Tuesday, 17 September 2024

ম্যানচেস্টার সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল

স্পোর্টস ডেস্ক

সেমি থেকে বাদ পরা প্রায় নিশ্চিত, ম্যাচের ৯০ মিনিটের সময়ও পিছিয়ে থেকে প্রায় শেষের পথে তবে খেলো জেনো এখনও বাকি! ২ মিনিটের ব্যবধানে পর পর দুই গোল করে ফাইনালের আশা বাঁচিয়ে অতিরিক্ত সময়ে জয় নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ। এতে করে নিজেদের মাঠে নতুন এক ইতিহাস রচনা করলো রিয়াল মাদ্রিদ।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনাল নিজেদের মাঠে সান্তিয়াগো বার্নাব্যুয়ে দ্বিতীয় লেগে ৮৯ মিনিট পর্যন্তও ১-০ গোলে, দুই লেগ মিলিয়ে ৫-৩ গোলে এগিয়ে থেকে ফাইনালের প্রহর গুনছিলো ম্যানচেস্টার সিটি। তবে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে রিয়াল ম্যাচ জিতে নেয় ৩-১ গোলে। ৬-৫ গোলের অগ্রগামিতায় নিশ্চিত করে প্যারিসের ফাইনালের টিকেট।

উত্তেজনায় ভরা এই ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ভাবে। বিরতির পর ৭৩ মিনিটে বক্সের ডান দিক থেকে সিটি উইঙ্গার রিয়াদ মাহরেজের দারুণ শটে এগিয়ে যায় সিটি। তবে বদলি নামা রদ্রিগোর দুই মিনিটের দুই গোলে হঠাতই পাশার দান পালটে দিল রিয়াল।

ম্যাচের ৯০তম মিনিটে বাঁ দিক থেকে বেনজেমার দারুণ ক্রসে পা ছুঁইয়ে গোল করেন ব্রাজিলিয়ান এ তরুণ। তার ঠিক এক মিনিট পর ডান দিক থেকে কারভাহালের ক্রসে হেডে করেন দ্বিতীয় গোলটি। আর এর মাধ্যমেই রিয়ালের ফিরে আসার গল্পে ভিত্তি তৈরি হয়।

নির্ধারিত ৯০ মিনিটে রিয়াল ২-১ গোলে এগিয়ে যায় এতে করে দুই লেগ মিলিয়ে ৫-৫ সমতা হওয়ায় খেলা গড়া অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের শুরুতেই পেনাল্টি পায় রিয়াল। রুবেন দিয়াস বেনজেমাকে বক্সে ফেলে দিয়ায় পেনাল্টি পায় তারা। ৯৫ মিনিটে এ পাওয়া এ পেনাল্টি থেকে বল জালে জড়িয়ে ফাইনাল নিশ্চিত করে ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা।

সব কিছু ঠিক থাকলে আগামী ২৯ মে শিরোপা লড়াইয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইলে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা মুখোমুখি হবে আরেক ইংলিশ ক্লাব লিভারপুলের।

সর্বশেষ

হাজেরা-তজু ডিগ্রি কলেজ রোভার স্কাউটসের ওরিয়েন্টেশন সম্পন্ন

হাজেরা-তজু ডিগ্রি কলেজ রোভার স্কাউট গ্রুপের নবাগত রোভার সহচরদের...

মিরসরাইয়ের মিঠাছড়া জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ প্রসূতির মৃত্যুর অভিযোগ

মিরসরাইয়ের মিঠাছড়া জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ সানজিদা আক্তার (১৯)...

ফটিকছড়িতে স্থানীয় সাংবাদিকদের সাথে জামায়াতে ইসলামীর  মতবিনিময় 

ফটিকছড়িতে কর্মরত সাংবাদিকদের সাথে  মতবিনিময় সভা করেছে  বাংলাদেশ জামায়াতে...

গড়িমসি ছাড়া স্বল্পতম সময়ে গ্রাহককে হয়রানিমুক্ত সেবা দিতে হবে: চট্টগ্রামে ভূমি উপদেষ্টা 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের অন্তর্র্বতী সরকারের ভূমি উপদেষ্টা এ.এফ হাসান আরিফ...

ঢাকার যানজট নিরসনের উপায় খোঁজার নির্দেশ প্রধান উপদেষ্টার

রাজধানী ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে পুলিশ ও দেশের...

প্রয়োজনীয় কিছু সংস্কার করেই নির্বাচন দেবে অন্তবর্তীকালীন সরকার: ধর্ম উপদেষ্টা

অন্তর্বর্তী কালীন সরকারের উপদেষ্টা পরিষদ প্রয়োজনীয় কিছু সংস্কার করেই...

আরও পড়ুন

ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা বিদ্যালয়ে হ্যান্ডবল প্রতিযোগিতা

ঈদগাঁও উপজেলার অন্তর্গত একমাত্র মাধ্যমিক নারী শিক্ষা প্রতিষ্ঠান 'ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়'-র আন্ত: বিদ্যালয় হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২৪ আজ (১২ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে।এতে লাল...

মনে হচ্ছে কেউ আমাকে দুর্নীতির মহাসাগরে ছেড়ে দিয়েছে: উপদেষ্টা আসিফ

অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রম মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছেন, 'মনে হচ্ছে আমাকে এনে কেউ দুর্নীতির মহাসাগরে ছেড়ে দিয়েছে।'বৃহস্পতিবার...

পাকিস্তানে ইতিহাস গড়া ক্রিকেটারদের সঙ্গে প্রধান উপদেষ্টা

সাদা পোশাকে পাকিস্তানের বিপক্ষে অতীত অভিজ্ঞতা ছিল বরাবরই তিক্ত। সেই তিক্ততাই এবার রূপ নিয়েছে মধুর ফলাফলে। পাকিস্তানের মাটিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। দুই...

বিসিবি থেকে পদত্যাগ করলেন সুজন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক পদ থেকে পদত্যাগ করেছেন খালেদ মাহমুদ সুজন। বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি একজন পরিচালক।বুধবার (১১ সেপ্টেম্বর) তিনি জানান, বোর্ডে পদত্যাগ...