গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

মহেশখালী ব্রীজের সংস্কার কাজ পরির্দশন করলেন সাংসদ আশেক উল্লাহ রফিক

কায়সার হামিদ মানিক, কক্সবাজার প্রতিনিধি: সম্প্রতি সময়ে মহেশখালীতে বহুল প্রাচীন ২টি ব্রিজের সংস্কার কাজ শুরু করেছে উপজেলা প্রশাসন। এসব ব্রিজ গুলি প্রায় ৪০ বছরের পুরানো মহেশখালীর বহু স্মৃতির স্বাক্ষী এসব ব্রিজ।

উপজেলার ছোট মহেশখালীর প্রবেশ মুখে অবস্থিত রশিদ মিয়ার ব্রিজটি র্দীঘদিন ধরে সংস্কারের অভাবে অকেজো হয়ে পড়েছিলো, ব্রিজটি ২০২১ সালের শুরুতে সাংসদ আশেক উল্লাহ রফিকের প্রচেষ্টায় সংস্কারের উদ্যেগ নেয় এলজিডি।

একই ভাবে ছোট মহেশখালীর প্রধান সড়কে অবস্থিত খালের দক্ষিন ব্রিজটি গত মাসে একটি কয়লা বোঝায় ট্রাক সহ ভেঙ্গে পড়ে। এই দুটি ব্রিজের সংস্কার কাজ শুরু করে গত মাসে।

এসব ব্রিজের উন্নয়ন কাজ পরির্দশন করতে ঝড়বৃষ্টি মাথায় নিয়ে হাজির হন সাংসদ আশেক উল্লাহ রফিক।

শুক্রবার (১৮ জুন) জুমার নামাজের পরে প্রথমে রশিদ মিয়া ব্রিজের কাজের মান যাচাই বাচাই করেন, পরে ছোট মহেশখালীর প্রধান সড়কের ব্রিজটির কাজের মান যাচাই বাচাই করে মহেশখালী কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেন, আওয়ামীলীগ সরকারের মেয়াদে মহেশখালী দ্বীপে সড়ক উন্নয়নে যে উন্নতি হয়েছে যা গত ৫০ বছরের হয়নি।

তিনি আরো বলেন, চালিয়াতলী থেকে গোরকঘাটা, শাপলাপুর থেকে গোরকঘাটা সড়কে ব্যাপক উন্নয়ন হয়েছে এবং রাতে সড়কে আর অন্ধকার নেই চলাচলের জন্য সোলার লাইট স্থাপন করা হয়েছে। সংস্কারকৃত এই ব্রিজগুলির কাজ দ্রুত সম্পন্ন করতে ঠিকাদার ও উপজেলা প্রকৌশলীকে নির্দেশ দেয়া হয়েছে।

পরির্দশন কালে আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে, ছোট মহেশখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাষ্টার এনামুল করিম, ছাত্রলীগ নেতা রিয়ান সিকদারসহ ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দরা।

সর্বশেষ

আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সাম্প্রতিক সহিংসতায় আহতদের দেখতে রাজধানীর...

চট্টগ্রাম নগরীতে শনিবার ১৪ ঘণ্টা কারফিউ শিথিল

আগামীকাল শনিবার চট্টগ্রাম নগরীতে সকাল ৬টা থেকে রাত ৮টা...

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

আরও পড়ুন

কক্সবাজারে সাগরে গোসলে নেমে পর্যটক নিখোঁজ

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসলে নেমে এক পর্যটক নিখোঁজ হয়েছেন।সোমবার (১৫ জুলাই) দুপুরে সৈকতের সুগন্ধা ও কলাতলী পয়েন্টের মাঝামাঝি ডিভাইন রিসোর্ট সংলগ্ন এলাকায় এ ঘটনা...

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ ‘আরসা’ সদস্য আটক

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্রসহ মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসা) এক সদস্যকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এসময় দুটি...

কক্সবাজারে পাহাড় ধসে শিশুসহ ২ জনের মৃত্যু

কক্সবাজারে ভারি বর্ষণের ফলে পাহাড় ধসে শিশুসহ দুইজনের মৃত্যু হয়েছে।বৃহস্পতিবার (১০ জুলাই) ভোররাতে কক্সবাজার শহরের সিকদার পাড়া ও পলাং কাটা এলাকায় পাহাড় ধসের এ...

চকরিয়ায় বন্যহাতির আক্রমণে নারীর মৃত্যু

কক্সবাজারের চকরিয়ায় বন্যহাতির আক্রমণে আহত নারী জনু আরা বেগম (৩৫) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।বুধবার (১০ জুলাই) সকাল সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে...