গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 19 May 2024

একসময় বিএনপিকে হারিকেন দিয়ে খুঁজতে হবে: হানিফ

চট্টগ্রাম নিউজ ডটকম

আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, বর্তমান সরকারের আমলে গত ১৪ বছরে যা উন্নয়ন হয়েছে, একাত্তরের পর থেকে সাধারণ মানুষ সে উন্নয়ন কখনো চোখে দেখেনি।

আর জামায়াত-বিএনপি এখনও এ দেশের উন্নয়নের বিপক্ষে কাজ করে। আওয়ামী লীগ সরকার যদি ক্ষমতায় থাকে, তাহলে খুব অল্প সময়েই বিএনপির মতো দলকে হারিকেন দিয়ে খুঁজতে হবে।

শুক্রবার (৩ জুন) পাবনার ঈশ্বরদীতে অবস্থিত বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনিস্টিটিউট মাঠে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি আয়োজিত লিচু মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

মাহবুবুল আলম হানিফ বলেন, ঈশ্বরদীতে লিচু প্রসেসিং সেন্টার ও লিচু গবেষণাগার নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ঈশ্বরদী ইপিজেড ও রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রসহ কৃষিক্ষেত্রে উন্নয়নের জন্য ঈশ্বরদী বিমানবন্দর চালু করা অত্যন্ত জরুরি। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেছি।

তিনি বলেছেন বিমানবন্দরটি সেনাবাহিনীর আওতাধীন রয়েছে, তিনি সেনাপ্রধানের সঙ্গে যোগাযোগের জন্য পরামর্শ দিয়েছেন। আগামী বছর থেকে নামমাত্র স্বল্প ঋণ সুবিধা দিয়ে কৃষকদের ঋণ প্রদান করা হবে বলেও তিনি জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে জনগণের ভোটে ক্ষমতায় এসেই দেশের উন্নয়নের যাত্রা শুরু করেছিলেন। এখন ২০২২ সাল। মাত্র ১৪ বছরে যে অগ্রগতি হয়েছে ৭৫ সালের পর থেকে ৩০ বছরের মধ্যে এর সিকি ভাগও উন্নতি হয়নি। বর্তমানে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় ২ হাজার ৮৬০ ডলার, যা পূর্বে ছিলো ৬০০ ডলার মাত্র।

বহির্বিশ্বে গেলে সেখানকার লোকজন বলেন, তোমাদের কি ম্যাজিক রয়েছে যে তোমরা উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছো। তখন আমরা বলি, আমাদের ম্যাজিক শেখ হাসিনা। তিনিই বাংলাদেশের ম্যাজিক, তার কারণেই দেশ উন্নয়নে পথে এগিয়ে চলেছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে বলে নেতাকর্মীদের আহ্বান জানান।

সর্বশেষ

ফটিকছড়িতে বজ্রপাতে দগ্ধ যুবকের মৃত্যু

বজ্রপাতে দগ্ধ হয়ে ১২ দিন মৃত্যুর সাথে যুদ্ধ করে...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের...

বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ 

মানবদেহের জন্য ক্ষতিকর  এসএমসি প্লাসের বাজারে থাকা সব ইলেক্ট্রোলাইট...

তরুণদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

দেশের তরুণদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ারও আহ্বান...

শেষ মুহূর্তে প্রচারনায় মুখরিত কাপ্তাইয়ের বিভিন্ন জনপদ 

আগামী ২১ মে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে...

এভারেস্ট জয় করলেন চট্টগ্রামের বাবর আলী

পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয়...

আরও পড়ুন

‘ইস্যু না থাকায় গণঅভ্যুত্থান থেকে লিফলেট বিতরণে নেমেছে বিএনপি’

বিএনপির সামনে ইস্যু না থাকায় দলটি গণঅভ্যুত্থান থেকে লিফলেট বিতরণে নেমে এসেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।শনিবার (১৮ মে) দুপুরে...

বিএনপি একটা জালিয়ত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি একটা জালিয়ত রাজনৈতিক দল উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আপনাদের মনে আছে গতবছর ২৮...

খুলশীতে অবৈধ অস্ত্রসহ কিশোরগ্যাং লিডার হেলাল চৌধুরীসহ গ্রেপ্তার ৭

চট্টগ্রাম নগরীর খুলশী এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ কিশোর গ্যাং লিডার হেলাল বাদশা চৌধুরীসহ গ্যাংয়ের ৮ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে...

রাঙামাটিতে প্রতিপক্ষের গুলিতে ২ ইউপিডিএফ সদস্য নিহত

রাঙামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে দুই ইউপিডিএফ সদস্য নিহত হয়েছে।শনিবার (১৮ মে) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার বড় হাড়িকাবার ভালেদি ঘাট এলাকায় এ ঘটনা ঘটে।নিহতরা...