গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 18 May 2024

বান্দরবানে ভার্চুয়ালি অনলাইন জিডির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি

প্রধানমন্ত্রী গণভবন থেকে থেকে পদ্মা সেতু (উত্তর) থানা ও পদ্মা সেতু (দক্ষিণ) থানার কার্যক্রম, বাংলাদেশ পুলিশের দ্বিতীয় পর্যায়ে নির্মিত ১২০টি গৃহ হস্তান্তর,পুলিশ হাসপাতালগুলোর আধুনিকায়ন প্রকল্পের আওতায় ১২টি পুলিশ হাসপাতাল,ছয়টি নারী ব্যারাক এবং অনলাইন জিডি কার্যক্রম উদ্বোধন এর অংশ হিসেবে বান্দরবানের নারী পুলিশ সদস্যদের নারী ব্যারাক ও অনলাইন জিডি কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এসব উন্নয়ন কার্যক্রম এর উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধন উপলক্ষে বান্দরবান পুলিশ লাইন্স প্রান্ত থেকে এসময় ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন বান্দরবানের পুলিশ সুপার জেরিন আখতার, বিপিএম।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার (ইন সার্ভিস) ওয়াহিদুল চৌধুরী,পুলিশ সুপার (ট্যুরিস্ট) আব্দুল হালিম,অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল,অতিরিক্ত পুলিশ সুপার মো.নাজিম উদ্দিন,অতিরিক্ত পুলিশ সুপার মো.রেজা সরওয়ার, দেব দুত মজুমদার,অতিরিক্ত পুলিশ সুপার ,জেলা গনপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী শর্মী চাকমা,উপবিভাগীয় প্রকৌশলী মো.ফয়েজুর রহমান।

এছাড়াও অনুষ্ঠানে জেলা পুলিশ লাইন্সের সকল পুলিশ সদস্য এবং বিভিন্ন ইলেকট্রনিকস্ ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

বান্দরবানের গনপূর্ত বিভাগের দেয়া তথ্য মতে বান্দরবান পুলিশ লাইনে পুলিশের নারী সদস্যদের জন্য নির্মিত ১৫০ জনের আবাসন উপযোগী এই ভবনটির নির্মাণ ব্যয় ছিলো ৬ কোটি ৬ লক্ষ।

এদিকে অনলাইন জিডি উদ্বোধনের ফলে থানায় না গিয়ে কোনো ঝামেলা অথবা প্রশ্নের পর প্রশ্নের উত্তর না দিয়েই ঘরে বসে একজন নাগরিক সাধারণ ডায়েরি (জিডি) করতে পারবেন। দীর্ঘ প্রতীক্ষার পর সারাদেশের মত বান্দরবানেও এই অনলাইন সেবাটি পাবেন জেলায় বসবাসকারী জনসাধারণ।

সেবাটি চালু করার ফলে হলে ভুক্তভোগী নাগরিককে থানায় যাওয়া লাগবে না। খুব সহজেই ঘরে বসে নিজের অনলাইনে জাতীয় পরিচয়পত্রের তথ্য দিয়ে জিডি করতে পারবেন।

অনলাইন জিডি কার্যক্রম এর বিষয়টি জনসাধারনের মাঝে ছড়িয়ে দিতে সাংবাদিকদের প্রতি আহবান জানান জেলা পুলিশ সুপার জেরিন আক্তার (বিপিএম)।

সর্বশেষ

বিএনপি ও তাদের দোসরদের মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি একটা জালিয়ত রাজনৈতিক দল উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এবং...

কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন, সে...

চট্টগ্রামে স্বাস্থ্য সহকারী নিয়োগ পরীক্ষায় প্রক্সি, আটক যুবক

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য সহকারী পদে নিয়োগ...

খুলশীতে অবৈধ অস্ত্রসহ কিশোরগ্যাং লিডার হেলাল চৌধুরীসহ গ্রেপ্তার ৭

চট্টগ্রাম নগরীর খুলশী এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ কিশোর গ্যাং...

রাঙামাটিতে প্রতিপক্ষের গুলিতে ২ ইউপিডিএফ সদস্য নিহত

রাঙামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে দুই ইউপিডিএফ সদস্য নিহত হয়েছে।শনিবার...

নগরীতে সংঘবদ্ধ চাঁদবাজ চক্রের ২ সদস্য গ্রেফতার

চট্টগ্রাম নগরীতে সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে...

আরও পড়ুন

তাপদাহ উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ভোটারের ধারে ধারে

ভোটের বাকি আর মাত্র ৪ দিন বাকি। আগামী ২১ মে অনুষ্ঠিত হবে কাপ্তাই উপজেলা পরিষদ এর নির্বাচন। এতে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান...

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ  নির্বাচন উপহার দিতে প্রশাসন  বদ্ধ পরিকর : রাঙামাটি  জেলা প্রশাসক

রাঙামাটি জেলা প্রশাসক মো: মোশারফ হোসেন খান বলেন, রাজস্থলী  উপজেলায়  প্রতিদ্বন্ধিতা প্রার্থীগণের মধ্যে যেই সৌহার্দপূর্ণ পরিবেশ আছে, সেটা দেখে আমার খুব ভালো লেগেছে। ভোট...

কেএনএফের নারী শাখার প্রধান আকিম বম সমন্বয়ক বান্দরবানে আটক

বান্দরবানে অভিযান চালিয়ে  সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাসনাল ফ্রন্ট (কেএনএফের) নারী শাখার প্রধান সমন্বয়ককে আটক করেছে র‍্যাব ।আজ শুক্রবার ভোরে এ ঘটনা ঘটে।আটক সমন্বয়কের...

বিলাইছড়িতে নির্বাচন উপলক্ষে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ ২য় ধাপে নির্বাচন উপলক্ষে রাঙ্গামাটির বিলাইছড়িতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (১৬ মে) বিলাইছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত...