গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 20 April 2024

একজন পরিপূর্ণ মানুষ কখনো সাম্প্রদায়িক হতে পারে না: শিক্ষা উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

একজন পরিপূর্ণ মানুষ কখনো সাম্প্রদায়িক হতে পারে না বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।

রবিবার (৪ জুন) দুপুরে ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরে শ্রী শ্রী জগন্নাথদেবের স্নানযাত্রা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

হাটহাজারীতে ইসকন ও সাধুদের বিরুদ্ধে দায়েরকৃত মামলার নিন্দা জানিয়ে শিক্ষা উপমন্ত্রী বলেন,হাটহাজারী পুন্ডরীক ধামের জায়গা দখলের যারা চেষ্টা করছেন তাদেরকে আমরা সবাই চিনি।

তারা ইসকন ও সাধু সন্ন্যাসীদের বিরুদ্ধে মামলা দিয়েছে। তারা দুর্বৃত্ত এবং সাম্প্রদায়িক। যার ইন্দনে এ মামলা করা হয়েছে সে (মীর হেলাল নাম উচ্চারণ না করে) মজ্জাগতভাবে সাম্প্রদায়িক।

আমি তার নাম বলছি না, এক সময় তার বাবা মেয়র ছিলেন। তার বাবার সাথে সম্পত্তি নিয়ে যার দ্বন্ধ। বৃদ্ধ বয়সে যে ব্যক্তি তার বাবার সাথে সম্পত্তি নিয়ে লড়াই করে, শুধু মনমালিন্য নয় পিতার সাথে ধাক্কাধাক্কিও করেছে। সেই ব্যক্তি অন্যের জায়গা দখলের চেষ্টা করবে, মামলা করবে এমনটিই স্বাভাবিক। সে বিএনপি করে। তারেক রহমানের খাস লোক, তাই স্পর্দা দেখিয়েছে সাধুদের বিরুদ্ধে মামলা করার।

ব্যারিস্টার হয়েছে, কিন্তু মনেপ্রাণে সে একজন সাম্প্রদায়িক মানুষ। এ সমস্ত মানুষকে আমরা প্রতিহত করবো। আপনারা আস্বস্ত থাকুন। এরা আদালত কর্তৃক দন্ডিত (মীর নাছির ও মীর হেলাল)। দুর্নীতির দায়ে, তাও আমরা দিই নাই। অন্য সরকার তাদেরকে দিয়েছে। জায়গা সম্পত্তিতে তাই তাদেরও লোভ বেশি হয়েছে। সৃষ্টিকর্তা এসব মানুষকে শাস্তি দেয় সেটি আপনারা দেখেছেন, ভবিষ্যতেও দিবে।

নওফেল বলেন, এই এলাকায় এমন একটি সুন্দর ও আন্তর্জাতিক মানের মন্দির প্রতিষ্ঠিত করায় ইসকন কর্তৃপক্ষকে অভিনন্দন। চমতকার কারুকাজ্জ্বে করা মন্দিরটি শুধু চট্টগ্রাম নয় সারাদেশের সম্পদ। দেশ বিদেশের মানুষ মন্দিরটি দেখতে ছুটে আসতেছে, যা চট্টগ্রামের সুনাম দেশ ছাড়িয়ে বিশ্বে প্রচার হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসকারী একটি দল।

আর সকল ধর্মেও মানুষের অধিকার প্রতিষ্ঠা ও তাদের প্রতিষ্ঠান সংরক্ষণ সুরক্ষায় বদ্ধ পরিকর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাতৃরুপে শীতল ছায়ায় সকল ধর্মের মানুষকে একত্রে করে উন্নত বাংলাদেশ গড়ে তুলেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব বলেছেন, যারা অন্যধর্মেও উপর কিছু চাপিয়ে দেয় তারা পশুর চেয়ে খারাপ।

তিনি সাম্প্রদায়িক পাকিস্তানের বিরুদ্ধে লড়াই কওে বাংলাদেশকে স্বাধীন করেছেন এবং অসাম্প্রদায়িক দেশে পরিণত করেছেন। কিন্তু তার মৃত্যুও পর পাকিস্তানের পেতাত্মারা বারবার দেশকে পাকিস্তান (সাম্প্রদায়িক) বানানো করার চেষ্টা করেছে। তারা পারে নাই।

