গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 13 May 2024

সব শিক্ষা প্রতিষ্ঠান স্মার্ট স্কুল হিসেবে গড়ে তুলব: এমপি মামুন

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের আকবর শাহ থানাধীন ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড এলাকায় কবল্যধাম হাউজিং এস্টেট বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১০ মার্চ) বিদ্যালয়ের নিজ মাঠে এ বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সদস্য চট্টগ্রাম আসন-৪ এর সংসদ সদস্য এস এম আল মামুন এমপি। ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক কাউন্সিলর জহুরুল আলম জসিম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ১০নং ওয়ার্ড কাউন্সিলর প্রফেসর নেছার আহমদ মঞ্জু, আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম রাব্বানী, দাতা সদস্য এ কে এম ইলিয়াস খাঁন, শিক্ষা কর্মকর্তা শামসুল আরেফিন সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি সংসদ সদস্য এস এম আল মামুন বলেন, আমার পিতাও আওয়ামী লীগের একজন কর্মী ও এই আসনের সংসদ সদস্য ছিলেন। আমার পিতা এই এলাকায় যতো গুলো স্কুল প্রতিষ্ঠিত করেছেন তার মধ্য কবল্যধাম হাউজিং এস্টেট বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় অন্যতম। আমি আগে উপজেলা চেয়ারম্যান ছিলাম বলে এসব বিষয় এবং রাজনীতি নিয়ে তেমন একটা মাথা ঘামানি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যখন আমাকে এবার সুযোগ দিয়েছেন তখন অভিভাবকহীন স্কুল গুলোতে আমার পিতার স্বপ্ন বাস্তবায়নে আমি কাজ চালিয়ে যাবো।

তিনি আরও বলেন, আপনারা আমাকে এমপি বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত করায় আমি আজ থেকে আপনাদের জন্যে কাজ করতে চাই। আপনারা আমার বাবা এবিএম আবুল কাসেম মাস্টারকেও এমপি বানিয়ে ছিলেন এবং এই স্কুল তিনি প্রতিষ্ঠিত করেছিলেন। তিনি ওনার প্রতিটি এলাকায় শিক্ষার হার বাড়ানোর ক্ষেত্রে স্বপ্নকে বাস্তবে পরিণত করে গেছেন। আর এবার বাবার আসনে আমি এসে এই এলাকার সব শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে স্মার্ট স্কুল হিসেবে গড়ে তুলব। বিগত দিনে কি হয়েছে বা হয়নি তা নিয়ে বলার প্রআয়োজন নেই এবং আমার কারো প্রতি কোন রাগ, অভিমান বা হিংসা নাই। সকলকে সঙ্গে নিয়েই আল্লাহর রহমতে কাজ করে যেতে চাই।

আগামী দিনগুলোতে এই এলাকার সব শিক্ষা প্রতিষ্ঠানকে আধুনিকরনে পরিনত করবেন এবং অভিভাবকহীন স্কুল গুলোতে সুনজর দেবেন বলে আস্বস্ত করেন প্রধান অতিথি সাংসদ এস এম আল মামুন।

সভাপতির বক্তব্যে কাউন্সিলর জসিম বলেন, কাসেম মাস্টার ছিলেন আমার রাজনৈতিক অভিভাবক। আমি ছাত্রলীগ থেকে শুরু করে আজ আওয়ামী লীগ পর্যন্ত কাসেম মাস্টার আমার অনুপ্রেরণা। ২০১২ সাল থেকে এই স্কুল প্রতিষ্ঠিত। কেউ কখনো এ স্কুল উন্নয়নে এগিয়ে আসেনি। ব্যক্তিগত ভাবে গড়ে তুলেছি এ শিক্ষা প্রতিষ্ঠান। কাসেম মাস্টার না থাকায় ১০ বছর এ শিক্ষা প্রতিষ্ঠান অভিভাবকহীন ছিলো। পূর্বে যারা দায়িত্বে ছিলেন তারা এসব নিয়ে কখনো সহযোগিতার হাত বাড়িয়ে দেননি। বরং আমার বিরুদ্ধে একটার পর একটা মামলা দিয়ে গেছেন যা রাজনীতির প্রতিহিংসার মামলা। তবে আমি মনে করি পিতার আদর্শে অভিভাবকহীন এই শিক্ষা প্রতিষ্ঠান উনার ছেলে আবেগ দিয়ে গড়ে তুলবে এটাই আমার প্রত্যাশা।

অনুষ্ঠানের অন্য বক্তারা বলেন, আবুল কাশেম মাস্টারের মৃত্যুর পর আমরা অভিভাবকহীন হয়ে পড়েছিলাম। তা পূরণ করেছেন কাউন্সিলর জহুরুল আলম জসিম। তিনি তার ব্যক্তিগত তহবিল থেকে এ শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে গেছেন। আবুল কাশেম মাস্টার না থাকলেও এ স্কুল তাকে স্মরণ করবে। আবুল কাশেম মাস্টারের মৃত্যুর পর যারা এমপি হয়েছেন তারা কেন অবহেলা করেছেন জানিনা তবে, আশা করছি বর্তমান সাংসদ আমাদের প্রত্যাশা পূরণ করবেন।

সর্বশেষ

বিএনপি যে কখন তাবিজ-দোয়ার ওপর ভর করে সেটিই প্রশ্ন: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

চট্টগ্রামে সড়ক ও ফুটপাত দখল, ৭৫ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম নগরীর পোস্তারপাড় এলাকায় রাস্তা ও ফুটপাত দখল করে...

 নাসিং দিবসে চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালে নানা আয়োজন

নানা আয়োজনের মধ্য দিয়ে কাপ্তাইয়ে আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষে...

কাপ্তাইয়ে এসএসসি থেকে  দাখিলে বেড়েছে পাসের হার 

সারাদেশের মতো রাঙামাটি জেলার কাপ্তাইয়ে এসএসসি ও সমমান পরীক্ষার...

কর্ণফুলীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এস্কেভেটর ও বালি জব্দ

কর্ণফুলী উপজেলার শিকলবাহা খাল তীরে অবৈধভাবে বালু উত্তোলন করে...

এসএসসি ফলাফল: কর্ণফুলীতে এগিয়ে পিডিবি, পিছিয়ে চরলক্ষ্যা উচ্চ বিদ্যালয়

কর্ণফুলীতে এসএসসি পরীক্ষায় ৮ টি উচ্চ বিদ্যালয়ে ১ হাজার...

আরও পড়ুন

বিএনপি যে কখন তাবিজ-দোয়ার ওপর ভর করে সেটিই প্রশ্ন: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি গত নির্বাচন বর্জনের পর তাদের হতাশা এমন পর্যায়ে পৌঁছেছে যে, তারা যে...

চট্টগ্রামে সড়ক ও ফুটপাত দখল, ৭৫ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম নগরীর পোস্তারপাড় এলাকায় রাস্তা ও ফুটপাত দখল করে মালামাল রাখার অপরাধে ১০ জনকে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।রোববার (১২...

কাপ্তাইয়ে এসএসসি থেকে  দাখিলে বেড়েছে পাসের হার 

সারাদেশের মতো রাঙামাটি জেলার কাপ্তাইয়ে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।  উপজেলায় এই বছর এসএসসি  পরীক্ষায় পাশের হার ৭০.৬২% এবং দাখিলে পাসের হার...

কর্ণফুলীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এস্কেভেটর ও বালি জব্দ

কর্ণফুলী উপজেলার শিকলবাহা খাল তীরে অবৈধভাবে বালু উত্তোলন করে স্তূপ করে রাখার দায়ে তিন প্রতিষ্ঠান তিন লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময়...