গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 3 May 2024

অপহরণের ১৩দিন পর

রাউজানে তরুণের লাশের হাড় উদ্ধার ;গণপিটুনিতে প্রধান আসামির মৃত্যু

রায়হান ইসলাম, রাউজান

রাউজানে অপহরণের ১৩দিন পর সিবলি সাদেক রিদয় নামের ১৯ বছর বয়সী এক তরুণের লাশের হাড় উদ্ধার করে ফেরার পথে গণপিটুনিতে এ ঘটনায় অপহরণ মামলার প্রধান আসামির মৃত্যু হয়েছে। 

আজ ১১ সেপ্টেম্বর (সোমবার) সকাল ১১টার দিকে রাঙ্গামাটি কাউখালি উপজেলার গহিন বালু পাহাড় নামক পাহাড় থেকে তার লাশটি উদ্ধার করে ফেরার পথে এ ঘটনা ঘটে।

উত্তেজিত জনতার গণপিটুনিতে মারা যায় ঘটনার প্রধান আসামি উমং চিং মারমা (২৬)। সে বেতবুনিয়া এলাকার রংগিপাড়া গ্রামের উথোয়াইং মারমার ছেলে।

পুলিশ জানায়, প্রধান আসামিকে নিয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ শনাক্ত করেন তারা। ফিরতি পথে রিদয়ের বাড়ি থেকে ৩০০ফিট দুরে থাকা উত্তেজিত জনতা পুলিশের গাড়ি আটকিয়ে নামিয়ে ফেলে প্রধান আসামি উমং চিং মারমাকে। পরে গণপিটুনিতে মারা যায় সে। এঘটনায় রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল আল হারুনসহ ৫-৬ জন আহত হয়েছেন।

জানা যায়, গত ২৮ আগস্ট রাতে চট্টগ্রামের রাউজানের কদলপুর ইউনিয়নের পঞ্চপাড়ার মুরগি খামার থেকে অপহরণ করা হয় রিদয়কে।

সে উপজেলার কদলপুর ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের রওশান আলী কেরানীর বাড়ির পিকআপ ড্রাইবার মুহাম্মদ শফির ছেলে।

পরিবারের সাথে কথা বলে জানা যায়, অপহরণের ২ দিন পর অপহরণকারীরা মায়ের মুঠোফোনে ফোন করে কথা বলিয়ে দেয় রিদয়ের সাথে। তখন ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। পরে সাড়া না পেয়ে গত ৩১ আগস্ট আবার ফোন করে দুই লাখ টাকা চায়।

পরদিন ১ সেপ্টেম্বর রিদয়ের বাবা দুই লাখ টাকা নিয়ে বান্দরবান জেলা সদরের পূর্বনির্ধারিত জায়গায় গিয়ে দুজন লোকের হাতে টাকা তুলে দেন। তাঁদের বলা হয় ছেলেকে ছেড়ে দেওয়া হয়েছে। বাড়িতে চলে যাবে।

এ ব্যাপারে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল হারুন বলেন, অপহরনের ঘটনায় মামলা করার পর ২ জনকে আটক করে আমরা কারাগারে প্রেরণ করেছি। গতকাল রাতে প্রধান আসামি উমং চিং মারমাকে আটকের পর তার জবানবন্দি অনুযায়ী ঘটনাস্থলে থাকেসহ নিয়ে গিয়ে রিদয়ের লাশের হাড় উদ্ধার করা হয়। ফেরার পথে উত্তেজিতজনতা আমাদের উপর হামলা করে প্রধান আসামিকে ছিনিয়ে নেই। এ ঘটনায় আমিসহ আমার সাথে থাকা ফোর্সের ৫-৬ আহত হয়েছে ।

সর্বশেষ

বোয়ালখালীতে ৮ চেয়ারম্যান প্রার্থীসহ ১৬ জনের মনোনয়ন দাখিল

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে চট্টগ্রামের বোয়ালখালী...

কর্ণফুলীতে যাত্রা শুরু করল রেস্টুরেন্ট ‘কর্ণফুলী ফুড জোন’

চট্টগ্রামে কর্ণফুলীর ফকিরনীর হাটে শুরু হলো ‘কর্ণফুলী ফুড জোন'...

নির্বাচনে প্রভাব দেখালে কাউকে ছাড় নয়: ইসি রাশেদা

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, মন্ত্রী, এমপি, সরকারি...

চন্দনাইশে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আগামী ২৯ মে অনুষ্ঠেয় তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের...

সাগর উপকূলীয় গুলিয়াখালী সৈকতের ধারে ‘সবুজ চুড়ি আন্দোলনের ২৫’শ তালগাছ রোপন 

সীতাকুণ্ড উপজেলার গুলিয়াখালীতে 'সবুজ চুড়ি আন্দোলন'র উদ্যোগে ২৫'শ তালগাছের...

উপজেলা নির্বাচন নিয়ে এমপিদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনে এমপিরা যাতে হস্তক্ষেপ না করেন সেজন্য তাদের...

আরও পড়ুন

বোয়ালখালীতে ৮ চেয়ারম্যান প্রার্থীসহ ১৬ জনের মনোনয়ন দাখিল

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় নির্বাচনে চেয়ারম্যান পদে ৮ প্রার্থীসহ ১৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার (২ মে) মনোনয়নপত্র দাখিলের...

কর্ণফুলীতে যাত্রা শুরু করল রেস্টুরেন্ট ‘কর্ণফুলী ফুড জোন’

চট্টগ্রামে কর্ণফুলীর ফকিরনীর হাটে শুরু হলো ‘কর্ণফুলী ফুড জোন' রেস্টুরেন্টের আনুষ্ঠানিক যাত্রা। এটি উপজেলার প্রথম আধুনিক রেস্টুরেন্ট।বৃহস্পতিবার (০২ মে) সকালে বড়উঠান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান...

নির্বাচনে প্রভাব দেখালে কাউকে ছাড় নয়: ইসি রাশেদা

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, মন্ত্রী, এমপি, সরকারি কর্মকর্তা যেই হোক, নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে তাঁর বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।...

চন্দনাইশে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আগামী ২৯ মে অনুষ্ঠেয় তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন জমা দানের শেষ দিনে চট্টগ্রামের চন্দনাইশে মোট ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।এ উপজেলায়...