গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরে বসছে অত্যাধুনিক আরটি-পিসিআর মেশিন

কোভিড-১৯ পরীক্ষার সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরে বসছে অত্যাধুনিক আরটি-পিসিআর মেশিন। এই মেশিন বসার পর থেকে চট্টগ্রাম বিভাগের বিভাগীয় পরিচালকের (স্বাস্থ্য) দপ্তরেও নিয়মিত করোনা পরীক্ষা করা যাবে।

আজ ৩০ জুন স্বাস্থ্য অধিদপ্তর থেকে চট্টগ্রাম বিভাগের বিভাগীয় পরিচালকের (স্বাস্থ্য) দপ্তরে এসে পৌছেছে একটি অত্যাধুনিক আরটি-পিসিআর মেশিন। মেশিনটি স্থাপনের পর শীঘ্রই সেখানে শুরু করা হবে কোভিড-১৯ পরীক্ষা কার্যক্রম। এতে চট্টগ্রাম বিভাগের কোভিড-১৯ পরীক্ষার সক্ষমতা আরো একধাপ বৃদ্ধি পাবে।

বুধবার আরটি-পিসিআর মেশিনটি অত্র কর্যালয়ে এসে পৌছালে সেটি গ্রহন করেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ হাসান শাহরিয়ার কবীর।

এসময় উপস্থিত ছিলেন-বাংলাদেশ ইনষ্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), ফৌজদারহাট, চট্টগ্রামের সহযোগী অধ্যাপক (মাইক্রোবায়োলজি) এবং ল্যাবঃ প্রধান ডাঃ শাকিল আহমেদ। অত্র দপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ কমরুল আযাদ।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডাঃ সেখ ফজলে রাব্বি এবং চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবেঃ কর্মরত জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রন কর্মসূচী, স্বাস্থ্য অধিদপ্তর এর মাইক্রোবায়োলজিষ্ট সোহানা আসমা।

বর্তমানে চট্টগ্রামে ৮টি দপ্তরে করোনা পরীক্ষা করা হয়। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরে আরটি-পিসিআর মেশিন স্থাপনের পর পরীক্ষার স্থান আরও একটি বাড়লো।

সাম্প্রতিক সময়ে করোনার ভারতীয় তথা ডেল্টা ভ্যারিয়েন্টের সামাজিক সংক্রমণ শুরু হয়েছে। প্রতিদিনই বাড়ছে সংক্রমণের হার। তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর হারও।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

জেনারেল হাসপাতাল পরিদর্শন করলেন অতিরিক্ত সচিব ওয়াহিদুজ্জামান

চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরী বিভাগ, আউটডোর-ইনডোরসহ বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (হাসপাতাল) মুহাম্মদ...

কাপ্তাই রাহাত স্টোরে ৩৫ প্রকার চা এবং হরেক রকম পান পাওয়া যায় 

১৩ জুলাই, শনিবার, বিকেল সাড়ে ৪ টা। পড়ন্ত বিকেলে রাহাত স্টোরে গিয়ে দেখা যায়,  দোকানের বাহিরে খোলা মাঠে বসে জনা কয়েক মধ্য বয়সী লোক...

ফিরোজ শাহতে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

আকবর শাহ থানাধীন পূর্ব ফিরোজ শাহ কলোনী এলাকায় চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি চিকিৎসা, ডায়বেটিস নির্ণয় ও ঔষধ বিতরণ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (১২ জুলাই)...

ডাক্তার না হয়েও করতেন ৪ বছর ধরে স্ত্রী, প্রসূতি ও শিশুরোগের চিকিৎসা 

ডাক্তার না হয়েও ডাক্তারের পরিচয় দিয়ে দীর্ঘ ৪ বছর ধরে স্ত্রী, প্রসূতি ও শিশুরোগের চিকিৎসা দিয়ে আসছিলেন তাহেরা বেগম(৪৪)। পটিয়া উপজেলার শান্তির হাটে নিয়মিত...