গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 20 April 2024

ফটিকছড়ির আলোচিত মাসুদ হত্যাকাণ্ডের তদন্ত পিবিআইর হাতে 

দৌলত শওকত, ফটিকছড়ি

ফটিকছড়ির আলোচিত মাসুদ হত্যাকাণ্ডের তদন্তের দায়িত্ব পেয়েছে পিবিআই।হত্যাকাণ্ডের দুই মাসের মাথায় আদালতের নির্দেশে নতুন করে তদন্ত শুরু করে পুলিশের বিশেষ এ সংস্থাটি।

শনিবার (৩ জুন)  দুপুরে আলোচিত এ হত্যাকাণ্ডের তদন্ত করতে ঘটনাস্থল উপজেলার দাঁতমারা ইউনিয়নের বালুটিলা বাজার পরিদর্শন করেন পিবিআইর কর্মকর্তারা।

তদন্তকারী কর্মকর্তা মনির হোসেনের নেতৃত্বে তিন সদস্যের টীম ঘটনাস্থল পরিদর্শন ছাড়াও মামলার বাদি ও সাক্ষীদের সাথে দীর্ঘ সময় ধরে কথা বলেন।

পরে তদন্তের সার্বিক বিষয়ে উপস্থিত সাংবাদিকদের মুখোমুখি হন তদন্তকারী দল। এক প্রশ্নের উত্তরে ইন্সপেক্টর মনিরুল বলেন ধারণা করা হচ্ছে স্থানীয় আধিপাত্য বিস্তার কেন্দ্র করে এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। বাদির আর্জির পরিপ্রেক্ষিতে পুলিশের পরিবর্তে পিবিআইকে তদন্তের দায়িত্ব দিয়েছে আদালত। তিনি আরো বলেন আলোচিত এ হত্যাকান্ডের সুষ্টু তদন্তের মাধ্যমে প্রকৃত আসামীদের আইনের আওতায় আনাই হবে আমাদের প্রধান কাজ। এজন্য সব রকমের কৌশল অবলম্বন করা হবে বলে জানান পিবিআইর এ কর্মকর্তা।

উল্লেখ্য – গত ২৫ মার্চ রাত আনুমানিক সাড়ে নয়টার দিকে ফটিকছড়ি উপজেলার দাঁতমারা ইউনিয়নের বালুটিলা বাজারে তারাবি নামাজ শেষে মসজিদ থেকে বাড়ি ফেরার পথে প্রবাস ফেরৎ যুবক মাসুদুর রহমানকে প্রকাশ্যে চুরিকাঘাত করে হত্যা করা হয।

হত্যাকাণ্ডের খবর এলাকায় দ্রূত জানাজানি হলে স্থানীয়দের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। বিক্ষুব্ধ জনতা ঘটনাস্থল থেকে কিলিং মিশনে অংশ নেয়া শামীম ও দেলোয়ারকে হাতেনাতে আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

ঘটনায় পরদিন নিহতের ছোট ভাই মাহফুরজুর রহমান বাদী হয়ে প্রতিবেশী শামীম (৩৫), দেলোয়ার হোসেন (২৮) আকতার হোসেন (৪৫) জাহাঙ্গীর হোসেন (৫৫, ডাঃ আনোয়ার হোসেন (৭০) মোঃ রফিক (৫০) সহ অজ্ঞাতনামা আরো ৮/১০ জনকে আসামী করে ভূজপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সর্বশেষ

এ বছর খাদ্যশস্য উৎপাদন খুবই ভালো: নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ...

বিদ্যুৎ সমস্যা সমাধানে স্বাস্থ্য কমপ্লেক্সে জেনারেটর দিচ্ছেন সাবেক ভূমিমন্ত্রী

তীব্র গরমে বিদ্যুৎ সমস্যা ও রোগীদের অসহনীয় দূর্ভোগ থেকে...

সীতাকুণ্ডে ট্রেনে কাটা পড়ে দুইজনের মৃত্যু

সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকায় ট্রেনে কাটা...

পিকআপ চাপায় প্রাণ গেল শিক্ষার্থীর

বন্ধুদের সঙ্গে পটিয়া থেকে মোটরসাইকেল চালিয়ে কক্সবাজার যাওয়ার পথে...

সাতকানিয়ায় মাদক সম্রাট মিঠা বাদশা গ্রেপ্তার, অস্ত্র-গুলি উদ্ধার

চট্টগ্রামের সাতকানিয়ায় অভিযান চালিয়ে মজিবুর রহমান প্রকাশ মিঠা বাদশা...

শাবনূরকে দেখেই ভোট চাইতে হুমড়ি খেয়ে পড়লেন প্রার্থীরা

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী...

আরও পড়ুন

বিদ্যুৎ সমস্যা সমাধানে স্বাস্থ্য কমপ্লেক্সে জেনারেটর দিচ্ছেন সাবেক ভূমিমন্ত্রী

তীব্র গরমে বিদ্যুৎ সমস্যা ও রোগীদের অসহনীয় দূর্ভোগ থেকে মুক্তিদিতে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিদ্যুৎ সমস্যা মিটাতে ৩০ কেবি জেনারেটর দেওয়ার ঘোষণা দিয়েছেন...

সীতাকুণ্ডে ট্রেনে কাটা পড়ে দুইজনের মৃত্যু

সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকায় ট্রেনে কাটা পড়ে দুই জনের মৃত্যু হয়েছে।আজ শুক্রবার (১৯ এপ্রিল) রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকায় এ ঘটনাটি...

পিকআপ চাপায় প্রাণ গেল শিক্ষার্থীর

বন্ধুদের সঙ্গে পটিয়া থেকে মোটরসাইকেল চালিয়ে কক্সবাজার যাওয়ার পথে পিকআপ চাপায় প্রাণ গেল তানভির জামান (২৩) নামের এক কলেজ শিক্ষার্থী । সে আনোয়ারা সরকারি...

সাতকানিয়ায় মাদক সম্রাট মিঠা বাদশা গ্রেপ্তার, অস্ত্র-গুলি উদ্ধার

চট্টগ্রামের সাতকানিয়ায় অভিযান চালিয়ে মজিবুর রহমান প্রকাশ মিঠা বাদশা (৪৫) নামে এক মাদক সম্রাট ও সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ।গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দিবাগত গভীর...