তিনি বলেন, আমার পিতা মহিউদ্দিন চৌধুরী আমাদেরকে ছোটবেলা থেকে অসাম্প্রদায়িকতার শিক্ষা দিয়েছেন। তিনি আমাদেরকে নিয়ে বৃন্দাবন মথুরায় গিয়েছেন। আবার সেখান থেকে আজমীর শরীফে খাজা বাবার দরবারে নিয়ে গেছেন।

তিনি সিটি করপোরেশনের উদ্যোগে হজ্ব কাফেলা করেছেন আবার তীর্থযাত্রীদের জন্য তীর্থসেবা করেছেন। আমাকে রামকৃষ্ণ মিশনে ভর্তি করিয়েছিলেন। উপ মহাদেশের সবচেয়ে প্রাচীন ধর্ম সনাত কে শুধু শ্রদ্ধা নয় সনাতন সম্পর্কে আমাদেরকে জানতে হবে।

ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের অধ্যক্ষ লীলারাজ গৌর দাস ব্রহ্মচারীর সভাপতিত্বে অনুষ্ঠানে আশীর্বাদক ছিলেন ইসকনের অন্যতম গুরু গৌরাঙ্গা প্রেম স্বামী গুরু মহারাজ।

প্রধান বক্তা ছিলেন হাটহাজারী শ্রী শ্রী পুন্ডরীক ধামের অধ্যক্ষ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী। ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দির পরিচালনা কমিটির সদস্য স্বতন্ত্র গৌরাঙ্গ দাসের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মোরশেদ আলম, পাথরঘাটা ওয়ার্ডেও কাউন্সিলর পুলক খাস্তগীর, মহিলা কাউন্সিলর নীলু নাগ, রুমকি সেনগুপ্ত, ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের সাধারণ সম্পাদক দারুব্রগ্ম দাস ব্রহ্মচারীসহ অন্যরা।

সর্বশেষ

এ বছর খাদ্যশস্য উৎপাদন খুবই ভালো: নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ...

বিদ্যুৎ সমস্যা সমাধানে স্বাস্থ্য কমপ্লেক্সে জেনারেটর দিচ্ছেন সাবেক ভূমিমন্ত্রী

তীব্র গরমে বিদ্যুৎ সমস্যা ও রোগীদের অসহনীয় দূর্ভোগ থেকে...

সীতাকুণ্ডে ট্রেনে কাটা পড়ে দুইজনের মৃত্যু

সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকায় ট্রেনে কাটা...

পিকআপ চাপায় প্রাণ গেল শিক্ষার্থীর

বন্ধুদের সঙ্গে পটিয়া থেকে মোটরসাইকেল চালিয়ে কক্সবাজার যাওয়ার পথে...

সাতকানিয়ায় মাদক সম্রাট মিঠা বাদশা গ্রেপ্তার, অস্ত্র-গুলি উদ্ধার

চট্টগ্রামের সাতকানিয়ায় অভিযান চালিয়ে মজিবুর রহমান প্রকাশ মিঠা বাদশা...

শাবনূরকে দেখেই ভোট চাইতে হুমড়ি খেয়ে পড়লেন প্রার্থীরা

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী...

আরও পড়ুন

বিদ্যুৎ সমস্যা সমাধানে স্বাস্থ্য কমপ্লেক্সে জেনারেটর দিচ্ছেন সাবেক ভূমিমন্ত্রী

তীব্র গরমে বিদ্যুৎ সমস্যা ও রোগীদের অসহনীয় দূর্ভোগ থেকে মুক্তিদিতে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিদ্যুৎ সমস্যা মিটাতে ৩০ কেবি জেনারেটর দেওয়ার ঘোষণা দিয়েছেন...

সাতকানিয়ায় মাদক সম্রাট মিঠা বাদশা গ্রেপ্তার, অস্ত্র-গুলি উদ্ধার

চট্টগ্রামের সাতকানিয়ায় অভিযান চালিয়ে মজিবুর রহমান প্রকাশ মিঠা বাদশা (৪৫) নামে এক মাদক সম্রাট ও সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ।গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দিবাগত গভীর...

বিএনপি পথহারা পথিকের মতো দিশেহারা: কাদের

বিএনপি এখন পথহারা পথিকের মতো দিশেহারা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।শুক্রবার (১৯ এপ্রিল) বাংলাদেশ কৃষক...

বাংলাদেশ সব দিক দিয়ে এগিয়ে যাচ্ছে: সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাংলাদেশকে নিয়ে আমাদের অনেক স্বপ্ন। এই স্বপ্নটি আমাদের দেখিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি শুধু স্বপ্ন দেখাননি,...