকার শ্রমিকের কল্যাণে নিরন্তর কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, শিল্প ও শ্রমবান্ধব বর্তমান সরকার...

আরও পড়ুন

বোয়ালখালীতে ছাত্রলীগ নেতা জিসানের বৃক্ষরোপণ কর্মসূচি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ১০ দিনে ৫ লাখ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ...

আন্দরকিল্লা ওয়ার্ড ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ১০ দিনে ৫ লাখ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে...

মহসিন কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ১০ দিনে ৫ লাখ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে মহসিন কলেজ ছাত্রলীগের উদ্যোগে...

শ্রমিক লীগ ডক বন্দর অঞ্চলের আলোচনা সভা ও ইফতার মাহফিল

জাতীয় শ্রমিকলীগ ডক বন্দর অঞ্চল (উইন্সম্যান শাখা) এর উদ্যেগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (৫ এপ্রিল) মোহাম্মদ সিরাজের সভাপতিত্বে ও আব্দুস সাত্তারের...