গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 1 July 2024

কক্সবাজারে জঙ্গি সংগঠনের ৩ সদস্য গ্রেপ্তার

ঈদগাঁও (কক্সবাজার) প্রতিনিধি।

কক্সবাজারের চৌফলদন্ডী থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর তিন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গতকাল রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে পুস্তিকা, লিফলেট ও বিস্ফোরক তৈরীর ম্যানুয়াল উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন জামালপুরের ইসলামপুরের মোঃ জাকারিয়া মন্ডল, ভোলার বোরহান উদ্দিনের মোঃ নিয়ামত উল্লাহ ও ফেনীর সোনাগাজীর মোঃ ওজায়ের।

আজ শুক্রবার দুপুরে র‌্যাব-১৫, কক্সবাজার ব্যাটালিয়নের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক এবং অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, গত রাতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১৫ এবং র‍্যাব-৭ এর যৌথ আভিযানিক দল অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জ*ঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর এ তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে যে, আনসার আল ইসলাম মতাদর্শী ‘আস-শাহাদাত’ নামে নতুন একটি জঙ্গি গ্রুপ তৈরি করে নতুন সদস্য সংগ্রহসহ দাওয়াতী কার্যক্রম পরিচালনা করে আসছে। এ গ্রুপটি পার্শ্ববর্তী একটি দেশ হতে পরিচালিত হচ্ছে এবং এ সংগঠনের সদস্য সংখ্যা আনুমানিক ৮৫ থেকে ১০০ জন।

সর্বশেষ

কর্ণফুলীতে চেক প্রতারণা মামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

চট্টগ্রাম আদালত ভবনের যুগ্ম মহানগর দায়রা জজ চতুর্থ আদালতে...

ইসলামাবাদ স্টেশনে ট্রেন থামানোর পদক্ষেপ নিতে আইনী নোটিশ

ঢাকা-কক্সবাজার এবং কক্সবাজার-ঢাকা উভয় চলাচলরত ট্রেনকে ইসলামাবাদ (আইএসবি) স্টেশনে...

আগ্রাবাদে পে-পার্কিং চালু চসিকের

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায় পরীক্ষামূূলকভাবে পে-পার্কিং চালু করেছে...

সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট পাস

বৈশ্বিক মহামারি করোনা পরবর্তী অর্থনৈতিক পরিস্থিতি এবং চলমান রাশিয়া-ইউক্রেন...

৬ মাসের মধ্যে কালুরঘাট সেতু নির্মাণ কাজ শুরুর দাবি

আগামী ছয় মাসের মধ্যে কালুরঘাট সেতুর নির্মাণ কাজ শুরু...

চিকিৎসক হত্যা: সাবেক ছাত্রলীগ নেতা নিশানের ৩ দিনের রিমান্ড

চট্টগ্রাম নগরের আকবর শাহ থানার ফিরোজশাহ কলোনিতে সন্তানকে বাঁচাতে...

আরও পড়ুন

কর্ণফুলীতে চেক প্রতারণা মামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

চট্টগ্রাম আদালত ভবনের যুগ্ম মহানগর দায়রা জজ চতুর্থ আদালতে দায়েরকৃত চেক প্রতারণা মামলায় সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে কর্ণফুলী থানা পুলিশ।গ্রেফতার মোহাম্মদ শফি চাক্তাই...

ইসলামাবাদ স্টেশনে ট্রেন থামানোর পদক্ষেপ নিতে আইনী নোটিশ

ঢাকা-কক্সবাজার এবং কক্সবাজার-ঢাকা উভয় চলাচলরত ট্রেনকে ইসলামাবাদ (আইএসবি) স্টেশনে থামিয়ে যাত্রী লোড-আনলোডের যথাযথ ও কার্যকর পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আইনী নোটিশ পাঠানো হয়েছে। জনস্বার্থে...

সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট পাস

বৈশ্বিক মহামারি করোনা পরবর্তী অর্থনৈতিক পরিস্থিতি এবং চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতের কারণে বিশ্ব অর্থনৈতিক মন্দা সফলভাবে মোকাবলা করে চলমান উন্নয়ন বজায় রাখা...

চট্টগ্রামে এইচএসসির প্রথমদিনে বহিষ্কার ৩, অনুপস্থিত ৯৭৫

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এইচএসসি বাংলা প্রথম পত্র পরীক্ষায় অনুপস্থিত ছিল ৯৭৫ জন শিক্ষার্থী। ১১৫টি কেন্দ্রে মোট ৯৩ হাজার ১৪৪ জন পরীক্ষার্থীর মধ্যে...