গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 24 April 2024

ডেভিড মালানের কাছেই হেরে গেল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

খেলা শেষ হতে তখনও ১২ বল বাকি। জয়ের জন্য ইংলিশদের প্রয়োজন মাত্র ৪ রান। হার যখন চোখ রাঙাচ্ছে, তখন অধিনায়ক তামিম বোলিংয়ে নিয়ে আসেন নাজমুল হোসেন শান্তকে। তার ওভারের চতুর্থ ডেলিভারিতে চার হাঁকালেন ডাভিড মালান। তাতেই জয় নিশ্চিত হয়ে যায় ইংলিশদের।

মিরপুর শেরে বাংলায় পুঁজিটা ছিল মাত্র ২০৯ রানের। অল্প রানের সংগ্রহ নিয়েও লড়াইটা জমিয়ে ‍তুলেছিল টাইগাররা। পাচ্ছিল জয়ের আভাস। তবে সেই পথে কাঁটা হয়ে দাঁড়ান ডাভিড মালান। বিপিএলে খেলতে আসেন বলে, কন্ডিশনটা তার পরিচিত। তাই চেনা-জানা উইকেটে ইংলিশদের ত্রাতা হয়ে উঠেন তিনি। অসম লড়াই করে পেয়ে যান তিন অংকের রানের দেখা। তার লড়াকু শতকে ভর করে বাংলাদেশকে তিন উইকেটে হারিয়েছে ইংল্যান্ড।

তিনে নেমেছিলেন মালান। দলের পক্ষে সর্বোচ্চ ১১৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ১৪৫ বলে তার ব্যাট থেকে আসে ৮টি চার ও ৪টি ছক্কা। ম্যাচসেরার পুরস্কারটাও উঠেছে তার হাতেই। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন উইল জেকস। এছাড়া আদিল রশিদ ১৭ রানে অপরাজিত ছিলেন।

টাইগারদের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট শিকার করেন তাইজুল ইসলাম। তিনি খরচ করেছেন ৫৪ রান। এছাড়া মেহেদি হাসান মিরাজ ৩৫ রান খরচায় ২ উইকেট শিকার করেন। সাকিব ও তাসকিন পেয়েছেন একটি করে উইকেট।

এর আগে টস জিতে বাংলাদেশ ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে সংগ্রহ করে ২০৯ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন নাজমুল হোসেন শান্ত। সেই রান টপকে জয় নিয়ে মাঠ ছেড়েছে ইংল্যান্ড।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ইংলিশরা। আগামী শুক্রবার একই মাঠে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

সর্বশেষ

বোয়ালখালীতে ছাত্রলীগ নেতা জিসানের বৃক্ষরোপণ কর্মসূচি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয়...

মিরসরাইয়ে প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার-প্রচারনায় ১২ প্রার্থী 

মিরসরাইয়ে উপজেলা পরিষদ নির্বচনে প্রতীক পেয়ে মাঠে প্রচার-প্রচারনায় ব্যস্ত...

চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী ও লোহাগড়া উপজেলায় ভোট গ্রহণ ৫ জুন

চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী উপজেলা ও লোহাগড়া উপজেলায় আগামী...

চকরিয়ায় বন্যহাতির আক্রমণে প্রাণ গেল গৃহবধূর

কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী বন্যপ্রাণী অভয়ারণ্যে লাকড়ি সংগ্রহ করতে...

নগরীতে আ.লীগ নেতা রনির বিশুদ্ধ পানি ও স্যালাইন সরবরাহ

বৈশাখের তাপদাহের মাঝে খোলা আকাশের নিচে খেটে খাওয়া মানুষের...

পিটার ডি হাস এর ইপসা’র সেইফটি ফার্স্ট সেন্টার পরিদর্শন

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস  ইপসা'র সেইফটি...

আরও পড়ুন

ট্রেনিং করতে জ্যোতিদের অস্ট্রেলিয়ায় পাঠাবেন প্রধানমন্ত্রী

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খুইয়েছে বাংলাদেশের মেয়েরা। ঐতিহাসিক এই সিরিজে বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে প্রতিরোধ গড়তে পারেননি জ্যোতিরা। তাই নারী ক্রিকেট দলকে...

চট্টগ্রামে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, দলে দুই পরিবর্তন

প্রথম ম্যাচ হেরে পিছিয়ে আছে বাংলাদেশ। সিরিজে সমতা ফেরাতে জয়ের বিকল্প নেই এই ম্যাচে। এমন সমীকরণ নিয়ে চট্টগ্রামে টস হেরে আগে ফিল্ডিং করতে হবে...

জয়ে শুরু দরিভালের ব্রাজিল অধ্যায়

ইংল্যান্ডের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। গোল করেছেন দলটির ১৭ বছর বয়সী ফুটবলার এন্ডরিক। আর এতে ৬ মাস পর জয়ের স্বাদ...

চেন্নাইকে জিতিয়ে একাধিক পুরস্কার পেলেন মোস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর শুরু হয়েছে গতকাল। শুক্রবার (২২ মার্চ) রাতে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়...