Tuesday, 17 September 2024

সাংবা‌দিকরা সমা‌জের তৃতীয় চোখ হি‌সে‌বে গুরুত্বপূর্ণ ভূ‌মিকা রাখ‌ছে-জেলা প্রশাসক

মোঃ জুয়েল হোসাইন: বান্দরবান প্রতিনিধি:

সাংবা‌দিকরা সমা‌জের তৃতীয় চোখ হি‌সে‌বে গুরুত্বপূর্ণ ভূ‌মিকা রাখ‌ছে ব‌লে মন্তব‌্য ক‌রে‌ছেন বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

আজ ১৬ ফেব্রুয়ারী বুধবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ঢাকা পোস্ট অনলাইন প‌ত্রিকার ১ম বর্ষপূর্তি উপল‌ক্ষে আ‌য়ো‌জিত অনুষ্ঠা‌নে তি‌নি এ কথা ব‌লেন।

তি‌নি ব‌লেন, মানুষের শোনা কথা মানুষ বিশ্বাস নাও করতে পারে, কিন্তু সাংবাদিকদের খবর মানুষ চোখে না দেখেও বিশ্বাস করে। তাই সমা‌জের মানুষের কা‌ছে সাংবা‌দিকরা দায়বদ্ধ।

তিনি আ‌রো বলেন, ১৯৮১ সালে বান্দরবান জেলা প্রথম শ্রেণীর জেলা হিসাবে প্রতিষ্ঠিত হয়। বিগত বছরে বান্দরবান জেলা ২য় শ্রেণীতে পরিণত হয় একটি মাত্র কারনে ৮টি উপজেলা না থাকায়। ২য় শ্রেণীর জেলা হিসাবে জন প্রশাসন মন্ত্রণালয় হতে আগের তুলনায় কম সংখ্যক কর্মী নিয়োগ আছে জেলা প্রশাসনে। যার দরুন ডিজিটাল বাংলাদেশে অনলাইন পদ্ধতিতে নাগরিক সেবা প্রদান করায় আগে কিছুটা নাগরিক সুবিধা পেতে স্বচ্ছতা থাকলেও কিছুকাল ধরে বিঘ্নিত হচ্ছে নাগরিক সুবিধা। করোনাকালীন অর্ধেকাংশ জনবল নিয়ে কাজ করায় আরো বেগ পেতে হচ্ছে। তিনি ইতিমধ্যে টানা ২৬ বারের মতোই জন প্রশাসন মন্ত্রণালয়ে পত্র পাঠিয়ে জনবল বাড়ানোর আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি সবাইকে আশ্বস্ত করে বলেন এ সংকট কেটে যাবে।

৮০ বছরের বৃদ্ধা তার চিকিৎসার প্রয়োজনে জমি বিক্রয়ের জন্য ২৩৮২ ডকেটে জমাবন্দি উত্তোলনের আবেদন করেছেন ২৫ জানুয়ারী ২৩ দিন অতিবাহিত হওয়ার পরও এখনও জমাবন্দি পান নাই। জমি বিক্রি করতে না পারলে জীবন বিপন্ন হওয়ার সম্মুখিন হচ্ছে। আবেদনকারী গুলবাহার ১ সপ্তাহের মধ্যে জমাবন্দি পেয়েছেন। এখন ২৩দিনেও জমাবন্দি পাচ্ছি না। তিনি হাঁটা চলা করতে খুবই অসুবিধা, তাই নাতিকে পাঠিয়েছেন জমাবন্দি তোলার জন্য।

এসময় ঢাকা পোস্টের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. লুৎফুর রহমান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কায়েসুর রহমান।

এসময় বীর মুক্তিযোদ্ধা এম এ হাকিম চৌধুরী, বান্দরবান প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মংসানু মারমা,একুশে টিভি প্রতিনিধি নজরুল ইসলাম টিটু, মাছরাঙ্গা টিভির জেলা প্রতিনিধি কৌশিক দাশ, সময় টিভির জেলা প্রতিনিধি এন এ জাকির, জিটিভি প্রতিনিধি মোহাম্মদ ইসহাক, আজকের পত্রিকার প্রতিনিধি বদরুল ইসলাম মাসুদ, যায়যায়দিন পত্রিকার জেলা প্রতিনিধি ক্যমুই অং মারমা, মোহনা টিভির প্রতিনিধি রাহুল বড়ুয়া ছোটন, চ্যানেল টুয়েন্টিফোর এর জেলা প্রতিনিধি ইয়াছিনুল হাকিম চৌধুরী, এশিয়ান টিভি প্রতিনিধি মো. নুরুল কবীর, ভোরের ডাকের জেলা প্রতিনিধি আবুল বশার নয়ন, দৈনিক দেশসেবা পত্রিকার জেলা প্রতিনিধি মোঃ সাইফুল ইসলাম, দৈনিক আইন বার্তার বান্দরবান জেলা প্রতিনিধি মোঃ জুয়েল হোসাইন, আমার সংবাদের জেলা প্রতিনিধি ফারুক আহমদ, সময়ের আলোর পত্রিকার জেলা প্রতিনিধি কি কি উ মার্মা, আনন্দবাজার পত্রিকা ও সময় টিভির চিত্রগ্রাহক প্রতিনিধি সোহেল কান্তি নাথ, জাগো নিউজের জেলা প্রতিনিধি নয়ন চক্রবর্তীসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ারও চট্টগ্রাম নিউজ অনলাইন পোর্ট্রাল মোঃ জুয়েল হোসাইন সাংবাদিক এবং সামাজিক সংগঠন ইউডি এর সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে ফুল দিয়ে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি’কে বরণ করে নেন নিউজ পোর্টাল ঢাকা পোস্টের বান্দরবান জেলা প্রতিনিধি রিজভী রাহাত।

