Thursday, 24 October 2024

মহেশখালী ব্রীজের সংস্কার কাজ পরির্দশন করলেন সাংসদ আশেক উল্লাহ রফিক

কায়সার হামিদ মানিক, কক্সবাজার প্রতিনিধি: সম্প্রতি সময়ে মহেশখালীতে বহুল প্রাচীন ২টি ব্রিজের সংস্কার কাজ শুরু করেছে উপজেলা প্রশাসন। এসব ব্রিজ গুলি প্রায় ৪০ বছরের পুরানো মহেশখালীর বহু স্মৃতির স্বাক্ষী এসব ব্রিজ।

উপজেলার ছোট মহেশখালীর প্রবেশ মুখে অবস্থিত রশিদ মিয়ার ব্রিজটি র্দীঘদিন ধরে সংস্কারের অভাবে অকেজো হয়ে পড়েছিলো, ব্রিজটি ২০২১ সালের শুরুতে সাংসদ আশেক উল্লাহ রফিকের প্রচেষ্টায় সংস্কারের উদ্যেগ নেয় এলজিডি।

একই ভাবে ছোট মহেশখালীর প্রধান সড়কে অবস্থিত খালের দক্ষিন ব্রিজটি গত মাসে একটি কয়লা বোঝায় ট্রাক সহ ভেঙ্গে পড়ে। এই দুটি ব্রিজের সংস্কার কাজ শুরু করে গত মাসে।

এসব ব্রিজের উন্নয়ন কাজ পরির্দশন করতে ঝড়বৃষ্টি মাথায় নিয়ে হাজির হন সাংসদ আশেক উল্লাহ রফিক।

শুক্রবার (১৮ জুন) জুমার নামাজের পরে প্রথমে রশিদ মিয়া ব্রিজের কাজের মান যাচাই বাচাই করেন, পরে ছোট মহেশখালীর প্রধান সড়কের ব্রিজটির কাজের মান যাচাই বাচাই করে মহেশখালী কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেন, আওয়ামীলীগ সরকারের মেয়াদে মহেশখালী দ্বীপে সড়ক উন্নয়নে যে উন্নতি হয়েছে যা গত ৫০ বছরের হয়নি।

তিনি আরো বলেন, চালিয়াতলী থেকে গোরকঘাটা, শাপলাপুর থেকে গোরকঘাটা সড়কে ব্যাপক উন্নয়ন হয়েছে এবং রাতে সড়কে আর অন্ধকার নেই চলাচলের জন্য সোলার লাইট স্থাপন করা হয়েছে। সংস্কারকৃত এই ব্রিজগুলির কাজ দ্রুত সম্পন্ন করতে ঠিকাদার ও উপজেলা প্রকৌশলীকে নির্দেশ দেয়া হয়েছে।

পরির্দশন কালে আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে, ছোট মহেশখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাষ্টার এনামুল করিম, ছাত্রলীগ নেতা রিয়ান সিকদারসহ ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দরা।

সর্বশেষ

সংবিধান ও প্রেসিডেন্ট ইস্যুতে জাতীয় ঐক্যের ডাক

সংবিধান বাতিল ও প্রেসিডেন্টের অপসারণের ইস্যুতে জাতীয় ঐক্য গড়ে...

ছাত্রলীগ নিষিদ্ধ হলো যে সব কারণে 

নিষিদ্ধ করা হয়েছে আওয়ামী লীগের ভাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগকে। সংগঠনটিকে...

জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে ষড়যন্ত্র করছে আ. লীগ চক্র  : ওয়াদুদ ভূঁইয়া

সমসাময়িক বিষয় নিয়ে প্রেস ব্রিফিং করেছে খাগড়াছড়ি জেলা বিএনপির...

ছাত্রলীগ নিষিদ্ধ করে প্রজ্ঞাপন

আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধ করেছে সরকার।...

আনোয়ারায় বাজার নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট: জরিমানা ২৩ হাজার

নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখতে বাজার মনিটরিংয়ের অংশ...

ফ্যাসিবাদের বিরুদ্ধে ছাত্রজনতা ও রাজনৈতিক দলগুলোকে ঐক্যমত হওয়ার আহ্বান 

 আনফ্রিডম থেকে মুক্তি হয়েছে, এখন অর্থনৈতিক বৈষম্য থেকে মুক্তি...

আরও পড়ুন

চকরিয়ায় বন্য হাতির আক্রমণে বৃদ্ধার মৃত্যু  

কক্সবাজারের চকরিয়ায় বন্যহাতি দেখতে গিয়ে আক্রমণের শিকার হয়ে তাহেরা বেগম (৬০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে।সোমবার (২১ অক্টোবর) দিবাগত রাত ১১টার দিকে চকরিয়া উপজেলার...

জুলাই বিপ্লবে শহিদদের জাতি স্মরণে রাখবে: ধর্ম উপদেষ্টা

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, জুলাই বিপ্লবে শহিদরা দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে ফ্যাসিবাদমুক্ত করতে আত্মোৎসর্গ করেছেন। এ বিপ্লবে শহিদদের...

আলেম সমাজ আলোর মিনার: ধর্ম উপদেষ্টা

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, আলেমসমাজ আলোর মিনার। তাঁরা সমাজকে ইসলামের আলোয় আলোকিত করতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।আজ বিকালে(১৯ অক্টোবর...

পলিটিক্যাল কালচার নষ্ট হয়ে গেছে, এটা পুনরুদ্ধার করতে হবে- ধর্ম উপদেষ্টা

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, আমরা শাসন করতে আসিনি। আগামীদিনে যারা দেশ চালাবেন তাদের পথ মসৃন করতে এসেছি।আমাদের পলিটিক্যাল কালচার...