গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 17 April 2024

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরে বসছে অত্যাধুনিক আরটি-পিসিআর মেশিন

কোভিড-১৯ পরীক্ষার সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরে বসছে অত্যাধুনিক আরটি-পিসিআর মেশিন। এই মেশিন বসার পর থেকে চট্টগ্রাম বিভাগের বিভাগীয় পরিচালকের (স্বাস্থ্য) দপ্তরেও নিয়মিত করোনা পরীক্ষা করা যাবে।

আজ ৩০ জুন স্বাস্থ্য অধিদপ্তর থেকে চট্টগ্রাম বিভাগের বিভাগীয় পরিচালকের (স্বাস্থ্য) দপ্তরে এসে পৌছেছে একটি অত্যাধুনিক আরটি-পিসিআর মেশিন। মেশিনটি স্থাপনের পর শীঘ্রই সেখানে শুরু করা হবে কোভিড-১৯ পরীক্ষা কার্যক্রম। এতে চট্টগ্রাম বিভাগের কোভিড-১৯ পরীক্ষার সক্ষমতা আরো একধাপ বৃদ্ধি পাবে।

বুধবার আরটি-পিসিআর মেশিনটি অত্র কর্যালয়ে এসে পৌছালে সেটি গ্রহন করেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ হাসান শাহরিয়ার কবীর।

এসময় উপস্থিত ছিলেন-বাংলাদেশ ইনষ্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), ফৌজদারহাট, চট্টগ্রামের সহযোগী অধ্যাপক (মাইক্রোবায়োলজি) এবং ল্যাবঃ প্রধান ডাঃ শাকিল আহমেদ। অত্র দপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ কমরুল আযাদ।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডাঃ সেখ ফজলে রাব্বি এবং চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবেঃ কর্মরত জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রন কর্মসূচী, স্বাস্থ্য অধিদপ্তর এর মাইক্রোবায়োলজিষ্ট সোহানা আসমা।

বর্তমানে চট্টগ্রামে ৮টি দপ্তরে করোনা পরীক্ষা করা হয়। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরে আরটি-পিসিআর মেশিন স্থাপনের পর পরীক্ষার স্থান আরও একটি বাড়লো।

সাম্প্রতিক সময়ে করোনার ভারতীয় তথা ডেল্টা ভ্যারিয়েন্টের সামাজিক সংক্রমণ শুরু হয়েছে। প্রতিদিনই বাড়ছে সংক্রমণের হার। তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর হারও।

সর্বশেষ

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর...

আধিপত্য বিস্তারের জেরে চকরিয়ায় দুইজনকে হত্যার অভিযোগ

আধিপত্য বিস্তারের জেরে কক্সবাজারের চকরিয়ায় মো. সেলিম (৪৩) ও...

পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ

চট্টগ্রামের পটিয়া উপজেলার ১১নং কেলিশহর ইউনিয়ন পরিষদে বিচার চলাকালীন...

ফিরিঙ্গিবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে শিক্ষামন্ত্রীর সহায়তা প্রদান

নগরের ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের আওতাধীন এয়াকুবনগর ও টেকপাড়ায়...

শুধু কিশোর গ্যাং নয়, তাদের গড ফাদারদেরও আইনের আওতায় আনা হবে: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার...

গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত

গাজীপুরে একটি ব্যাটারি কারখানায় বিস্ফোরণে পু সুকি (৫২) নামের...

আরও পড়ুন

চিকিৎসাধীন শিশুর মৃত্যু , রোগীর স্বজনের মারধরে আইসিইউতে চিকিৎসক

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশু মারা যাওয়ার ঘটনায় রিয়াজ উদ্দিন শিবলু নামে এক চিকিৎসককে বেধড়ক মারধর করেছেন রোগীর স্বজনরা। রোববার (১৪ এপ্রিল) মেডিকেল সেন্টার নামে একটি...

ঈদের ছুটিতেও স্বাস্থ্যসেবায় ব্যাঘাত ঘটেনি: স্বাস্থ্যমন্ত্রী

ঈদের লম্বা ছুটিতেও দেশের কোনো হাসপাতালে স্বাস্থ্যসেবার ব্যাঘাত ঘটেনি বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুর সাড়ে...

ঈদে স্বাস্থ্যসেবা তদারকিতে আকস্মিক হাসপাতালে যাবেন স্বাস্থ্যমন্ত্রী

ঈদের সময় স্বাস্থ্যসেবা পরিস্থিতি তদারকিতে আকস্মিকভাবে বিভিন্ন হাসপাতালে যাবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী সামন্ত লাল সেন।মঙ্গলবার (০৯ এপ্রিল) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে...

জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বিকে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের সংবর্ধনা

চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ও উপ-পরিচালক এবং সাবেক সফল সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি সদ্য পদোন্নতি পেয়ে কুমিল্লা মেডিকেল কলেজ...