টেস্ট ক্রিকেট থেকে পেসার রুবেলের অবসর

শেয়ার

সাদা পোশাকের টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ডানহাতি পেসার রুবেল হোসেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ক্রিকেটের এই দীর্ঘ ফরম্যাট থেকে নিজের অবসর নেওয়ার বিষয়ে চিঠি দিয়েছেন তিনি।

সোমবার (১৯ সেপ্টেম্বর) ১২টার দিকে নিজের সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিবৃতির মাধ্যমে অবসরের কথা জানিয়েছেন রুবেল হোসেন।

অবসরের সিদ্ধান্ত জানিয়ে ফেসবুক পোস্টে রুবেল লিখেছেন, আসসালামু আলাইকুম আমি একটা বিষয় একটু জানাতে চাই! আজকে বিসিবিতে অফিশিয়ালি চিঠি দিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলাম।

পোস্টে তিনি আরও লেখেন, বাংলাদেশ জাতীয় দলের পাইপলাইন শক্তিশালী করার ক্ষেত্রে লংগার ভার্সন টুর্নামেন্টগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আমি মনে করি এই টুর্নামেন্টগুলোতে তরুণ পেসাররা যত বেশি সুযোগ পাবে, আমাদের পাইপলাইন তত মজবুত হবে। তাই তরুণ ক্রিকেটারদেরকে সুযোগ করে দেয়ার জন্য আমি লাল বলের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। বাংলাদেশের ২৭টি টেস্ট ম্যাচ খেলার সৌভাগ্য হয়েছে আমার। যা আমার ক্যারিয়ারের অন্যতম অর্জন। আমি বিশ্বাস করি, লাল বলের ক্রিকেটে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের এই পথচলায় আমাকে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। আশা করছি সামনের দিনগুলোতে আপনাদের পাশে পাবো। টেস্ট থেকে বিদায় নিয়েছি। তবে, ওয়ানডে এবং টি২০ ফরম্যাটে বাংলাদেশ জাতীয় দলকে আমার আরো কিছু দেয়ার মত সামর্থ্য আছে। তাই ডিপিএল, বিপিএলসহ অন্যান্য সাদা বলের টুর্নামেন্টে আমি নিয়মিত খেলা চালিয়ে যাবো। আমার জন্য দোয়া করবেন। সাদা বলের বাকি জীবনে আপনাদের যেন রঙিন স্বপ্ন উপহার দিতে পারি।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় দলের হয়ে সর্বশেষ ২০২০ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলেছেন রুবেল। ২৭ টেস্টের ক্যারিয়ারে ৩৬ উইকেট শিকার করেছেন তিনি। টেস্ট ক্যারিয়ারে সেরা বোলিং ১৬৬ রানে ৫ উইকেট। এছাড়া প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০ ম্যাচের ১০০ ইনিংসে বোলিং করে ৯৭ উইকেট শিকার করেছেন তিনি। যেখানে তার সেরা বোলিং ফিগার ৫১ রানে ৭ উইকেট।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ

Welcome Back!

Login to your account below

Create New Account!

Fill the forms bellow to register

Retrieve your password

Please enter your username or email address to reset your password.

Add New Playlist