Wednesday, 23 October 2024

জুলাই বিপ্লবে শহিদদের জাতি স্মরণে রাখবে: ধর্ম উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, জুলাই বিপ্লবে শহিদরা দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে ফ্যাসিবাদমুক্ত করতে আত্মোৎসর্গ করেছেন। এ বিপ্লবে শহিদদের জাতি স্মরণে রাখবে। 

উপদেষ্টা আজ শনিবার (১৯ অক্টোবর) কক্সবাজারের চকরিয়া উপজেলার আছদ আলী পাড়া গ্রামে জুলাই বিপ্লবের শহিদ আহসান হাবিবের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎকালে এসব কথা বলেন।

ড. আ ফ ম খালিদ হোসেন বলেন, দীর্ঘদিন ধরে দেশের মানুষ ফ্যাসিবাদী সরকারের শোষণ, অত্যাচার ও নির্যাতনে নিষ্পেষিত ছিল। তৎকালীন ফ্যাসিবাদী সরকার গণতন্ত্রকে হত্যা এবং মানুষের বাক্‌স্বাধীনতাকে হরণ করেছিল। এ অবস্থা থেকে জাতিকে মুক্ত করতে ছাত্র-জনতা অভাবনীয় ভূমিকা রেখেছে। দেশমাতৃকাকে ফ্যাসিবাদমুক্ত করতে তারা জীবন বিলিয়ে দিয়েছেন। তাদের এ ঋণ শোধ করা যাবে না।

উপদেষ্টা শহিদ আহসান হাবিবের পিতার উদ্দেশ্যে বলেন, আপনার ছেলে দেশের জন্য জীবন দিয়েছে। এটি অত্যন্ত গর্বের। আমরা আপনার সন্তানকে ফিরিয়ে দিতে পারব না। তবে সরকার সব সময় আপনার পাশে আছে। তিনি আরো বলেন, জুলাই বিপ্লব ফাউন্ডেশনের পক্ষ হতে জুলাই বিপ্লবে শহিদ প্রত্যেকটি পরিবারকে ৩০ লাখ টাকা প্রদান করা হবে। এসময় উপদেষ্টা আস সুন্নাহ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় শহিদ আহসান হাবিবের পিতার হাতে দুই লাখ টাকার চেক তুলে দেন। এছাড়া, তিনি জুলাই বিপ্লবে চট্টগ্রামে প্রথম শহিদ ওয়াসিম আকরামের পরিবারের সাথে সাক্ষাৎ করেন এবং তাঁর পিতার হাতেও আস সুন্নাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে দুই লাখ টাকার চেক তুলে দেন।

পরে উপদেষ্টা শহিদ আহসান হাবিব ও শহিদ ওয়াসিম আকরামের কবর জিয়ারত করেন এবং তাঁদের রুহের মাগফেরাত কামনা করেন।

এছাড়া, তিনি চকরিয়া আবাসিক মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ পরিদর্শন এবং চকোরিয়া গ্রামার স্কুলে সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এসময় ধর্মসচিব মুঃ আঃ হামিদ জমাদ্দার, অতিরিক্ত সচিব মুঃ আঃ আউয়াল হাওলাদার, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফখরুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

ফটিকছড়িতে মোবাইল কোর্টের অভিযান;  ৮২ হাজার টাকা জরিমানা 

নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে ফটিকছড়ির তিনটি বাজারে  মোবাইল ...

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের টাস্কফোর্সের অভিযান: ৮ দোকানীকে জরিমানা

সাতকানিয়ার কাঞ্চনা ও এওচিয়া ইউনিয়নের কয়েকটি বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে...

ফাইনালে মধুময় চাকমার দুর্দান্ত শুটে চ্যাম্পিয়ন ট্রফি ঘরে নিলো ধূপ্যাচর যুব সংঘ 

রাঙ্গামাটি জেলার বিলাইছড়িতে ফাইনাল খেলায়  মধুময় চাকমার দুর্দান্ত শুটে...

ফটিকছড়িতে ডেঙ্গু মোকাবেলায় শিক্ষার্থীদের নিয়ে সচেতনমূলক সভা

“সকলের একতা রুখবে ডেঙ্গুর ভয়াবহতা” এ স্লোগান সামনে রেখে ...

দেশে অস্থিতিশীলকারীদের হুঁশিয়ারি করলেন চট্টগ্রামের সমন্বয়ক রাফি

চট্টগ্রামের সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি বলেছেন, আমরা দেখছি...

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি ঘোষণা

সারাদেশে বিপ্লবী ছাত্রদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যে চার সদস্য বিশিষ্ট...

আরও পড়ুন

ফটিকছড়িতে মোবাইল কোর্টের অভিযান;  ৮২ হাজার টাকা জরিমানা 

নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে ফটিকছড়ির তিনটি বাজারে  মোবাইল  কোর্টের  মাধ্যমে অভিযান পরিচালনা করেছে প্রশাসন। মঙ্গলবার (২২ অক্টোবর) বিকালে উপজেলার কাজীরহাট, নারায়ণহাট ও হেয়াকো  বাজারে...

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের টাস্কফোর্সের অভিযান: ৮ দোকানীকে জরিমানা

সাতকানিয়ার কাঞ্চনা ও এওচিয়া ইউনিয়নের কয়েকটি বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে গঠিত টাস্কফোর্স পরিচালিত অভিযানে ৮ টি মামলায় ৮ দোকানীকে ১৬ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড দেওয়া...

ফাইনালে মধুময় চাকমার দুর্দান্ত শুটে চ্যাম্পিয়ন ট্রফি ঘরে নিলো ধূপ্যাচর যুব সংঘ 

রাঙ্গামাটি জেলার বিলাইছড়িতে ফাইনাল খেলায়  মধুময় চাকমার দুর্দান্ত শুটে চ্যাম্পিয়ন ট্রপি ঘরে নিলো ধূপ্যাচর যুব সংঘ ক্লাব।মঙ্গলবার (২২ অক্টোবর) বেলা ৩ টায় চূড়ান্তপর্বে...

ফটিকছড়িতে ডেঙ্গু মোকাবেলায় শিক্ষার্থীদের নিয়ে সচেতনমূলক সভা

“সকলের একতা রুখবে ডেঙ্গুর ভয়াবহতা” এ স্লোগান সামনে রেখে  ফটিকছড়ির নাজিরহাটে ডেঙ্গু মোকাবেলায় সচেতনমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে ডেঙ্গু ও মশা বাহিত...