গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 17 May 2024

চন্দনাইশে শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত হলেন ড.আতিকুর রহমান

ইমতিয়াজ ফয়সাল ; চন্দনাইশ প্রতিনিধি

চন্দনাইশ উপজেলায়  জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ কলেজ শ্রেণী শিক্ষক নির্বাচিত হয়েছেন গাছবাড়ীয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক ডক্টর কে এম আতিকুর রহমান।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২৪ উদযাপন কমিটি শিক্ষা ক্ষেত্রে বাৎসরিক কর্ম মূল্যায়নের ভিত্তিতে উপজেলা পর্যায়ে (স্কুল, কলেজ ও মাদরাসা) শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত করেছে।

এতে কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন ড. কে এম আতিকুর রহমান।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস এম জিন্নাহ।

উল্লেখ্য, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন এবং ২০০৬ সালে বিসিএস শিক্ষা ক‍্যাডারে যোগদান করেন। পরবর্তীকালে ২০২০ সালে পূর্ণ বৃত্তি নিয়ে চীনের সাংহাই বিশ্ববিদ্যালয় হতে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে তাঁর ১৯ টি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে।দেশী বিদেশি গবেষকগন তাঁর এই প্রকাশনা থেকে ৬৮৯ বার উদ্ধৃতি ব‍্যবহার করেছে।তিনি ২০১৮ সালে সাংহাই বিশ্ববিদ্যালয় থেকে শ্রেষ্ঠ গবেষক ২০১৯ সালে চীন সরকারের অন‍্যতম শ্রেষ্ঠ গবেষক হিসেবে সনদ লাভ করেন।দেশের বিভিন্ন দৈনিক পত্রিকায় বাংলাদেশের শিক্ষা সমস‍্যার উপরে তাঁর ১৭ টি কলাম প্রকাশিত হয়েছে।বর্তমানে তিনি গাছবাড়ীয়া সরকারি কলেজের সহকারি অধ্যাপক হিসেবে নিয়োজিত আছেন।

আলাপকালে জানা যায়, বহু গুনের অধিকারি এই শিক্ষক শিক্ষার্থীদের জন‍্য খুবই নিবেদিত প্রাণ, শ্রেণিকক্ষের শিক্ষার্থীদের শিক্ষাদানের ‍মধ‍্যেই তিনি প্রকৃত আনন্দ খুঁজে পান। শিক্ষা ও গবেষনায় নিজেকে নিয়োজিত রেখে তিনি তাঁর ভবিষ্যত জীবন কাটিয়ে দিতে চান।

ড. আতিক মানিকগন্জের শিবালয় থানার পূর্ব ঢাকাইজোড়া গ্রামে জন্মগ্রহণ করেন। দাম্পত্য জীবনে তিনি এক পুত্র ও এক কন‍্যা সন্তানের জনক।

সর্বশেষ

রাইখালী বাজারের প্রতিবন্ধি টিটু ভট্টাচার্য পেলেন হুইল চেয়ার 

রাঙামাটির কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়ন এর রাইখালী...

পুষ্টিবান সমৃদ্ধ জাতি গঠনে সঠিক পরিকল্পনা বাস্তবায়ন জরুরিঃ বিভাগীয় স্বাস্থ্য পরিচালক

চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মোঃ মহিউদ্দিন বলেছেন, স্বাস্থ্যই...

মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার 

মিরসরাইয়ে খইয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুল হক জুনুকে গ্রেফতার...

কক্সবাজার সমুদ্র সৈকতের আদলে সাজবে পতেঙ্গা

কক্সবাজারের আদলে সাজানো হবে চট্টগ্রাম নগরের পতেঙ্গা সমুদ্র সৈকত।...

নগরীর আকবর শাহ থানার অভিযানে পরোয়ানাভূক্ত ৬ আসামি গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানাধীন পৃথক স্থানে অভিযান চালিয়ে...

একাদশে ভর্তির আবেদন শুরু ২৬ মে, ক্লাস শুরু ৩০

একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে...

আরও পড়ুন

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান হলেন রেজাউল

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়রাম্যান হিসেবে দায়িত্ব পেলেন রেজাউল করিম। তিনি শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত দায়িত্ব পালন করা নারায়ণ চন্দ্র নাথের স্থলাভিষিক্ত হবেন।মঙ্গলবার (১৪ মে) শিক্ষা...

আনোয়ারায়  পুরষ্কার বিতরণী ও অভিভাবক সমাবেশ  অনুষ্ঠিত 

আনোয়ারা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার (১৪ মে ) দুপুরে  এডভোকেট আব্দুল জলিল...

চবিতে বহিরাগতদের মোটরসাইকেল প্রবেশে নিষিধাজ্ঞা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বহিরাগত মোটরসাইকেল আরোহীদের ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে।সোমবার (১৩ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. অহিদুল আলম সই করা এক বিজ্ঞপ্তিতে...

কাপ্তাইয়ে এসএসসি থেকে  দাখিলে বেড়েছে পাসের হার 

সারাদেশের মতো রাঙামাটি জেলার কাপ্তাইয়ে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।  উপজেলায় এই বছর এসএসসি  পরীক্ষায় পাশের হার ৭০.৬২% এবং দাখিলে পাসের হার...