গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 7 May 2024

কর্ণফুলীতে সালিশী বৈঠকে গিয়ে হামলার শিকার আ. লীগ নেতা মান্নান

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের কর্ণফুলীতে এক সালিশী বৈঠকে গিয়ে পাবলিকের হামলার শিকার হলেন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আবদুল মান্নান প্রকাশ এপিএস মান্নান।

মঙ্গলবার বিকাল ৫ টার দিকে কর্ণফুলীর জুলধা ৯নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় আওয়ামী লীগ নেতা মান্নানকে উদ্ধার করে কলেজবাজারস্থ সাউথ চট্টগ্রাম হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। আবদুল মান্নান বর্তমানে কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবুর সাবেক এপিএস ছিলেন।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, বেশ কয়েকদিন আগে শিকলবাহায় এক নারী সংক্রান্ত বিষয়ে জুলধা এলাকার কয়েকজন যুবকের সাথে তর্কবিতর্ক হয়। পরে এ বিষয়ে দুপক্ষের লোকজনের সাথে কথা বলে জুলধা এলাকায় বৈঠকে বসে সমাধানের চেষ্টা করেন লোকজন। শালিসী বৈঠকে উভয়পক্ষের তর্কবিতর্ক হলে এক পর্যায়ে স্থানীয় লোকজনের হামলার শিকার হলেন বৈঠকে থাকা মোহাম্মদ আব্দুল মান্নান। এ সময় তাঁর মাথায় ও শরীরে প্রচন্ড আঘাত পান।

এই বিষয়ে জুলধা ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য জয়নাল আবেদীন (বাবু) বলেন, আসলে আমি শহরে আছি বিষয়টি এই মাত্র শুনছি ঘটনা পুরো জানতে ঘন্টাখানেক সময় লাগবে।

জুলধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হক চৌধুরী এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এপিএস মান্নানকে মারধরের ঘটনা ঘটেছে শুনেছি। আমরা যাওয়ার আগেই । উনাকে মেডিকেলে নেওয়া হয়েছে। কেন কি কারণে মারধরের ঘটনা ঘটেছে তা খবর নিয়ে জানাতে পারব।

শাহমিরপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ অমিভাত দত্ত বলেন, মারামারির খবর শুনে ঘটনাস্থলে মোবাইল টিম পাটিয়েছি এই পর্যন্ত থানায় কোনো অভিযোগ হয়নি। পরে বিস্তারিত জানতে পারব।

ঘটনাস্থল পরিদর্শনকারী শাহমিরপুর পুলিশ ফাঁড়ির এসআই মোঃ সিরাজুল ইসলাম বলেন, মারামারির খবর পেয়ে ঘটনাস্থলে আসলে দুপক্ষের লোকজন আমাদের দেখে পালিয়ে যায়। এখনো ঘটনার বিস্তারিত জানতে পারিনি। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

এপিএস মান্নান কে চিকিৎসা দেওয়া সাউথ চট্টগ্রাম হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডাক্তার চন্দন দাশ বলেন, ধারালো অস্ত্রের আঘাতে তিনি আহত হয়েছেন। মাথায় আটটি ও পিঠে তিনটি সেলাই হয়েছে। আমাদের সাধ্যমত চিকিৎসা দিয়েছি। রোগী এখন বাসায় চলে গেছেন।

হাসপাতালে থাকাকালীন আহত আ.লীগ নেতার কাছ থেকে জানতে চাওয়া হয় কারা কি কারণে হামলা করেছে তাঁর উপর এমন তথ্য জানতে চাইলেও তিনি কোন কথা বলতে রাজি হননি।

সর্বশেষ

চট্টগ্রামে খুনের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদির মৃত্যু

চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামী থানার ২০ বছর আগে তিন...

শুভেচ্ছা সফরে তুরস্কের নৌ-বাহিনী যুদ্ধজাহাজ চট্টগ্রাম বন্দরে

তিন দিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসে পৌঁছেছে তুরস্ক নৌবাহিনীর...

আনোয়ারায় কুকুর ও ভিমরুলের কামড়ে শিক্ষার্থীসহ আহত ২১

আনোয়ারা উপজেলায় পাগলা কুকুরের কামড়ে অন্তত ২০ জন আহতের...

আনোয়ারায় ১ মণ ফিরানহা মাছ জব্দ 

আনোয়ারায় মৎস্য অফিসের অভিযানে ১২হাজার টাকা মূল্যের ১ মণ...

রাত পোহালেই মিরসরাইয়ে উপজেলা পরিষদ নির্বাচন

মিরসরাইয়ে রাত পোহালেই প্রথম ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬ষ্ঠ...

প্রকল্প গ্রহণ করার আগে অর্থনৈতিক সম্ভাবনা বিবেচনা করুন: প্রধানমন্ত্রী

উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হলে দেশের অর্থনীতি কতটা চাঙ্গা...

আরও পড়ুন

আনোয়ারায় ১ মণ ফিরানহা মাছ জব্দ 

আনোয়ারায় মৎস্য অফিসের অভিযানে ১২হাজার টাকা মূল্যের ১ মণ সরকার নিষিদ্ধ পিরানহা মাছ জব্দ করা হয়েছে। মঙ্গলবার (০৭ মে) সকাল সাড়ে ১১টায় উপজেলার সিনিয়র মৎস্য...

রাত পোহালেই মিরসরাইয়ে উপজেলা পরিষদ নির্বাচন

মিরসরাইয়ে রাত পোহালেই প্রথম ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন।মঙ্গলবার দুপুর থেকে বিকেলে পর্যন্ত উপজেলায় ভোট কেন্দ্রগুলোতে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম।জানা গেছে, আগামীকাল...

চন্দনাইশে অবৈধ বালু জব্দ, ২ জনের কারাদণ্ড

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় অবৈধভাবে বিক্রির উদ্দেশ্যে স্তুপ করে রাখা চার লাখ ঘনমিটার বালু জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।বালু বিক্রিতে সহযোগিতার দায়ে বরকল এলাকার সেলিম উদ্দিনের...

মিরসরাইয়ে কাল বৈশাখী ঝড়ের তাণ্ডব, খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

চট্টগ্রামের মিরসরাইয়ে কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে ব্যাপক ক্ষতি হয়েছে। সোমবার (৬ মে) দুপুর থেকে শুরু হওয়া এ কালবৈশাখী ঝড় উপজেলা জুড়ে প্রায় দেড় ঘন্টা তাণ্ডব...