গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 April 2024

সিরিজে সমতার লক্ষ্যে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার (৩ মার্চ) দুপুর ১২টায় খেলাটি শুরু হবে।

অপরিবর্তিত একাদশ নিয়ে নেমেছে বাংলাদেশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম।

ইংল্যান্ড একাদশে দুই পরিবর্তন

জোফরা আর্চার ও ক্রিস ওকসের পরিবর্তে একাদশে সাকিব মাহমুদ-স্যাম কারান।

একাদশে যারা, জেসন রয়, ফিল সল্ট, ডেভিড মালান, জেমস ভিন্স, জস বাটলার (অধিনায়ক), উইল জ্যাকস, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আর্চার, ও মার্ক উড।

ফিল্ডিংয়ের জন্যই স্কোয়াডে শামীম!

ইংল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়া প্রথম ওয়ানডেতে দলের ফিল্ডিং নিয়ে সন্তুষ্ট থাকলেও চন্ডিকা হাথুরুসিংহের মনোপুত হয়নি। এজন্য স্কোয়াডে শামীম হোসেন পাটোয়ারীকে নেওয়া হয়েছে বাড়তি ফিল্ডার হিসেবে। আজ দ্বিতীয় ওয়ানডেতে তার খেলা হবে না মোটামুটি নিশ্চিত। তবে পরিবর্তিত খেলোয়াড় হিসেবে তাকে মাঠে নামলে বুঝে নিতেই হবে চন্ডিকার পরিকল্পনাতেই শামীম মিরপুরের সবুজ গালিচায়।

২০১৬ সালের পুনরাবৃত্তি নাকি সিরিজ হার

প্রথম ওয়ানডেতে ৩ উইকেটে হেরে ব্যাকফুটে টাইগাররা। দ্বিতীয় ওয়ানডে হারলেই ঘরের মাঠে আরেকটি সিরিজ হাতছাড়া বাংলাদেশের, যা হবে ২০১৫ সালের পর দ্বিতীয়বার এমন ঘটনা। প্রথমবার হয়েছিলো এই ইংল্যান্ডের বিপক্ষে ২০১৬ সালে। বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলার পর থেকে ঘরের মাঠে দুর্বার বাংলাদেশ। পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে শুরু। এরপর ভারত, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে, আফগানিস্তান, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজকে সিরিজ হারিয়েছে। কেবল হেরেছে ইংল্যান্ডের বিপক্ষেই। সব মিলিয়ে ৪০ ওয়ানডের ৩০টিতেই জয় বাংলাদেশের। ১৩ সিরিজের জয় ১২টিতেই।

অনুপ্রেরণা হতে পারে দক্ষিণ আফ্রিকা সিরিজ

বাংলাদেশকে বড় আশা দেখা পারে ২০১৫ সালের দক্ষিণ আফ্রিকা সিরিজ। সেবার তিন ম‌্যাচ সিরিজের প্রথমটিতে হারের পর শেষ দুই ওয়ানডেতে প্রতিপক্ষকে টিকতে দেয়নি। ইংল‌্যান্ড প্রথম ওয়ানডে জিতেছে ঠিকই। কিন্তু বাংলাদেশের ভালো সুযোগ আছে শেষ দুই ওয়ানডে জিতে সিরিজ জিতে নেওয়ার। এজন‌্য প্রথম ওয়ানডের ভুলগুলো একদমই করা যাবে না।

সর্বশেষ

বৈদেশিক মুদ্রাসহ শাহ আমানত বিমানবন্দরে যাত্রী আটক

আরব আমিরাতের ৯০ হাজার দিরহামসহ শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে...

দেশ ও জনগণের জন্য কাজ করতে নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশ ও জনগণের উন্নয়নে কাজ...

এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয়: গণপূর্ত মন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন,...

বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বাণিজ্য...

“সাম্প্রদায়িকতা ও শ্রেণি-বৈষম্যের বিরুদ্ধে জেগে ওঠো বাংলাদেশ”

‘সাম্প্রদায়িকতা ও শ্রেণি-বৈষম্যের বিরুদ্ধে জেগে ওঠো বাংলাদেশ’ এই স্লোগান...

মিরসরাইয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ 

মিরসরাই উপজেলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার...

আরও পড়ুন

ট্রেনিং করতে জ্যোতিদের অস্ট্রেলিয়ায় পাঠাবেন প্রধানমন্ত্রী

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খুইয়েছে বাংলাদেশের মেয়েরা। ঐতিহাসিক এই সিরিজে বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে প্রতিরোধ গড়তে পারেননি জ্যোতিরা। তাই নারী ক্রিকেট দলকে...

চট্টগ্রামে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, দলে দুই পরিবর্তন

প্রথম ম্যাচ হেরে পিছিয়ে আছে বাংলাদেশ। সিরিজে সমতা ফেরাতে জয়ের বিকল্প নেই এই ম্যাচে। এমন সমীকরণ নিয়ে চট্টগ্রামে টস হেরে আগে ফিল্ডিং করতে হবে...

জয়ে শুরু দরিভালের ব্রাজিল অধ্যায়

ইংল্যান্ডের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। গোল করেছেন দলটির ১৭ বছর বয়সী ফুটবলার এন্ডরিক। আর এতে ৬ মাস পর জয়ের স্বাদ...

চেন্নাইকে জিতিয়ে একাধিক পুরস্কার পেলেন মোস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর শুরু হয়েছে গতকাল। শুক্রবার (২২ মার্চ) রাতে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়...