গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 1 July 2024

চট্টগ্রাম প্রেসক্লাবে আর এস আই গ্রুপের এমডি অঞ্জন শেখর সংবর্ধিত

নিজস্ব প্রতিবেদক

আর এস আই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন শেখর দাশ বলেছেন, আমি দীর্ঘদিন চাকরি করেছি। দিনে চাকরি করে রাতে নিজের প্রতিষ্ঠানে থাকতাম। একটু সঞ্চয় হলেই মেশিন কিনতাম। রাত-দিন পরিশ্রম করে প্রতিষ্ঠানকে গড়ে তুলেছি। ১৯৯৬ সাল থেকে ব্যবসা শুরু করি। ২০০২-০৩ সালের দিকে প্রচুর এক্সপোর্ট করতাম। কিন্তু কখনো সিআইপি’র হওয়ার কথা চিন্তায়ও আসেনি। ব্যবসা নিয়ে এতোই ব্যস্ত থাকতাম কারণ এটা ছিলো আমার একটা স্বপ্ন। ২০১১ সালের দিকে সিআইপি’র জন্য আবেদন করলে প্রথমবারের মতো সিআইপি নির্বাচিত হই। সেই থেকে ধারাবাহিকভাবে অনেকবার সিআইপি নির্বাচিত হই।

শনিবার (২৯ জুন) দুপুরে প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক অঞ্জন শেখর দাশ আরো বলেন, সমাজ সুন্দর করার মূল কারিগর হলেন সাংবাদিক। আ্পনাদের লেখনীর মাধ্যমে যেভাবে দূর্ণীতির কথা উঠে আছে, একইভাবে দেশের উন্নয়ন কর্মকাণ্ডও আপনাদের মাধ্যমেই জানা যায়। আমার বাবা-দাদারা ছিলেন শিক্ষক। তাঁরা শিক্ষকতা পেশার সাথে যুক্ত থেকে অনেকের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন। আমিও ব্যবসার পাশাপাশি সামাজিক ও জনকল্যাণমূলক কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত রাখার চেষ্টা করি।

সভাপতির বক্তব্যে সালাহউদ্দিন মো. রেজা বলেন, অঞ্জন শেখর দাশ বিজিএমইএ, চেম্বারসহ নানা ব্যবসায়িক সংগঠনের সাথে সম্পৃক্ত। কমার্শিয়াল বিটের সাংবাদিকদের সাথে তার রয়েছে হৃদ্যতাপূর্ণ সম্পর্ক। বাংলাদেশের প্রধান রপ্তানীমুখী শিল্প গার্মেন্টস কারখানার সাথে তিনি দীর্ঘদিন জড়িত। শিক্ষক পরিবারের সন্তান কখনো খারাপ হতে পারেন না। আপনার মতো শিক্ষিত, মার্জিত, সুহৃদ সিআইপি-কে চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করে আমরা আনন্দিত।

স্বাগত বক্তব্যে সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক বলেন, বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের পেছনে যে কয়জন মানুষের অবদান রয়েছে তাদের মধ্যে একজন হলেন শিল্পপতি অঞ্জন শেখর দাশ। তিনি ব্যবসার পাশাপাশি নানা সামাজিক ও মানবিক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত। চট্টগ্রাম চেম্বারের পরিচালক অঞ্জন শেখর দাশকে চট্টগ্রাম প্রেস ক্লাবে স্বাগত জানান প্রেস ক্লাব সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক।

সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফারুক ইকবাল, দৈনিক নয়াবাংলা সম্পাদক জিয়াউদ্দিন এম এনায়েতউল্লাহ, স্থায়ী সদস্য অঞ্জন কুমার সেন, জাহিদুল করিম কচি, মুহাম্মদ শামসুল হক, বিশ্বজিৎ চৌধুরী, শাহিন আরা বেগম, নুরুল আলম এবং কামরুল হাসান বাদল।

চট্টগ্রাম প্রেস ক্লাবের পক্ষ থেকে অতিথিকে সম্মাননা স্মারক প্রদান ও ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। এ সময় চট্টগ্রাম প্রেস ক্লাবের সহ-সভাপতি মনজুর কাদের মনজু, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, ক্রীড়া সম্পাদক এম সরওয়ারুল আলম সোহেল, কার্যকরী সদস্য মো. আইয়ুব আলী এবং বীর মুক্তিযোদ্ধা মঞ্জুরুল আলম মঞ্জু এবং বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

জহুর আহমদ চৌধুরীর ৫০ তম মৃত্যুবার্ষিকীতে মহানগর আ’লীগের আলোচনা সভা

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন,...

সীতাকুণ্ডে আর্ন্তজাতিক শঙ্কর মঠে স্বামী ব্রহ্মানন্দের আবির্ভাব ও তিরোধান উৎসব ৩ জুলাই

বিশ্বপ্রাণ ও বিশ্বসত্তার অধ্যাত্ম স্মারক তপস্যাক্ষেত্র সীতাকুণ্ড আর্ন্তজাতিক শঙ্কর...

ফটিকছড়িতে অস্ত্রের মুখে শিক্ষিকার সর্বস্ব ছিনতাই

ফটিকছড়িতে অস্ত্রের মুখে বিদ্যালয়ের এক শিক্ষিকার নগদ অর্থ, মুঠোফোন...

বাজেট বাস্তবায়নে স্বচ্ছতা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

চলতি ২০২৪-২৫ অর্থবছরের বাজেট বাস্তবায়নে স্বচ্ছতা ও যত্নবান হতে...

বিদেশের কারাগারে বন্দি সাড়ে ১১ হাজার ৪৫০ বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী

বিদেশের কারাগারে ১১ হাজার ৪৫০ বাংলাদেশি শ্রমিক ও প্রবাসী...

চলন্ত ট্রেনে তরুণী ধর্ষণ: ৪ আসামির রিমান্ড মঞ্জুর

সিলেট থেকে চট্টগ্রামগামী চলন্ত ট্রেন উদয়ন এক্সপ্রেসে এক তরুণীকে...

আরও পড়ুন

জহুর আহমদ চৌধুরীর ৫০ তম মৃত্যুবার্ষিকীতে মহানগর আ’লীগের আলোচনা সভা

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, পিতার রাজনৈতিক আদর্শ চিন্তা-চেতনাকে ধারণ করেই আমাদেরকে প্রগতি ও জনকল্যাণমুখী রাজনীতিতে আমরা নিবেদিত হলেই এই...

ফটিকছড়িতে অস্ত্রের মুখে শিক্ষিকার সর্বস্ব ছিনতাই

ফটিকছড়িতে অস্ত্রের মুখে বিদ্যালয়ের এক শিক্ষিকার নগদ অর্থ, মুঠোফোন ও স্বর্ণালংকার ছিনতাই করেছে দুর্বৃত্তরা।সোমবার (১ জুলাই) সকালে উপজেলার নাজিরহাট-মাইজভান্ডার সড়কের মাদ্রাসাতুল মদিনার সামনে এ...

চলন্ত ট্রেনে তরুণী ধর্ষণ: ৪ আসামির রিমান্ড মঞ্জুর

সিলেট থেকে চট্টগ্রামগামী চলন্ত ট্রেন উদয়ন এক্সপ্রেসে এক তরুণীকে ধর্ষণের মামলায় গ্রেপ্তার চারজনকে জিজ্ঞাসাবাদ করতে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।সোমবার (১ জুলাই)...

আনোয়ারায় স্বামীর হাতে গৃহবধূ খুন!

আনোয়ারা উপজেলার ইমা দেবী (৩৫) নামের এক গৃহবধূকে মদ্যপান করে এসে খুনের অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে।ঐ গৃহবধূ (ইমা দেবী ) বারশত বনিকপাড়া এলাকার সজল...