গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 7 May 2024

ফটিকছড়ির নারায়নহাট ‘স্কুল কমিটিতে’ একই পরিবারের তিনজন!

দৌলত শওকত,ফটিকছড়ি প্রতিনিধি

ফটিকছড়ি উপজেলার নারায়নহাট ইউনিয়নের পশ্চিম চান্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন কমিটিতে স্থান পেয়েছেন একই পরিবারের তিনজন। এক পেশে এ মনোনয়ন নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

জানা যায়, ১০ এপ্রিল রবিবার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস কর্তৃক পশ্চিম চান্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন কমিটির অনুমোদন দেয়া হয়। ১১ সদস্যের এ কমিটিতে সভাপতি হয়েছেন স্থানীয় বাসিন্দা ফোরকান উদ্দিন। বিদ্যুৎসাহী সদস্য হিসেবে মনোনীত হয়েছেন সভাপতির আপন বড়ভাই বোরহান উদ্দিন। অন্যদিকে, চার অভিভাবক সদস্য পদের একটিতে জায়গা পেয়েছেন তাদেরই ভগ্নিপতি আবুল কালাম।
তথ্যমতে, প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে স্কুল ক্যাচমেন্ট এরিয়ার প্রতিটি অঞ্চল থেকে সদস্য মনোনীত করার নিয়ম থাকলেও চান্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কমিটি গঠনে তা মানা হয়নি।

এ বিষয়ে স্থানীয় বেশ কয়েকজন অভিভাবক অভিযোগ করে বলেন, কমিটিতে স্থান পাওয়ার মত এলাকায় অনেক যোগ্য লোক থাকা সত্ত্বেও একই পরিবার থেকে তিনজনকে রাখা হয়েছে। যা অন্যায় এবং একপেশে।

এক পরিবার থেকে তিনজন স্থান পাওয়ার বিষয়টি স্বীকার করে স্থানীয় ইউপি সদস্য আলতাফ হোসেন বলেন, গতকাল নতুন কমিটির প্রথম মিটিং ছিল। এলাকায় এ নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। যার কারনে আমি অনুপস্থিত ছিলাম।

প্রধান শিক্ষক তৌহিদুল আলমের বক্তব্য জানতে চাইলে বলেন, নিয়মানুযায়ী বিদ্যুৎসাহী পদে তিনজনের নাম প্রস্তাব করে এমপি সাহেবের নিকট পাঠিয়েছিলাম। তন্মধ্যে বোরহান উদ্দিনের নাম ছিল তিন নাম্বারে। মনে করেছিলাম অগ্রভাগের ব্যক্তিকে মনোনয়ন দেয়া হবে।

এক ভাইকে দাতা সদস্য পদে অন্তর্ভুক্ত করে অপর ভাইয়ের নাম বিদ্যুৎসাহী হিসেবে কেন মনোনয়ন দিলেন, এ প্রশ্নের কোন সদুত্তর দিতে পারেন প্রধান শিক্ষক।

জানতে চাইলে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাসানুল কবির বলেন আইনে বাঁধা নেই। তবে এক পরিবার থেকে তিনজন না রেখে এলাকায আরো যারা যোগ্য আছেন তাঁদের সুযোগ দেওয়ার দরকার ছিল।

সর্বশেষ

পেকুয়ায় নদী থেকে যুবকের লাশ উদ্ধার

কক্সবাজারের পেকুয়ায় নদী থেকে আনোয়ার হোসাইন (২১) নামে এক...

নির্বাচনকে আমরা আমাদের মতো দেখব: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, কে...

চন্দনাইশে অবৈধ বালু জব্দ, ২ জনের কারাদণ্ড

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় অবৈধভাবে বিক্রির উদ্দেশ্যে স্তুপ করে রাখা...

উপজেলা নির্বাচন: ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

আগামী ৮ মে প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত...

চসিকের নগর ভবনের নির্মাণকাজের উদ্বোধন করলেন চসিক মেয়র

চট্টগ্রামবাসীর বহুল আকাক্সিক্ষত ‘আইকনিক’ নগর ভবন নির্মাণ কাজের উদ্বোধন...

টেকনাফে ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা খুন

কক্সবাজারের টেকনাফে ছুরিকাঘাতে রাগিব শাহরিয়ার মুরাদ (২০) নামে এক...

আরও পড়ুন

চন্দনাইশে অবৈধ বালু জব্দ, ২ জনের কারাদণ্ড

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় অবৈধভাবে বিক্রির উদ্দেশ্যে স্তুপ করে রাখা চার লাখ ঘনমিটার বালু জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।বালু বিক্রিতে সহযোগিতার দায়ে বরকল এলাকার সেলিম উদ্দিনের...

উপজেলা নির্বাচন: ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

আগামী ৮ মে প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ৪১৮ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।মঙ্গলবার...

চসিকের নগর ভবনের নির্মাণকাজের উদ্বোধন করলেন চসিক মেয়র

চট্টগ্রামবাসীর বহুল আকাক্সিক্ষত ‘আইকনিক’ নগর ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেছেন চট্টগ্রাাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।সোমবার (৬ মে) দুপুরে নগর ভবন...

স্বাধীন ফিলিস্তিন প্রতিষ্ঠার দাবিতে মহসিন কলেজ ছাত্রলীগের ফিলিস্তিনের পতাকা উত্তোলন

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনায় মহসিন কলেজ ছাত্রলীগের উদ্যোগে কলেজ প্রাঙ্গণে পিলিস্তিনের পতাকা উত্তোলন...