গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 14 April 2024

মহেশখালী ব্রীজের সংস্কার কাজ পরির্দশন করলেন সাংসদ আশেক উল্লাহ রফিক

কায়সার হামিদ মানিক, কক্সবাজার প্রতিনিধি: সম্প্রতি সময়ে মহেশখালীতে বহুল প্রাচীন ২টি ব্রিজের সংস্কার কাজ শুরু করেছে উপজেলা প্রশাসন। এসব ব্রিজ গুলি প্রায় ৪০ বছরের পুরানো মহেশখালীর বহু স্মৃতির স্বাক্ষী এসব ব্রিজ।

উপজেলার ছোট মহেশখালীর প্রবেশ মুখে অবস্থিত রশিদ মিয়ার ব্রিজটি র্দীঘদিন ধরে সংস্কারের অভাবে অকেজো হয়ে পড়েছিলো, ব্রিজটি ২০২১ সালের শুরুতে সাংসদ আশেক উল্লাহ রফিকের প্রচেষ্টায় সংস্কারের উদ্যেগ নেয় এলজিডি।

একই ভাবে ছোট মহেশখালীর প্রধান সড়কে অবস্থিত খালের দক্ষিন ব্রিজটি গত মাসে একটি কয়লা বোঝায় ট্রাক সহ ভেঙ্গে পড়ে। এই দুটি ব্রিজের সংস্কার কাজ শুরু করে গত মাসে।

এসব ব্রিজের উন্নয়ন কাজ পরির্দশন করতে ঝড়বৃষ্টি মাথায় নিয়ে হাজির হন সাংসদ আশেক উল্লাহ রফিক।

শুক্রবার (১৮ জুন) জুমার নামাজের পরে প্রথমে রশিদ মিয়া ব্রিজের কাজের মান যাচাই বাচাই করেন, পরে ছোট মহেশখালীর প্রধান সড়কের ব্রিজটির কাজের মান যাচাই বাচাই করে মহেশখালী কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেন, আওয়ামীলীগ সরকারের মেয়াদে মহেশখালী দ্বীপে সড়ক উন্নয়নে যে উন্নতি হয়েছে যা গত ৫০ বছরের হয়নি।

তিনি আরো বলেন, চালিয়াতলী থেকে গোরকঘাটা, শাপলাপুর থেকে গোরকঘাটা সড়কে ব্যাপক উন্নয়ন হয়েছে এবং রাতে সড়কে আর অন্ধকার নেই চলাচলের জন্য সোলার লাইট স্থাপন করা হয়েছে। সংস্কারকৃত এই ব্রিজগুলির কাজ দ্রুত সম্পন্ন করতে ঠিকাদার ও উপজেলা প্রকৌশলীকে নির্দেশ দেয়া হয়েছে।

পরির্দশন কালে আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে, ছোট মহেশখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাষ্টার এনামুল করিম, ছাত্রলীগ নেতা রিয়ান সিকদারসহ ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দরা।

সর্বশেষ

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ...

সোমালিয়ার জলদস্যুদের চেয়েও বিএনপি অনেক বেশি ভয়ঙ্কর: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ড....

প্রথমবারের মতো সালমানের বাড়িতে রণবীর-আলিয়া

বলিউডের তারকাদের বাড়ির অনুষ্ঠান মানেই জমকালো আয়োজন। গত ১১...

‘পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, বৈশাখের...

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন...

সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মিরসরাইয়ের জাহাঙ্গীরের

সৌদি আরবে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে মিরসরাইয়ের জাহাঙ্গীর আলম ভূঁইয়া...

আরও পড়ুন

টেকনাফে ২ কেজি আইস উদ্ধার

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ২ কেজি ১২৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।শনিবার (৬ এপ্রিল) দিবাগত রাতে টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভের...

রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে এক রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)। এ সময় তার কাছ থেকে ১টি ওয়ান শুটারগান ও ১...

হাতের কবজি ও পা কেটে নিলো দুর্বৃত্তরা, নিহত ১

চকরিয়া উপজেলায় আধিপত্য বিস্তারের জের ধরে এক যুবকের হাতের কবজি ও আরেক যুবকের পা কেটে নিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে চকরিয়া উপজেলার বদরখালী...

টেকনাফ সীমান্তে আবারও থেমে থেমে বিস্ফোরণের শব্দ

কক্সবাজারের টেকনাফে মিয়ানমার সীমান্তের ওপার থেকে গোলাগুলির শব্দ শোনা গেছে। থেমে থেমে মর্টার শেল বিস্ফোরণের বিকট শব্দে লোকজন আতঙ্কিত হয়ে পড়ছে।শুক্রবার (৫ এপ্রিল) সকাল...