বিলাইছড়িতে ২০ লক্ষ ভারতীয় রুপীসহ এক গরু ব্যবসায়ী আটক

শেয়ার

রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার সদর ইউনিয়নের ধুপশীল পাড়া আর্মি ক্যাম্পের সামনে মোটর সাইকেল যোগে যাওয়ার সময় ২০ লক্ষ ভারতীয় রুপী ও বাংলাদেশের মুদ্রা ১৭ লাখ ১ হাজার ৫শ’ টাকাসহ এক ব্যক্তিকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ মে) তাকে আটক করা হয়।

আটককৃত ব্যক্তির নাম মোঃ বদিউল আলম (৭০)। পিতাঃ মৃত- মোঃ বাদশা মিয়া। ‍তিনি চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানাধীন ২ নং হোচনাবাদ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের নিসিন্দা পুর গ্রামের বাসিন্দা। তিনি পেশায় একজন গরু ব্যবসায়ী।

জানা গেছে , বৃহস্পতিবার আনুমানিক ৫টার সময় ধুপশীল আর্মি ক্যাম্প (৩২ বীর) ও বিলাইছড়ি থানার পুলিশ যৌথভাবে ধুপশীল আর্মি ক্যাম্পের চেকপোষ্টের সামনে মোটর সাইকেল যোগে যাওয়ার সময় সন্দেহভাজন হিসেবে উক্ত ব্যক্তিকে আটক করে। এ সময় দেহ তল্লাশী করে তার থেকে বিশ লক্ষ ভারতীয় রুপী এবং এক লক্ষ একাত্তর হাজার পাঁচশত বাংলা টাকা পাওয়া যায়।

এ বিষয়ে বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলমঙ্গীর এর সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাকে পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে ধুপশীল আর্মি ক্যাম্পের সামনে থেকে আটক করে। পরে তার দেহ তল্লাশী করে ভারতীয় মুদ্রা ২০ লক্ষ ও বাংলাদেশের ১ লক্ষ ৭০ হাজার ৫০০ টাকা পাওয়া যায়।

তিনি আরও জানান, আটক ব্যক্তির ভাষ্যনুযায়ী তিনি পেশায় গরু ব্যবসায়ী। তিনি গরু কেনার উদ্দেশ্যে এত টাকা বহন করছেন। পরে থানায় এনে ভারতীয় মুদ্রা নিজ দখলে রাখার অপরাধে রাষ্ট্রের বিশেষ আইনে ২৫-বি ধারায় তার বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে এবং তাকে সকালে আদালতের উদ্দেশ্যে রাঙ্গামাটিতে প্রেরণ করা হয়েছে।

তিনি জানান, সার্ভারের সমস্যার কারণে মামলার কার্য্যক্রম করতে অনেক রাত হয়েছে। তাই কালকে আপডেট দেওয়া সম্ভব হয়নি।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