Sunday, 22 September 2024

চট্টগ্রামে ৪ ডিসেম্বর পলোগ্রাউন্ডে আ.লীগের মহাসমাবেশ, উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

আজ শুক্রবার (২৮ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠকে সভাপতিত্ব করছেন দলের সভাপতি শেখ হাসিনা।

এসময় ৪ ডিসেম্বর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দেয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানান সেতুমন্ত্রী ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকের সূচনা বক্তব্যে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

বর্তমান বৈশ্বিক সংকটের কারণে ব্যয় কমাতে হবে ২২তম জাতীয় সম্মেলনের আনুষ্ঠানিকতায়। তাই খরচ কমানোর জন্য আয়োজন হবে সাদামাটা। সম্মেলন প্রস্তত কমিটি গঠনের নির্দেশ দেন তিনি।

এ সময় শেখ হাসিনা আরও বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে বলেই বিএনপি আজ আন্দোলন করতে পারছে। কিন্তু বিএনপির যারা খুনের সঙ্গে জড়িত, অগ্নিসন্ত্রাসের সঙ্গে জড়িত, জঙ্গিবাদের সঙ্গে জড়িত তাদের ধরতে হবে। তাদের কোনো ছাড় নেই।

তিনি বলেন, আওয়ামী লীগের ওপর মানুষের আস্থা রয়েছে বলেই তিনবার ভোট দিয়ে নির্বাচিত করেছে; এবারও দেবে।

কিন্তু যারা সন্ত্রাসী, খুনি, জনগণের অর্থ লুটপাটকারী, বোমা-গেনেড হামলাকারী ও অর্থপাচারকারী জনগণ তাদের বিশ্বাস করে না, ভোটও দেবে না।

বৈঠকে যোগ দিতে বিকেল সাড়ে তিনটায় গণভবনে প্রবেশ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরুল্লাহ, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ ও বাহাউদ্দীন নাছিমসহ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্যরা।

উল্লেখ্য, গত ২৬ অক্টোবর চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ১ ডিসেম্বর ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ প্রাথমিকভাবে ৪ ডিসেম্বর পুনঃনির্ধারণ করা হয়।

এইদিন চট্টগ্রাম সার্কিট হাউজে মহানগরীর ১৫ থানা আওয়ামী লীগের সাংগঠনিক কমিটির আহ্বায়ক এবং দক্ষিণ জেলা আওয়ামী লীগের ৮ উপজেলার সাংগঠনিক কমিটির আহবায়কদের সাথে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত) হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপির পৃথক পৃথক বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

মহানগরের নেতাদের সাথে আলোচনার মাধ্যমে চট্টগ্রাম দক্ষিণ জেলাও একই ভেন্যুতে সম্মেলন করতে চেষ্টা করবে বলে জানান চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতার।

সর্বশেষ

‘ইলিশ রপ্তানির বিপক্ষে যারা বলে তারা ইমোশনাল’: অর্থ ও বাণিজ্য উপদেষ্টা

সরকারের সর্বোচ্চ মহলের সিদ্ধান্তেই ভারতে ইলিশ রপ্তানি করা হচ্ছে...

চবির নতুন প্রক্টর ড. তানভীর মোহাম্মদ হায়দার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন ফাইন্যান্স বিভাগের...

প্রত্যেক দপ্তরকে সংস্কারের আওতায় এনে কার্যক্রমগুলো সুনিশ্চিত করবো

চট্টগ্রাম জেলার নবাগত জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট...

প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন আফরোফা ইমদাদ

প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব পদে নিয়োগ পেয়েছেন আফরোফা...

অবাধ-সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরির প্রতিশ্রুতি স্থানীয় সরকার উপদেষ্টার 

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ভূমি...

সম্পদের হিসাব ভুল দিলে চলে যাবে সরকারি চাকরি

সরকারি কর্মকর্তা-কর্মচারীরা তাদের সম্পদের ভুল হিসাব জমা দিলে বিধিমালা...

আরও পড়ুন

‘ইলিশ রপ্তানির বিপক্ষে যারা বলে তারা ইমোশনাল’: অর্থ ও বাণিজ্য উপদেষ্টা

সরকারের সর্বোচ্চ মহলের সিদ্ধান্তেই ভারতে ইলিশ রপ্তানি করা হচ্ছে বলে জানিয়েছেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। তিনি বলেছেন, যে পরিমাণ ইলিশ রফতানি...

চবির নতুন প্রক্টর ড. তানভীর মোহাম্মদ হায়দার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ।রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর...

প্রত্যেক দপ্তরকে সংস্কারের আওতায় এনে কার্যক্রমগুলো সুনিশ্চিত করবো

চট্টগ্রাম জেলার নবাগত জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট ফরিদা খানম বলেছেন, অর্ন্তবর্তীকালীন সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা সকলে মিলে জেলার সার্বিক উন্নয়নে সমন্বিতভাবে কাজ...

প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন আফরোফা ইমদাদ

প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব পদে নিয়োগ পেয়েছেন আফরোফা ইমদাদ।জনপ্রশাসন মন্ত্রণালয় রোববার (২২ সেপ্টেম্বর) তথ্য অধিদপ্তরের এই সিনিয়র তথ্য অফিসারকে (গ্রেড-৬) প্রেষণে নিয়োগ দিয়ে...