গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 3 May 2024

নির্বাচনের সঙ্গে জাহাঙ্গীর আলমকে তলবের সম্পর্ক নেই: দুদক

চট্টগ্রাম নিউজ ডটকম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মো. মাহবুব হোসেন বলেছেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের সঙ্গে সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে তলবের কোনো সম্পর্ক নেই।

বুধবার (১৭ মে) দুদকের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মো. মাহবুব হোসেন বলেন, হাইকোর্টের নির্দেশনার প্রেক্ষিতে জাহাঙ্গীর আলমের বিষয়ে ২০২০ এবং ২০২২ সালের দুটি অভিযোগ নিয়ে অনুসন্ধান শুরু করে দুদক। অভিযোগ সংশ্লিষ্ট বিষয়ে এরই মধ্যে অনেকের বক্তব্য নেওয়া হয়েছে।

অনেক কাগজপত্রও সংগ্রহ করা হয়েছে। অভিযোগের অনুসন্ধানের শেষ পর্যায়ে জাহাঙ্গীর আলমের বক্তব্য প্রয়োজন। এ কারণেই তাকে তলব করা হয়েছে। এর সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই।

দুদক সচিব বলেন, ভুয়া ব্যাংক হিসাবে অবৈধ লেনদেন, বিভিন্ন প্রকল্পে অনিয়ম দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে আগামী ২১ ও ২২ মে রাজধানীর সেগুন বাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে নোটিশ দেওয়া হয়েছে।

দুদকের উপপরিচালক আলী আকবরের নেতৃত্বে দুটি আলাদা টিম জাহাঙ্গীর আলমকে তলব করেছে। টিমের অপর দুই সদস্য হলেন- দুদকের সহকারী পরিচালক মো. আলিয়াজ হোসেন ও মো. আশিকুর রহমান।

জানা যায়, জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে অভিযোগ হলো বিভিন্ন উন্নয়ন প্রকল্প থেকে অনিয়মের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ এবং ভুয়া ব্যাংক অ্যাকাউন্টে কোটি কোটি টাকা লেনদেন।

আরেকটি অভিযোগ হলো, গাজীপুর সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আনিছুর রহমান ও কতিপয় ঠিকাদারের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পের অর্থ আত্মসাৎ।

উল্লেখ্য, গত বছরের জুনে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে প্রথম অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। এ জন্য দুই সদস্যের টিম গঠন করা হয়। পরে তার বিরুদ্ধে দুদকে আরেকটি নতুন অভিযোগ জমা পড়ে।

সর্বশেষ

মহান মে দিবসের অতৃপ্ত প্রাপ্তি ও অজেয় ভাবনা

মহান মে দিবস, ১৮৮৬ ইংরেজি সালে আমেরিকার শিকাগো শহরে...

চট্টগ্রামে স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ১, কারাদণ্ড

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য সহকারী পদের প্রিলিমিনারি...

১০ টাকার টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর শেরে বাংলা নগরে জাতীয় চক্ষু...

আখতারুজ্জামান চৌধুরী বাবুর জন্মদিন আজ

বর্ষীয়ান রাজনীতিবিদ প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৭৯ তম জন্মদিন...

বোয়ালখালীতে ৮ চেয়ারম্যান প্রার্থীসহ ১৬ জনের মনোনয়ন দাখিল

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে চট্টগ্রামের বোয়ালখালী...

কর্ণফুলীতে যাত্রা শুরু করল রেস্টুরেন্ট ‘কর্ণফুলী ফুড জোন’

চট্টগ্রামে কর্ণফুলীর ফকিরনীর হাটে শুরু হলো ‘কর্ণফুলী ফুড জোন'...

আরও পড়ুন

চট্টগ্রামে স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ১, কারাদণ্ড

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য সহকারী পদের প্রিলিমিনারি পরীক্ষা চলাকালীন প্রক্সি দেওয়ার সময় এনএসআই চট্টগ্রাম মেট্রো শাখার তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম জেলা প্রশাসনের সহায়তায়...

১০ টাকার টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর শেরে বাংলা নগরে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে সাধারণ রোগীদের মতো ১০ টাকার টিকিট কেটে চোখ পরীক্ষা করিয়েছেন।শুক্রবার (৩...

আখতারুজ্জামান চৌধুরী বাবুর জন্মদিন আজ

বর্ষীয়ান রাজনীতিবিদ প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৭৯ তম জন্মদিন আজ। তিনি আওয়ামী লীগের সাবেক সভাপতিমণ্ডলীর সদস্য, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, বহুবারের...

বোয়ালখালীতে ৮ চেয়ারম্যান প্রার্থীসহ ১৬ জনের মনোনয়ন দাখিল

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় নির্বাচনে চেয়ারম্যান পদে ৮ প্রার্থীসহ ১৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার (২ মে) মনোনয়নপত্র দাখিলের...