এসময় শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে বান্দরবান প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক বলেন, এক বছরের পথ চলায় দারুনভাবে পাঠকদের কাছে জনপ্রিয় হয়ে ওঠেছে দেশের জনপ্রিয় নিউজ পোর্টাল ঢাকা পোস্ট। ঢাকা পোস্ট শুরু থেকে ভালো ভালো সংবাদ প্রচার করছে এবং আগামীতে ও প্রচার করবে বলে পাঠকদের আশাবাদ ব্যক্ত করা হয়।

এসময় বক্তব্য রাখতে গিয়ে বীর মুক্তিযোদ্ধা এম এ হাকিম চৌধুরী বলেন, ঢাকা পোস্ট গত এক বছর ধরে বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ করে পাঠকের মনে জায়গা করে নিয়েছে। এক বছরের মধ্যেই দেশের অন্যতম শীর্ষ গণমাধ্যম হয়ে ওঠার স্বীকৃতি পেয়েছে প্রতিষ্ঠানটি, ভবিষ্যতেও এই ধারাবাহিকতা বজায় থাকবে বলে আমরা বিশ্বাস করি।

এসময় প্রধান অতিথি বক্তব্য রাখতে গিয়ে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, বান্দরবানের সাংবাদিকরা যথেষ্ট আন্তরিক। সংবাদ মাধ্যম আর জেলা প্রশাসন এখানে মিলেমিশে কাজ করে যাচ্ছে। এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি আরো বলেন, ঢাকা পোস্ট যাত্রার শুরু থেকেই পাঠকপ্রিয় হয়ে ওঠেছে এবং আগামীতে এই জনপ্রিয় নিউজ পোর্টাল দেশ ও জাতির পাশে থেকে তাদের সুখ দু:খ ও বিভিন্ন উন্নয়নের সংবাদ প্রচার করবে এই প্রত্যাশা।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে কেক কাটা ও ঢাকা পোস্টের পক্ষ থেকে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, মহান মুক্তিযুদ্ধে অবদান রাখার জন্য বীর মক্তিযোদ্ধা এম এ হাকিম চৌধুরী, বান্দরবান প্রেসক্লাব, স্বেচ্ছাসেবী সংগঠন ইউডি, খেলাধূলায় বিশেষ অবদান রাখায় লুৎফুর রহমান উজ্জ্বলকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সর্বশেষ

হাজেরা-তজু ডিগ্রি কলেজ রোভার স্কাউটসের ওরিয়েন্টেশন সম্পন্ন

হাজেরা-তজু ডিগ্রি কলেজ রোভার স্কাউট গ্রুপের নবাগত রোভার সহচরদের...

মিরসরাইয়ের মিঠাছড়া জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ প্রসূতির মৃত্যুর অভিযোগ

মিরসরাইয়ের মিঠাছড়া জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ সানজিদা আক্তার (১৯)...

ফটিকছড়িতে স্থানীয় সাংবাদিকদের সাথে জামায়াতে ইসলামীর  মতবিনিময় 

ফটিকছড়িতে কর্মরত সাংবাদিকদের সাথে  মতবিনিময় সভা করেছে  বাংলাদেশ জামায়াতে...

গড়িমসি ছাড়া স্বল্পতম সময়ে গ্রাহককে হয়রানিমুক্ত সেবা দিতে হবে: চট্টগ্রামে ভূমি উপদেষ্টা 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের অন্তর্র্বতী সরকারের ভূমি উপদেষ্টা এ.এফ হাসান আরিফ...

ঢাকার যানজট নিরসনের উপায় খোঁজার নির্দেশ প্রধান উপদেষ্টার

রাজধানী ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে পুলিশ ও দেশের...

প্রয়োজনীয় কিছু সংস্কার করেই নির্বাচন দেবে অন্তবর্তীকালীন সরকার: ধর্ম উপদেষ্টা

অন্তর্বর্তী কালীন সরকারের উপদেষ্টা পরিষদ প্রয়োজনীয় কিছু সংস্কার করেই...

আরও পড়ুন

মিরসরাইয়ের মিঠাছড়া জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ প্রসূতির মৃত্যুর অভিযোগ

মিরসরাইয়ের মিঠাছড়া জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ সানজিদা আক্তার (১৯) নামের এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। ঘটনার জেরে ক্ষুদ্ধ জনতা হাসপাতাল ঘেরাও, করে ভাংচুর করেছে।...

ফটিকছড়িতে স্থানীয় সাংবাদিকদের সাথে জামায়াতে ইসলামীর  মতবিনিময় 

ফটিকছড়িতে কর্মরত সাংবাদিকদের সাথে  মতবিনিময় সভা করেছে  বাংলাদেশ জামায়াতে ইসলামে ফটিকছড়ি পৌরসভা শাখা।সোমবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলা সদর বিবিরহাটের  একটি রেস্টুরেন্টে এ মতবিনিময় সভা...

প্রয়োজনীয় কিছু সংস্কার করেই নির্বাচন দেবে অন্তবর্তীকালীন সরকার: ধর্ম উপদেষ্টা

অন্তর্বর্তী কালীন সরকারের উপদেষ্টা পরিষদ প্রয়োজনীয় কিছু সংস্কার করেই নির্বাচন দেবে।নির্বাচিত সরকারের কাছে দায়িত্ব হস্তান্তরের পর কোনো উপদেষ্টার সম্পদ একটুও বাড়বে না। এজন্য উপদেষ্টাদের...

আন্দোলনে আহতদের চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার: ফাওজুল কবির

অন্তর্বর্তী সরকার গণ-অভ্যুত্থানে আহতদের চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান।আহতদের খোঁজ নিতে সোমবার (১৬...