গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 8 September 2024

রাজধানীতে চার্জার বিস্ফোরণ, দগ্ধ একই পরিবারের ৫

রাজধানীর কামরাঙ্গীরচরে অটোরিকশার চার্জার থেকে বিস্ফোরণে একই পরিবারের পাঁচ জন দগ্ধ হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (৯ জুলাই) ভোর ৪টার দিকে কামরাঙ্গীরচর আহসানবাগ এলাকার সিলেটিবাজার কাজী গলির একটি দোতলা বাড়ির নিচতলা ভাড়া বাসায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিক্যাল পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া।

দগ্ধরা হলেন- ইজি বাইক চালক আ. মতিন (৪০), তার স্ত্রী ইসয়াসমিন আক্তার ময়না (৩৫), দুই মেয়ে আয়শা (৬) ও মায়শা (১০) এবং ময়নার ভাগিনা আবুল খায়ের রায়হান (২৫)।

দগ্ধ রায়হান জানান, তিনি একটি প্রতিষ্ঠানে জুনিয়র ওয়েব ডিজাইনার হিসেবে চাকরি করেন। ওই বাসায় তার মা থাকলেও তিনি অন্যখানে থাকেন।

বৃহস্পতিবার (৮ জুলাই) দিনগত রাতে তিনি ওই বাসায় মায়ের কাছে গিয়েছিলেন। রাতে মতিনের পরিবারে একটি রুমে ও পাশের রুমে ছিলেন তিনি।

শুক্রবার ভোরে যখন তারা সবাই ঘুমিয়েছিলেন, তখন বিকট শব্দে বিস্ফোরণ হয়। মুহূর্তেই ঘুম ভেঙে গেলে চারদিকে আগুন দেখতে পান তিনি। বিস্ফোরণে রুমের দরজাও ভেঙে গেছে। পরে তারা দৌঁড়ে বাসার বাইরে চলে যান। তবে এরআগেই তাদের শরীর পুড়ে যায়।

তিনি বলেন, মতিন প্রতিদিন বাসাতেই অটোরিকশা চার্জ করতেন। অটোরিকশাটি বাসার বাইরে রেখে তার চার্জার রুমের ভেতরে বিদ্যুতের সঙ্গে সংযোগ করতেন। সেই চার্জার থেকেই ভোরে বিস্ফোরণে ঘটে।

তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া মতিনের শ্যালক মো. মাসুম জানান, খবর পেয়ে ভোরে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রায়হান ছাড়া বাকি ৪ জনের অবস্থাই গুরুতর। বড় মেয়েটি একটি মাদরাসায় পড়তো। তাদের বাড়ি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার আনন্দপুর গ্রামে।

বার্ন ইনস্টিটিউটের দায়িত্বরত চিকিৎসক জানান, মতিনের শরীরের ৯২ শতাংশ, ময়নার ৯৫, আয়শার ৪৬, মায়শা ৪২ এবং রায়হানের ১৮ শতাংশ দগ্ধ হয়েছে। রায়হান বাদে বাকি ৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

সর্বশেষ

শিক্ষার উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণে সকলকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি

শিক্ষা খাতের উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন নিশ্চিত...

সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করতে আহ্বান প্রধান উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সাক্ষরতার অভীষ্ট...

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা...

রেমিটেন্স উত্তোলন করা যাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে 

প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকরা সিটি ব্যাংক পিএলসি’র এক্সচেঞ্জ হাউজের...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট...

সাতকানিয়ায় গণতান্ত্রিক যুবদলের কর্মী সম্মেলনে কেঁওচিয়ার ৩ ওয়ার্ডে কমিটি গঠন 

সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ড...

আরও পড়ুন

যৌথ অভিযান শুরু

অবৈধ অস্ত্র উদ্ধারে সারা দেশে আজ থেকে শুরু হবে যৌথ অভিযান।৫ই আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের আগে ও পরে সারা দেশে বিভিন্ন থানা...

মিরসরাইয়ে বন্যায় আমনের চারা সংকট, কৃষকের হাকাকার

অতিবৃষ্টি পাহাড়ি ঢল ও উজান থেকে নেমে আসা পানিতে সৃষ্ট ভয়াবহ বন্যায় টানা ৭দিন নিমজ্জিত ছিলো রোপা আমন ও আমন ধানের বীজতলা এতে ব্যাপক...

বিদ্যুৎখাতে অনিয়মের কাঠামো ভেঙে কোম্পানিগুলো পুনর্গঠন করতে চাই : উপদেষ্টা ফাওজুল

অন্তর্বর্তীকালীন সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেন, আমরা বিদ্যুৎ...

আন্দোলনে নিহত হাজারের বেশি, দৃষ্টিহীন চারশতাধিক: স্বাস্থ্য উপদেষ্টা

কোটা সংস্কার ও সরকার পতনের দাবি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সহিংসতায় সারাদেশে এক হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম।...