গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 26 April 2024

১৪ দলের সমাবেশে যুবলীগের দুই গ্রুপে চেয়ার ছোঁড়াছুঁড়ি ও মারামারি 

চট্টগ্রাম নিউজ ডেস্ক:

চট্টগ্রামে ১৪ দলের গণসমাবেশে যুবলীগের দুই গ্রুপের মধ্যে কয়েক দফা চেয়ার ছোঁড়াছুঁড়ি ও মারামারির ঘটনা ঘটেছে। এতে সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর যুবলীগ নেতা ওয়াসিম উদ্দিন চৌধুরীসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। ইটপাটকেল এবং চেয়ার ছোঁড়াছুড়িতে কাউন্সিলর ওয়াসিমসহ ৩ জনের কপাল ও মাথায় ফেটে যায়। 

আরও পড়ুন বিএনপি নেতা চাঁদাবাজি কঠোর শাস্তির দাবীতে নগরীতে যুবলীগের বিক্ষোভ

বুধবার (৩১ মে) বিকেল পৌনে ৫টার দিকে লালদীঘি পাড়ের জেলা পরিষদ মার্কেটের সামনে সভাস্থলে এই ঘটনা ঘটে।

শান্তিশৃঙ্খলা, স্থিতিশীলতা, এবং উন্নয়নের ধারাবাহিকতা বানচালে দেশি-বিদেশি ষড়যন্ত্রে’র প্রতিবাদে সমাবেশের আয়োজন করেছিল ১৪ দল।

আরও পড়ুন: লালদিঘীতে আ’লীগের সমাবেশে যুবলীগের দুই গ্রুপের হাতাহাতি-চেয়ার ছোঁড়াছুড়ি

জানা গেছে, বিকাল ৪টা ৫৫ মিনিটে মিছিল নিয়ে আসার সময় সমাবেশস্থলে এমইএস কলেজ ছাত্রলীগের সাবেক দুই নেতার অনুসারীদের মধ্যে ধাক্কাধাক্কি হয়। একপর্যায়ে দুইপক্ষই চেয়ার এবং ইট পাটকেল ছুঁড়তে থাকে। এর মধ্যেই ছোঁড়া ইটের আঘাতে ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরীর কপালে এসে পড়লে রক্ত ঝরতে থাকে। এসময় আরো আরো তিনজনের মাথায় ও কপালে ইটের আঘাত লাগে।

আরও পড়ুন:কর্ণফুলীতে যুবলীগের সম্মেলনকে ঘিরে উচ্ছ্বাস কিন্তু বিতর্কিতদের নিয়ে শঙ্কা!

প্রথমে নগরীর ওমরগণি এমইএস কলেজকেন্দ্রিক দুই নেতার অনুসারীদের মধ্যে এ ঘটনা ঘটেছে। এরপর সিটি কলেজ কেন্দ্রিক একটি অংশের সাথেও ইটপাটকেল এবং চেয়ার ছোঁড়াছুড়ি হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এসময় পুলিশ এবং আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপরও দফায়-দফায় মারামারিতে লিপ্ত হন কর্মীরা। এর ফলে গণসমাবেশের কার্যক্রম বেশ কিছুক্ষণ বন্ধ ছিল। পরবর্তীতে সভার কার্যক্রম আবার শুরু হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, মিছিল নিয়ে সমাবেশে মিছিল নিয়ে আসার সময় দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। একপর্যায়ে দুইপক্ষই চেয়ার এবং ইট পাটকেল ছোঁড়া শুরু করে। এ সময় কাউন্সিলর ওয়াসিম মাথায় সামান্য আঘাত পান। পরে পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মহানগর ১৪ দলের সমন্বয়ক ও মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন বলেন, মিটিংয়ে সবাই নেতার বক্তব্য শুনতে এসেছে, মারামারি দেখতে আসেনি। সমাবেশ মারামারি করার জায়গা নয়। মারামারি করতে করতে হলে লালদিঘীতে গিয়ে মারামারি করেন।

সমাবেশে বিশৃঙ্খলার বিষয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, বড় সংগঠনে পছন্দ-অপছন্দ থাকতে পারে। তাই বলে একে অপরের বিরুদ্ধে সংঘর্ষে জড়াতে পারি না। আমরা সবসময় এটা বলি। তবুও অনেকে উদ্দেশ্য নিয়ে এখানে আসেন ও ষড়যন্ত্র করেন। মিছিল নিয়ে এসে বিশৃঙ্খলা করেন।

সর্বশেষ

দূষিত বরফের শরবতে প্রাণ জুড়াচ্ছেন শিশুরা

তীব্র তাপপ্রবাহে পুড়ছে চট্টগ্রামসহ সারাদেশ।তার মধ্যে তিনদিনব্যাপী ঐতিহাসিক জব্বারের...

বহদ্দারহাটে নবজাতকের লাশ উদ্ধার

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন বহদ্দারহাটে অজ্ঞাত এক নবজাতকের লাশ...

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর

বাংলাদেশের একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করার জন্য থাইল্যান্ডকে...

আনোয়ারায় গাছে যুবকের ঝুলন্ত লাশ

চট্টগ্রামের আনোয়ারায় পাহাড় থেকে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার...

একদিন পর ঈদগাঁওতে নির্বাচন, প্রস্তুত প্রশাসন

কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী...

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু: পার্বত্য প্রতিমন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি...

আরও পড়ুন

দূষিত বরফের শরবতে প্রাণ জুড়াচ্ছেন শিশুরা

তীব্র তাপপ্রবাহে পুড়ছে চট্টগ্রামসহ সারাদেশ।তার মধ্যে তিনদিনব্যাপী ঐতিহাসিক জব্বারের বলীখেলাকে ঘিরে আয়োজিত বৈশাখী মেলায় যেন তিল ধারণের ঠাঁই নেই। কাঠফাটা রোদ আর অসহ্য গরম...

বহদ্দারহাটে নবজাতকের লাশ উদ্ধার

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন বহদ্দারহাটে অজ্ঞাত এক নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ।শুক্রবার (২৬ এপ্রিল) দুপুর ৩ টায় বহদ্দারহাট এলাকায় রাস্তার আইল্যন্ড থেকে নবজাতকের লাশটি...

একদিন পর ঈদগাঁওতে নির্বাচন, প্রস্তুত প্রশাসন

কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ২৮ এপ্রিল। ইউনিয়ন সমূহ হলো ইসলামপুর, ঈদগাঁও, ইসলামাবাদ, পোকখালী ও জালালাবাদ। ৫ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা...

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু: পার্বত্য প্রতিমন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, পাহাড়ে সকল সম্প্রদায়ের লোকজন একসাথে বসবাসের চিন্তা এবং পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ...