গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 8 May 2024

যুবলীগের সম্মেলনে সড়ক বন্ধ, দুর্ভোগ মানুষের

বিশেষ প্রতিনিধি।

চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের সম্মেলন চলছে পাঁচলাইশ এলাকার কিং অব চট্টগ্রাম কমিউনিটি সেন্টারে।

সম্মেলনের কারণে সোমবার (৩০ মে) সকাল ৬টা থেকে বন্ধ রয়েছে প্রবর্তক মোড় থেকে পাঁচলাইশ থানার সামনের সড়ক। এতে দুর্ভোগে পড়েছেন সড়কটি দিয়ে চলাচলকারী মানুষরা।

এছাড়া সড়কটির পাশের আবাসিক এলাকার সড়ক দিয়ে গাড়ি চলাচল বন্ধ রয়েছে। পুলিশের পক্ষ থেকে বিকল্প সড়ক ব্যবহার করতে বলা হয়েছে। সড়কটি বন্ধ থাকার কারণে আশপাশের সড়কে গাড়ির চাপ বেড়েছে।

আজ বেলা ১১টার দিকে সড়ক এলাকা পরিদর্শন করে দেখা গেছে, প্রবর্তক মোড়ে ব্যারিকেড দিয়ে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

এছাড়া পাঁচলাইশ থানা মোড়েও ব্যারিকেড দিয়ে পুলিশের পক্ষ থেকে গাড়ি চলাচল বন্ধ করে দিতে দেখা গেছে। সড়কটি বন্ধ থাকায় প্রবর্তক মোড় থেকে মেডিকেল সড়ক ও প্রবর্তক সড়ক থেকে দুই নম্বর গেট সড়কে গাড়ির চাপ বাড়ায় যানজটের সৃষ্টি হচ্ছে।

এ সড়কে অবস্থিত শেভরণ ডায়াগনস্টিক সেন্টারে মাকে নিয়ে পরীক্ষা করার জন্য এসেছিলেন পটিয়ার জয়নুল আবেদিন। মাকে ভাই-বোন মিলে ধরে হাঁটছিলেন তারা।

এ সময় জয়নুল বলেন, মা অসুস্থ। জরুরি পরীক্ষা করাতে হবে, তাই নিয়ে এসেছি। কিন্তু সড়ক বন্ধ হওয়ায় কোনো রিকশা ও সিএনজি নেই। হেঁটেই যেতে হচ্ছে। এক কথায় কষ্ট হচ্ছে চলাচল করতে।

রওশন আক্তার নামে একজন বলেন, মেয়ের জ্বর, চিকিৎসক পরীক্ষা দিয়েছেন। সব সময় শেভরনে পরীক্ষা করাই। এসে দেখি রাস্তা বন্ধ। তাই বাধ্য হয়ে হেঁটে আসতে হয়েছে।

কামরুল ইসলাম নামের একজন বলেন, প্রবর্তক মোড় থেকে হেঁটে যেতে হচ্ছে। আসলে রাস্তাটা খুব গুরুত্বপূর্ণ। রাস্তাটি বন্ধ থাকার কারণে আমাদের চলাচলে কষ্ট হচ্ছে।

পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, যুবলীগের সম্মেলনকে কেন্দ্র করে প্রবর্তক মোড় থেকে পাঁচলাইশ থানা মোড় পর্যন্ত রাস্তায় প্রচুর লোক সমাগম হবে। এতে যান চলাচলে বিঘ্ন ঘটতে পারে। এ অবস্থায় আজ সকাল ৬টা থেকে সম্মেলন শেষ না হওয়া পর্যন্ত সর্ব-সাধারণকে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য অনুরোধ করা হলো।

জানতে চাইলে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দীন মজুমদার বলেন, প্রবর্তক থেকে পাঁচলাইশ থানার মোড় পর্যন্ত মানুষের উপস্থিতি বেশি হওয়ার কারণে সড়কটি দিয়ে যান চলাচল সাময়িক বন্ধ করা হয়েছে। বিকল্প সড়ক দিয়ে গাড়ি চলাচল করছে। তবে রোগী কেউ আসলে তাদের চলাচলের ব্যবস্থা করে দিচ্ছি।

সর্বশেষ

রামগ‌ড়ে উৎসবমূখর প‌রি‌বে‌শে ভোটগ্রহন সম্পন্ন , চলছে গণনা

রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে ২০টি  কেন্দ্রে উৎসবমূখর প‌রি‌বে‌শে শা‌ন্তিপূর্ণভা‌বে...

বান্দরবানে বৈরী আবহাওয়া উপেক্ষা করে ভোটকেন্দ্রে ভোটারের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ

বান্দরবানে সকাল থেকে বৈরী আবহাওয়া উপেক্ষা করে ভোটকেন্দ্রে আসতে...

শুধু ইসলাম নয়, সব ধর্মাবলম্বীদের কল্যাণে কাজ করে যাচ্ছি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শুধু ইসলাম ধর্ম নয়, আমরা...

মৌখিক পরীক্ষা দিতে এসে আটক ৩ ভুয়া পরীক্ষার্থী

চট্টগ্রামে স্বাস্থ্য সহকারী পদের মৌখিক পরীক্ষা দিতে এসে আটক...

কালুরঘাটে টেম্পোর ধাক্কায় পা ভাঙলো বৃদ্ধের

চট্টগ্রামের কালুরঘাট ফেরিঘাটের পশ্চিম প্রান্তে টেম্পোর ধাক্কায় এক ব্যক্তি...

হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রাজধানীর আশকোনা ক্যাম্পে হজ কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ...

আরও পড়ুন

রামগ‌ড়ে উৎসবমূখর প‌রি‌বে‌শে ভোটগ্রহন সম্পন্ন , চলছে গণনা

রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে ২০টি  কেন্দ্রে উৎসবমূখর প‌রি‌বে‌শে শা‌ন্তিপূর্ণভা‌বে সকাল আটটা  থে‌কে ভোটগ্রহণ চল‌ছে। বিকাল ৪ টা পর্যন্ত চল‌বে ভোট গ্রহন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ...

বান্দরবানে বৈরী আবহাওয়া উপেক্ষা করে ভোটকেন্দ্রে ভোটারের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ

বান্দরবানে সকাল থেকে বৈরী আবহাওয়া উপেক্ষা করে ভোটকেন্দ্রে আসতে শুরু করেছে সাধারণ ভোটাররা।এদিকে সরজমিনে জেলার পৌরসভার হাফেজগোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটের পরিস্থিতি পর্যবেক্ষণে...

মৌখিক পরীক্ষা দিতে এসে আটক ৩ ভুয়া পরীক্ষার্থী

চট্টগ্রামে স্বাস্থ্য সহকারী পদের মৌখিক পরীক্ষা দিতে এসে আটক হয়েছেন ৩ জন ভুয়া পরীক্ষার্থী।বুধবার (৮ মে) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে তাদের আটক...

কালুরঘাটে টেম্পোর ধাক্কায় পা ভাঙলো বৃদ্ধের

চট্টগ্রামের কালুরঘাট ফেরিঘাটের পশ্চিম প্রান্তে টেম্পোর ধাক্কায় এক ব্যক্তি আহত হয়েছেন। এতে মো. গফুর (৫৫) নামের ওই ব্যক্তি পায়ে গুরুতর আঘাত পেয়েছেন।তিনি পটিয়া উপজেলার...