গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 6 May 2024

চকরিয়ায় বন্যা কবলিত এলাকা পরিদর্শনে ত্রান প্রতিমন্ত্রী 

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, চকরিয়া প্রতিনিধিঃ

চকরিয়ায় বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান এমপি।

শুক্রবার (১১ আগষ্ট) সকাল ১১ টার সময় চকরিয়া উপজেলার বন্যা কবলিত কয়েকটি ইউনিয়নে গিয়ে ত্রাণ বিতরণ করেন।

এ সময় তিনি বলেন,চকরিয়াসহ দক্ষিণ চট্রগ্রাম বন্যায় প্লাবিত হয়ে কোটি কোটি টাকার সম্পদ নষ্ট হয়েছে।কৃষকদের চাষাবাদ নষ্ট হয়েছে।মৎস্য চাষীদের মাছের ঘের বা প্রজেক্ট বন্যার পানিতে ডুবে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।এছাড়া যোগাযোগ ব্যবস্থার ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।

তিনি আরো বলেন,চকরিয়ায় বন্যায় কবলিত এলাকায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য ভিজিএফ চাউলের ব্যবস্থার জন্য আপ্রাণ চেষ্টা করব।

এ সময় আরো উপস্থিত ছিলেন যথাক্রমে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব:) এবিএম তাজুল ইসলাম এমপি,চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম বিএ (অনার্স) এমএ,মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশোক উল্লাহ রফিক,কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান।

এছাড়া দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকতাবৃন্দ, উপজেলার জনপ্রতিনিধিবৃন্দ এবং রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বন্যা দুর্গত পরিদর্শনকালে কাকারা ইউনিয়নে ১১০০ জনকে, সাহারবিল ইউনিয়নে ৭৭৫ জনকে এবং কোনাখালী ইউনিয়নে ৮৭৫ জনকে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হয়।

দ্রুত স্বাভাবিক অবস্থায় ফেরাতে বন্যায় ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের জন্য বিশেষ বরাদ্দ দেয়ার জন্য প্রতিমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন।

সর্বশেষ

মিরসরাইয়ে প্রার্থীর পক্ষে টাকা বিতরণ করায় ৫০ হাজার টাকা জরিমানা

মিরসরাই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী শেখ মোহাম্মদ আতাউর...

সীতাকুণ্ডে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

চট্টগ্রামের সীতাকুণ্ডে তাহমিনা আক্তার টুম্পা (২৬) নামে এক গৃহবধূর...

চবিতে ভর্তি হতে দিতে হবে ডোপ টেস্ট, পজিটিভ এলে ভর্তি বাতিল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এখন থেকে ভর্তির সময় শিক্ষার্থীকে ডোপ...

নেত্রকোনায় বজ্রপাতে কৃষকের মৃত্যু

নেত্রকোনার আটপাড়ায় হাওরে ধান কাটার সময় বজ্রপাতে দিলোয়ার মিয়া...

বাসের ধাক্কায় দু,জন নিহত

রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় পিকআপ ভ্যানের চালকসহ ২ জন...

দুপুর ১টার মধ্যে তীব্র ঝড়ের আশঙ্কা আবহাওয়া অফিসের

দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে তীব্র বেগে ঝড় বয়ে...

আরও পড়ুন

মিরসরাইয়ে প্রার্থীর পক্ষে টাকা বিতরণ করায় ৫০ হাজার টাকা জরিমানা

মিরসরাই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী শেখ মোহাম্মদ আতাউর রহমানের পক্ষে টাকা বিতরণ করায় তাঁর এক আত্মীয়কে ৫০ হাজার টাকা জরিমানা করেছে মিরসরাই উপজেলা...

সীতাকুণ্ডে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

চট্টগ্রামের সীতাকুণ্ডে তাহমিনা আক্তার টুম্পা (২৬) নামে এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।রবিবার (৫ মে) রাত ৯ টার দিকে উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের আকিলপুর...

চন্দনাইশ উপজেলা নির্বাচনের মনোনয়ন যাচাই-বাছাই, প্রার্থিতা বাতিল ১

চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি- সম্পাদকসহ মনোনয়নপত্র জমা করেছিলেন আওয়ামী লীগের চার নেতা।রবিবার (৫ মে) যাচাই-বাছাই শেষে খেলাপি ঋণের...

সীমান্তে মাইন বিস্ফোরণে একজনের পা বিচ্ছিন্ন, আহত ৩ জন

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ফুলতলী সীমান্তের ৪৭ নম্বর পিলার এলাকায় স্থল মাইন বিস্ফোরণে তিনজন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের দুই পা বিস্ফোরণে বিচ্ছিন্ন হয়ে...